ব্যাকফায়ারওয়াল গেমের অভিজ্ঞতা হল পিক্সার থেকে একটি মজার এবং গভীর অ্যানিমেশন দেখার মতো। পথের সাথে আপনার দেখা অদ্ভুত এবং মজার চরিত্র এবং যে গল্পগুলিতে প্রায়শই অনেক গুরুত্বপূর্ণ এবং মানবিক সমস্যা থাকে সেগুলি এই বছরের সবচেয়ে আকর্ষণীয় স্বাধীন কাজগুলির একটি তৈরি করতে একত্রিত হয়। এই গেমটি ধাঁধা এবং প্রথম-ব্যক্তি অ্যাডভেঞ্চারের শৈলীতে একটি শিরোনাম, যার একটি অনন্য গল্পের বিষয়বস্তু রয়েছে এবং এটি আপনাকে একটি স্মার্টফোনের অপারেটিং সিস্টেম আপডেট করার ভূমিকায় রাখে, যা অবশ্যই ফোনের পূর্ববর্তী তথ্যের ধ্বংস রোধ করবে। এই গেমটি নিঃসন্দেহে আপনাকে মুগ্ধ করতে পারে এবং এমনকি আপনাকে এর আবেগঘন গল্প এবং আকর্ষণীয় গেমপ্লে দিয়ে ঘন্টার পর ঘন্টা ভাবতে বাধ্য করতে পারে।

ব্যাকফায়ারওয়ালের ভিত্তি হল আপনি একটি মোবাইল ফোনের জন্য একজন সফ্টওয়্যার আপডেটার যার বর্তমান অপারেটিং সিস্টেম, OS9 নামক, ওভাররাইট না করার জন্য লড়াই করছে৷ আপনি এই পুরানো অপারেটিং সিস্টেম আপডেট করার জন্য দায়ী এবং আপনাকে এটিকে OS10 এর নতুন সংস্করণে আপডেট করতে হবে। আপনি একটি মোবাইল ফোনের মধ্যে বিশ্বজুড়ে ভ্রমণ করেন এবং বিভিন্ন অ্যাপ এবং পরিষেবার সাথে ইন্টারঅ্যাক্ট করতে হয়, সবগুলোই তাদের নিজস্ব ব্যক্তিত্বের সাথে। এই দৃশ্যটি হাস্যকর শোনাতে পারে, তবে শেষ পর্যন্ত, গল্পের টুকরোগুলি একসাথে ভালভাবে ফিট করে এবং এটি মজার এবং এমনকি জায়গায় কিছুটা হৃদয়গ্রাহী। আপনি ফোনের বিভিন্ন অংশে যাবেন, যার সবকটিই বেশ স্বীকৃত এবং অক্ষরের জন্য বিভিন্ন চ্যালেঞ্জ এবং মিশন অফার করে।

Backfirewall_ একটি গল্প-ভিত্তিক রহস্য এবং দুঃসাহসিক শিরোনাম, যার প্লট এটির অন্যতম হাইলাইট। এই গেমটিতে সুন্দর গল্পের টুইস্ট রয়েছে যা শেষ পর্যন্ত নিজেকে প্রকাশ করে এবং হাস্যকর এবং মজার ধারণা এবং এমনকি নাটকীয় মুহুর্তগুলিতে পূর্ণ যা খুব স্মরণীয় হতে পারে। এই গেমটির বিকাশকারী, নারাভেন গেমস স্টুডিও, অক্ষরগুলিকে গভীরভাবে বিকাশ করতে পরিচালিত করেছে, এমনকি তাদের কিছুর জন্য যা গেমপ্লে এবং পরিবেশের উপর কোনও প্রভাব ফেলে না। সুতরাং গেমটি সত্যিই আসক্তিযুক্ত এবং এটি সম্পূর্ণ লিনিয়ার না হওয়ায় এটির ভাল রিপ্লেবিলিটি রয়েছে।

Backfirewall_ এর আকর্ষণীয় গেমপ্লে মেকানিক্স রয়েছে যা আমি এই ঘরানার অন্য শিরোনামে পাইনি। ধাঁধাগুলি খুব সহজ এবং এমনকি আপনি যদি সেগুলি সমাধান করতে আটকে যান, আপনি সর্বদা একটি রাবার হাঁসের সাহায্য ব্যবহার করতে পারেন যিনি বিশেষত আপনাকে কী করতে হবে তা বর্ণনা করতে পারেন। এই হাঁসগুলি গেমের গাইড সিস্টেমের ভূমিকা পালন করে, যা পরিবেশের সর্বত্র পাওয়া যায় এবং আপনাকে গল্প এবং গেমপ্লে সম্পর্কে খুব দরকারী এবং ব্যবহারিক তথ্য সরবরাহ করে। গেমটিতে প্রচুর গোপনীয়তা এবং রহস্য সহ দুর্দান্ত স্টেজ ডিজাইন রয়েছে। সুতরাং আপনি কেবল পর্যায়গুলি অতিক্রম করতে পারেন বা আপনি তাদের সমস্ত পরিবেশ সম্পূর্ণরূপে অন্বেষণ করতে পারেন এবং আরও মজা করার জন্য এর লুকানো জায়গাগুলি আবিষ্কার করতে পারেন।

