“সেভ কোচ” হল একটি সিমুলেশন, কৌশল এবং দুঃসাহসিক কাজের সমন্বয় যা গাঢ় হাস্যরসের সাথে স্বাদযুক্ত। এই গেমটির গল্পে আপনাকে একটি মাফিয়া গোষ্ঠীর বসকে বাঁচাতে হবে যিনি একটি নিখুঁত শূকরের আকারে এবং এমনকি গেমের অন্যান্য চরিত্রগুলিকে প্রাণীজগত থেকে নির্বাচিত করা হয়েছে যাদেরকে মানুষের বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। Save Koch সম্পর্কে আমি সবচেয়ে ভালো যে বর্ণনা দিতে পারি তা হল এটিকে হারানো খুব সহজ, কিন্তু অসুবিধার বার্তাটি স্পষ্ট এবং এটি আপনাকে সময় দিতে এবং আপনার পথ তৈরি করার জন্য যথেষ্ট সুযোগ দেয়৷ ঘুরে দাঁড়ান এবং অন্য কৌশল বাস্তবায়নের বিষয়ে আবার ভাবুন৷ এই গেমটি এখন নতুন প্রজন্মের কনসোল এবং নিন্টেন্ডো সুইচের জন্য উপলব্ধ, এবং এর সমস্যা থাকা সত্ত্বেও, আমি সমস্ত মাফিয়া এবং গোয়েন্দা গেম অনুরাগীদের কাছে এটির সুপারিশ করছি।

গেমটির গল্পটি শূকরদের এক ধরণের গণহত্যার লক্ষ্যে তৈরি করা হয়েছে এবং সেইজন্য, যেমনটি আগে উল্লেখ করা হয়েছে, আমরা একটি মাফিয়া গোষ্ঠীর প্রধান জেফরি কোচের ভূমিকায় অভিনয় করি, যিনি নিজেকে খুব অপ্রীতিকর পরিস্থিতিতে খুঁজে পান। কিছু অজানা লোক আমাদের সাম্রাজ্য ধ্বংস করার চেষ্টা করছে, কিন্তু এটি যথেষ্ট নয়! আমাদের গোয়েন্দাদের মধ্যে একজন “গুপ্তচর” আছে যাকে তার ক্রিয়াকলাপ সত্যিকারের বিপর্যয়ে পরিণত হওয়ার আগে সনাক্ত করতে হবে।

সাধারণভাবে, আমরা একই সময়ে বিভিন্ন দিক থেকে ঘিরে থাকি এবং বেঁচে থাকার জন্য আমাদের একটি ন্যায্য প্রচেষ্টা করতে হবে… প্লটটি আপনাকে কঠিন সিদ্ধান্তের মুহূর্তগুলি উপস্থাপন করে যার সময় আপনাকে আপনার নিরাপদ ঘরে কৌশল করতে হবে। আপনি যেমন সতর্ক থাকুন কে তোমাকে মেরে ফেলছে তা খুঁজে বের করতে তোমার লোকদের পাঠাও। আসলে এটি একটি মানব মাফিয়া টাইম ম্যানেজমেন্ট গেম।

Save Koch-এর চমৎকার কার্টুন গ্রাফিক্স এবং আকর্ষণীয় তত্ত্বের ধারণা রয়েছে, কিন্তু এই গেমটি সম্পর্কে সত্যিই ভাল। অন্যথায় গেমটি বিরক্তিকর, আপনি ধরে নিচ্ছেন আপনার কাছে সীমিত সময় আছে এবং আপনি মিশনে লোক পাঠাচ্ছেন, কিন্তু মিশন পছন্দের মধ্যে পার্থক্য বলা কঠিন এবং আপনি বেছে নেওয়ার পরিবর্তে আপনার লোকেদের এলোমেলোভাবে পাঠাচ্ছেন।

Save Koch-এর গেমপ্লে আমাকে দৃঢ়ভাবে মনে করিয়ে দিল দিস ইজ দ্য পুলিশ। এইভাবে, গেমের পর্যায়গুলি রাউন্ডে বিভক্ত হয় এবং একটি রাউন্ডের শুরুতে, আমরা বেশ কয়েকটি সহকারী বেছে নিই, যার প্রত্যেকটির অনন্য বৈশিষ্ট্য রয়েছে। শুরুতে, মাত্র চারটি অধস্তন আমাদের কাছে উপলব্ধ, বাকিগুলি খেলার অগ্রগতির সাথে সাথে আবিষ্কার করা উচিত। তারা ভবিষ্যতের গেমগুলিতে উপলব্ধ হবে। আমাদের নায়ক জেফরি কোচ, একজন মাফিয়া বস যিনি নিজেকে একটি আশ্রয়ে বন্দী করে রেখেছেন এবং সেখান থেকে তিনি শুধুমাত্র তার সহকারী এবং তার তীক্ষ্ণ শূকর মন ব্যবহার করে তদন্ত পরিচালনা করছেন। আমাদের সবকিছু করার জন্য ছয় দিন আছে, তাই আমাদের চরম সময়ের চাপের মধ্যে কাজ করতে হবে।

