সুন্দর, স্বাস্থ্যকর এবং রঙিন। আমরা ছোটবেলায় দেখেছি সেই সমস্ত উত্তেজনাপূর্ণ কার্টুনগুলির দ্বারা অনুপ্রাণিত, প্রেমময় অ্যাডভেঞ্চার এবং ধাঁধা গেমটি লস্ট ইন প্লে বর্ণনা করার এটি সম্ভবত সবচেয়ে সহজ উপায়৷ কিন্তু এই সুস্থতার পটভূমিতে রয়েছে দুষ্টুমি, আবেশ এবং সর্বোপরি খেলাধুলার ধারণা। ফ্যান্টাসি উপাদানগুলি এই গেমের সমস্ত কিছুতে প্রবেশ করে, তাজা ভিজ্যুয়াল শৈলী এবং কমনীয় অ্যানিমেশন থেকে সম্পূর্ণরূপে স্মরণীয় এবং সমানভাবে অদ্ভুত এবং রহস্যময় সঙ্গীত, সেইসাথে মজার সংলাপগুলি। গেমটি লস্ট ইন প্লে, যা আমরা PlayDesh ওয়েবসাইট থেকে এই নিবন্ধে পর্যালোচনা করেছি, এটি পয়েন্ট এবং ক্লিক ঘরানার একটি অনন্য অ্যাডভেঞ্চার গেম, যা প্রকাশের পরে, স্টিম ব্যবহারকারীদের কাছ থেকে 10/10 এর একটি দুর্দান্ত স্কোর পেতে সক্ষম হয়েছিল এবং সমালোচক. গ্রহণ

Lost in Play গেমটির নামটি প্রথমে কিছুটা জেনেরিক মনে হতে পারে, কিন্তু গেমটির বিষয়বস্তু বিবেচনা করলে আপনি এটির জন্য আরও উপযুক্ত নাম খুঁজে পাবেন না। গল্পটি দুই যমজ ভাই-বোন, টোটো এবং গালকে নিয়ে, যারা আক্ষরিক অর্থে তাদের কল্পনায় হারিয়ে গেছে এবং তাদের ফিরে আসার পথ খুঁজে পেতে একটু গাইডেন্সের প্রয়োজন। তাদের কল্পনার জগতে হারিয়ে যাওয়ার পরে, তারা বাড়ি থেকে দূরে চলে যায় এবং যদি তারা রাত এবং অন্ধকারের আগে বাড়ি ফেরার পথ না পায় তবে তারা চিরতরে সেই জগতে আটকা পড়ে যাবে। এই বর্ণনাগুলি গেমটির গল্পটিকে ভালভাবে সংক্ষিপ্ত করে।

এবং সেই অনুসারে, আমাদের কাছে বাচ্চাদের জন্য একটি ক্লাসিক অ্যাডভেঞ্চার স্টোরি রয়েছে, তবে একটি কার্টুন শৈলী, হাস্যকর এবং মজার নায়ক, আইটেম-ভিত্তিক ধাঁধা এবং 2D ভ্রমণ। গেমটির চার ঘণ্টার অ্যাডভেঞ্চার চলাকালীন, টোটো এবং গাল বিভিন্ন স্থানে বিভিন্ন প্রাণীর মুখোমুখি হয়, যার মধ্যে রয়েছে দানব-হত্যাকারী ব্যাঙ, সিগাল, অরসিস এবং এমনকি একটি ভেড়া, যা তাদের শেষ পর্যন্ত পরাজিত করতে হবে৷ আপনার শৈশবের বেডরুমে পৌঁছান৷

গেমটি সম্পূর্ণরূপে উদ্দেশ্যমূলক লক্ষণের উপর নির্ভর করে। আপনাকে কী করতে হবে তা বলার জন্য গেমটিতে কোনও শব্দ, লিখিত বা কথ্য নেই, তবে এর পরিবর্তে সমস্ত কিছু ভিজ্যুয়ালের মাধ্যমে জানানো হয়, ইঙ্গিত সিস্টেম থেকে শুরু করে মিনি-গেম খেলার জন্য ধাঁধা এবং টিউটোরিয়াল সমাধান করা। তাদের মধ্যে অনেকগুলি রয়েছে। লস্ট ইন প্লে হল এর মূল গেমপ্লেতে একটি পয়েন্ট-এন্ড-ক্লিক শিরোনাম, কিন্তু এর কাঠামোতে, এটি সাধারণ অ্যাডভেঞ্চার গেমগুলিতে পাওয়া বেশিরভাগ ক্লিচগুলিকে বাদ দেয় যেমন আইটেম-ভর্তি ইনভেন্টরি, ভিড়ের স্ক্রীন এবং অন্ধকূপের ধরন। উদাহরণস্বরূপ, গেমটিতে সংগ্রহ করার জন্য সর্বাধিক সংখ্যক আইটেম রয়েছে এবং আপনি সেগুলি অবিরামভাবে বহন করার পরিবর্তে খুব দ্রুত ব্যবহার করতে পারেন।

এমনকি যে ক্রমগুলি সম্পূর্ণ করার জন্য একাধিক পদক্ষেপের প্রয়োজন হয়, যা বেশিরভাগ গেমের ক্ষেত্রে, জিনিসগুলি জটিল নয়, এবং আপনি যদি আটকে যান, সেখানে উদার ইঙ্গিত রয়েছে যা হয় দৃশ্যত আপনাকে পরবর্তী পদক্ষেপটি দেখায়৷ অথবা এর ক্ষেত্রে ধাঁধা এবং মিনি-গেম, এটি সমাধানের অংশগুলি প্রকাশ করবে এবং আপনাকে গাইড করবে, আপনাকে সঠিক দিকে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট। এই সুন্দর ইঙ্গিত সিস্টেমটি ব্যবহার করে, গেমের সময় আপনার সত্যিই কোন নির্দেশনার প্রয়োজন হবে না, কারণ এই গেমটি শিশু এবং প্রাপ্তবয়স্কদের সহ পরিবারের সকল সদস্যদের জন্য ডিজাইন করা হয়েছে। এটি গেমপ্লে সম্পর্কিত সবচেয়ে প্রভাবশালী সমস্যা।