যদিও আমি ধাঁধা গেম খেলতে খুব একটা ভালো নই, তবুও আমি এই গেমের কোনো পর্যায়ে আটকে যাইনি কারণ গেমপ্লেটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যে এমনকি এই ধারার নতুন খেলোয়াড়দের জন্যও সহজ হবে এবং গল্পের শেষ না হওয়া পর্যন্ত আপনাকে ব্যস্ত রাখবে। .. এটি আপনাকে গেমের দুর্দান্ত অসুবিধার স্তর দেখাবে, যা একটি যৌক্তিক অগ্রগতি অনুসরণ করে। এই গেমটি চ্যালেঞ্জিং ধাঁধা সমাধানের চেয়ে বিশ্ব, চরিত্র এবং গল্পের অভিজ্ঞতা সম্পর্কে অনেক বেশি। ব্যক্তিগতভাবে, আমি এতে কিছু মনে করি না এবং সত্যিই নিজেকে উপভোগ করি, কিন্তু আপনি যদি এমন কেউ হন যিনি ধাঁধা গেমগুলির দ্বারা দেওয়া চ্যালেঞ্জ এবং মানসিক উদ্দীপনার উপর উন্নতি করেন, আপনি এটি এখানে পাবেন না। ধাঁধাগুলি কখনই আপনাকে বেশিক্ষণ ধরে রাখে না, তবে সমাধানটি প্রকাশ হওয়ার আগে আপনি সেগুলি সম্পর্কে ভাবতে পারেন।

গেমের বেশিরভাগ কৌতুকমূলক মুহূর্তগুলি অনুমানযোগ্য এবং মাঝে মাঝে বিরক্তিকর হতে পারে, চরিত্রগুলির সংলাপগুলি নিস্তেজ থেকে ম্লান পর্যন্ত, এবং সামগ্রিক গল্পের লাইনগুলি বেশিরভাগই বিভ্রান্তিকর, যা আপনাকে শেষ অবধি গল্পের মধ্যে ছুটে যেতে বাধ্য করে৷ আপনার কাছে চারটি চিট কোড রয়েছে যা আপনি গ্লিচ তৈরি করতে এবং সংগ্রহযোগ্য খুঁজে পেতে ব্যবহার করতে পারেন, তবে সেগুলি কীভাবে ব্যবহার করবেন তা শুরু থেকেই স্পষ্ট। এই চিট কোডগুলি আপনাকে OS9 অপারেটিং সিস্টেম দ্বারা দেওয়া হয়েছে, যার সাহায্যে আপনি গেমের পরিবেশে পরিবর্তন করতে পারেন, উদাহরণস্বরূপ, আপনি আইটেমগুলি মুছতে, অনুলিপি করতে, সেগুলিকে উপরে বা নীচে সরাতে পারেন। এই ধরনের ম্যানিপুলেশনগুলি আকর্ষণীয় ধাঁধা তৈরির দিকে পরিচালিত করে।

ইন্টারফেস বা নিয়ন্ত্রণের সাথে আমার কোন বাস্তব সমস্যা ছিল না এবং সমস্ত উপাদান রয়েছে। চরিত্রের নকশাগুলি দুর্দান্ত এবং এমন মুহূর্ত রয়েছে যা তাদের ভূমিকাকে আলাদা করে তোলে। গেমটিতে সুন্দর গ্রাফিক্স রয়েছে এবং এর চরিত্রগুলির মডেলিং কিছুটা কার্টুন শৈলী, যা বিভিন্ন বিবরণ সহ সরলীকৃত। সব পরে, সব অক্ষর একেবারে চমত্কার এবং অনন্য দেখায়, এবং বাস্তবসম্মত ছবি এবং ভিডিও সংযোজন এছাড়াও খেলা নিমজ্জিত করতে সাহায্য করে. গেমটির সাউন্ডও চমৎকার এবং এতে সামান্য টেকনো সাউন্ডট্র্যাক রয়েছে যা আমি মনে করি গেমটির থিমের সাথে মানানসই এবং এটির জন্য খুবই উপযুক্ত, এবং ভয়েস অ্যাক্টিংও দুর্দান্ত, যাতে আপনি মনে করেন যে চরিত্রটিতে কিছু আছে এক ধরনের নির্দিষ্ট পরিচয়।

 

9.0
Score

Pros

  • গেমের চরিত্রগুলির দুর্দান্ত নকশা
  • গেম পরিবেশের চমৎকার বৈচিত্র্য
  • ভিজ্যুয়াল ভালো
  • সঠিক কণ্ঠস্বর
  • সমৃদ্ধ এবং আকর্ষণীয় গল্প বিষয়বস্তু

Cons

  • গল্পের সময়কাল অপেক্ষাকৃত কম
  • পাজল উদ্ভাবনী এবং সৃজনশীল নয়

Final Verdict

Backfirewall_ আশ্চর্যজনক গেমপ্লে মেকানিক্স সহ একটি খুব আকর্ষণীয়, মজার এবং নাটকীয় পাজল অ্যাডভেঞ্চার গেম, এটিতে বিশেষ করে ভয়ঙ্কর কিছু নেই। এটি একটি ভালভাবে তৈরি শিরোনাম, এতে দুর্দান্ত গ্রাফিক্স এবং শব্দ রয়েছে এবং এটি সময় কাটানোর একটি দুর্দান্ত উপায়৷ এটি একটি আকর্ষণীয় এবং ভিন্ন অভিজ্ঞতা যা আমি অত্যন্ত সুপারিশ করছি এবং এটি 2023 সালের সেরা গেমগুলির মধ্যে একটি হতে পারে।