প্রতিটি রাউন্ডের একটি এলোমেলো সমাধান থাকে, কিন্তু এটি এইভাবে শুরু হয়: জেফরি কোচ একটি টিপ পান যা এক সপ্তাহের মধ্যে হত্যা করা হবে – যদি না সে মাস্টারমাইন্ডকে খুঁজে বের করতে পারে। তার হরর রুমে আটকা পড়ে, তার কাছে বিশ্বের সাথে যোগাযোগ করার তিনটি উপায় রয়েছে: তার সন্দেহজনক বোর্ড, তার ট্যাবলেট এবং তার ক্রমাগত রিং করা ফোন। লক্ষ্য হ’ল অক্ষরের ক্রমবর্ধমান তালিকায় সূত্র সংগ্রহ করা – সমস্ত বিশৃঙ্খলার মধ্যে ভাসমান থাকাকালীন। এটা মনে রাখা উচিত যে আপনি “সব জায়গায়” পরিদর্শন করতে পারবেন না। সহকারীর সংখ্যা কম, ইভেন্টগুলি সময়ের মধ্যে সীমিত, তাই আপনাকে বেছে নিতে হবে কোন বিষয়ে গবেষণা করতে আপনার সবচেয়ে বেশি আগ্রহ।

গেমের সমস্যাগুলির মধ্যে এটি হল যে কোনও শব্দ নেই, কেবল সাবটাইটেল রয়েছে, তাই আপনি যদি কোনও মেনুতে যান তবে কী হচ্ছে তা আপনি বলতে পারবেন না, তবে আপনি যদি সেখানে বসে থাকেন তবে আপনি মূল্যবান সময় নষ্ট করছেন। আপনি বছরের পর বছর ধরে আপনার এজেন্টদের সাথে কাজ করেছেন বলে মনে হচ্ছে, কিন্তু আপনার সম্পর্ক এবং তাদের ইতিহাস মোটেও ব্যাখ্যা করা হয়নি। এটি এমন জিনিসগুলির দিকে নিয়ে যায় যা আপনি বুঝতে পারেন না। গেমটি কেবল প্রবাহিত হয় এবং আপনাকে সবকিছু ব্যাখ্যা করার জন্য চিন্তা করে না।

আমি অনেক ইন্ডি গেম খেলি এবং এটি সম্ভবত আমার কেনা সবচেয়ে খারাপ গেম ছিল। অবশ্যই, আপনি এই দামের পরিসরে প্রচুর বৈশিষ্ট্য এবং বিষয়বস্তু সহ একটি বড় গেম আশা করতে পারবেন না, এবং কখনও কখনও একটি গেম শুধুমাত্র কয়েক ঘন্টার জন্য মজাদার বলে মনে করা হয়, কিন্তু আমি সেই দুই ঘন্টাও উপভোগ করতে পারি না। আমি সত্যিই এই গেমটি পছন্দ করার চেষ্টা করেছি কিন্তু এটি আমাকে হতাশ করেছে। আপনার বিশেষ স্বাদের উপর নির্ভর করে, এই গেমটি একটি বিরল রত্ন বা একটি তিক্ত মিষ্টি খেলা হতে পারে।

7.0
Score

Pros

  • মনোরম কার্টুন গ্রাফিক শৈলী
  • তুলনামূলকভাবে আকর্ষণীয় এবং চ্যালেঞ্জিং গেমপ্লে
  • গল্পের লেখাটা খুব মজার

Cons

  • ইউজার ইন্টারফেসের উন্নতি প্রয়োজন
  • গেমটি আপনাকে ছোটখাটো ভুলের জন্যও ভয়ঙ্কর শাস্তি দেয়
  • কোন রক্ষা রাষ্ট্র নেই

Final Verdict

সেভ কোচ সম্পর্কে আমার অভিযোগ থাকা সত্ত্বেও, এই শিরোনামটি এখনও সত্যিই যাচাই করার যোগ্য। আমি যে সমস্যাগুলি তালিকাভুক্ত করেছি তা বড় সমস্যা নয়, তবে গেমের অসুবিধার অংশ। আমি ব্যক্তিগতভাবে এটি কাটিয়ে উঠতে হয়নি, তবে আমি নিশ্চিত যে অনেক খেলোয়াড় সেই উপাদানগুলিকে আলিঙ্গন করবে এবং চ্যালেঞ্জটি উপভোগ করবে।