আপনার অ্যাডভেঞ্চারের সময়, প্রধান ধাপগুলি ছাড়াও, আপনি অনেক ছোট গেম বা মিনি-গেমের মুখোমুখি হবেন। এই মিনি-গেমগুলির মধ্যে কিছু খুব চ্যালেঞ্জিং হতে পারে। কিন্তু সামগ্রিকভাবে, তাদের অসুবিধা এবং বৈচিত্র্যের একটি ভাল পরিসর রয়েছে, খুব বিরক্তিকর নয় এবং সবসময় মজাদার। গেমটি বিভিন্ন ধাঁধায় পূর্ণ: বোর্ড গেম (কাঁকড়া চেকার), কার্ড গেমস, পদার্থবিদ্যা-ভিত্তিক, সময় ভ্রমণ ম্যানিপুলেশন, অন্ধ গোলকধাঁধা ড্রাইভিং, লেজারগুলিকে রিরাউটিং, জেলিফিশ প্যাটার্ন রিকগনিশন পাজল এবং আরও অনেক কিছু।

গেমটির দুর্দান্ত ভিজ্যুয়াল ইফেক্টগুলি দুর্দান্ত সংগীত এবং নিখুঁত ভয়েস অভিনয়ের সাথে মিশ্রিত হয়। ধাঁধাগুলি সাধারণত ভালভাবে ডিজাইন করা হয় এবং কখনও কখনও নির্দিষ্ট ধারণা বা সরাসরি রূপান্তর বোঝার উপর ভিত্তি করে। এমনকি যখন ধাঁধাগুলি কঠিন হয়ে যায়, তখন আপনাকে সাহায্য করার জন্য একটি সহায়ক ইঙ্গিত সিস্টেম রয়েছে। আপনি 4 ঘন্টার মধ্যে খেলা শেষ করতে পারেন এবং এই সময় সমস্ত পার্শ্ব কার্যকলাপ বিবেচনা করা হয়.

লস্ট ইন প্লে একটি দুর্দান্ত মজার অ্যাডভেঞ্চার যা দুটি বাচ্চার কল্পনার জগতে ঘটে। সমাধান করার জন্য অনেক মজার ধাঁধা আছে, যার মধ্যে কিছু সমাধান করতে আপনি হতাশ হবেন, এই মজার মুহূর্তগুলি একসাথে 30টি অনন্য ধাঁধা এবং মিনি-গেমের সাথে সমাধান করার জন্য গেমটিকে পুরো পরিবারের জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা করে তুলেছে।

10.0
Score

Pros

  • অন্বেষণ করার জন্য একটি সুন্দর এবং আকর্ষণীয় পৃথিবী
  • চ্যালেঞ্জিং ধাঁধা এবং একটি নিখুঁত গাইড সিস্টেম
  • অ্যানিমেশনে খুব ভাল বৈচিত্র্য
  • সুন্দর শিল্প এবং কার্টুন শৈলী হাতে আঁকা
  • প্রচুর অনন্য ধাঁধা এবং মিনি-গেম
  • খুব মসৃণ এবং সহজ গেমপ্লে
  • অগণিত চমত্কার প্রাণী এবং স্বপ্নময় ল্যান্ডস্কেপ

Cons

  • কিছু ধাঁধার অসুবিধা
  • এটির সামান্য রিপ্লে মান আছে, কারণ এখানে কোন সংগ্রহযোগ্য আইটেম নেই

Final Verdict

Lost in Play আপনার জন্য সেরা এবং সবচেয়ে স্মরণীয় পয়েন্ট নিয়ে আসে এবং আপনি কখনও খেলেছেন এমন অ্যাডভেঞ্চার শিরোনামে ক্লিক করুন৷ এই গেমটি আপনাকে আপনার শৈশব এবং সেই সময়ে আপনি যে সহজ গেমগুলি খেলতেন তার কথা মনে করিয়ে দেয়। সুন্দর অ্যানিমেশন এবং বিশেষ শিল্প শৈলী, হাস্যরসাত্মক ধারণার ব্যবহার এবং চ্যালেঞ্জিং ধাঁধা এমন জিনিসগুলির মধ্যে রয়েছে যা এমনকি এমন খেলোয়াড়দেরও যারা পয়েন্ট-এন্ড-ক্লিক স্টাইল গেম খেলেনি তারাও এই গেমের অভিজ্ঞতা উপভোগ করে। হাস্যরস এবং সুন্দর শৈল্পিক পরিবেশ এবং দুর্দান্ত শব্দ সহ একটি দুর্দান্ত রহস্য রোমাঞ্চ আপনার জন্য অপেক্ষা করছে। খেলায় হারিয়ে যাওয়া একটি বিরল রত্ন যা বয়স নির্বিশেষে এটি খেলতে ইচ্ছুক যে কাউকে মোহিত করতে পারে। যারা তাদের অভ্যন্তরীণ কৌতুকপূর্ণ শিশুকে আলিঙ্গন করে তাদের কাছে আমি গেমের অভিজ্ঞতা সুপারিশ করি।