উইলিয়াম এবং স্লি মূলত একটি ফ্ল্যাশ গেম এবং একটি ক্লাসিক প্ল্যাটফর্মিং অ্যাডভেঞ্চার, যা এমনকি সবচেয়ে বিশিষ্ট ওয়েব ব্রাউজার গেমগুলির মধ্যে একটি হিসাবে স্বীকৃত। একই শিরোনামের অধীনে এই গেমটির নতুন সংস্করণটি বিকাশকারী লুকাস পাখ দ্বারা তৈরি করা হয়েছিল এবং 26 ফেব্রুয়ারী, 2024-এ একচেটিয়াভাবে PC-এর জন্য 2Left Thumbs দ্বারা প্রকাশিত হয়েছিল। আপনি স্লি নামে একটি চটপটে শিয়াল চরিত্রে অভিনয় করেন যে তার সেরা বন্ধু উইলিয়ামকে সাহায্য করে। লুকাস পাখের ফ্ল্যাশ গেমগুলির একজন অনুরাগী হিসাবে, আমি গেমটি কিনেছিলাম যখন এটি তার বইটি প্রকাশের সময় প্রকাশিত হয়েছিল, এবং আমি এতে মোটেও অনুশোচনা করি না।

উইলিয়াম এবং স্লি একটি ইন্ডি অ্যাডভেঞ্চার গেম থেকে আমি যা আশা করেছিলাম। আশ্চর্যজনক পরিবেশ এবং নিমজ্জন থেকে সুন্দর ভিজ্যুয়াল এবং দুর্দান্ত সাউন্ডট্র্যাক এবং ফ্ল্যাশ গেমগুলিতে আমার শৈশব থেকে নস্টালজিয়া (বিশেষত যখন আমি পুরানো গেমগুলিতে পাখির শব্দের নমুনা শুনতাম)। এই নতুন গেমটি 3D ভিজ্যুয়াল এবং গেমপ্লে সহ রিফ্রেশ হওয়ার সময় মূল সংস্করণগুলির পরিবেশ এবং সামগ্রিক অনুভূতির প্রতি সম্পূর্ণ বিশ্বস্ত, এবং প্রতিটি কোণে এবং গেমের জগতে উপভোগ করার মতো কিছু রয়েছে।

লুকাস পাখ, আমার সর্বকালের অন্যতম প্রিয় গেম ডেভেলপার, আরেকটি আশ্চর্যজনক মাশরুম থিমযুক্ত গেম নিয়ে ফিরে এসেছেন। আমি এই বিকাশকারীর পুরানো ফ্ল্যাশ গেমগুলির সাথে বড় হয়েছি এবং তাদের বেশিরভাগই ছোটবেলায় অনুভব করেছি৷ আপনি যদি এখনও সেগুলি খেলতে না পারেন তবে আপনার অবশ্যই সেগুলি পরীক্ষা করা উচিত। উইলিয়াম এবং স্লি সিরিজের গেমগুলির সম্পর্কে খুব আরামদায়ক এবং কমনীয় কিছু রয়েছে যেখানে আপনি একটি ছোট শিয়াল হিসাবে খেলেন এবং হাজার হাজার রহস্যময় কিংবদন্তি ঘটনা আবিষ্কার করার সময় মাশরুমের সংগ্রহ খুঁজে পান।

উইলিয়াম এবং স্লি গেমের উদ্দেশ্যগুলিতে একটি নতুন মোড় যোগ করার সময় মূল আকর্ষণ এবং শান্তিপূর্ণ পরিবেশের অনেকটাই ধরে রেখেছে। গ্রাফিক্স অত্যধিক জটিল নয় এবং খুব বিশদ নয়, তবে তারা বেশ সুন্দর এবং নিমগ্ন। আমি একটি নিয়ামকের সাথে এই গেমটি খেলার পরামর্শ দিই, কারণ কীবোর্ড নিয়ন্ত্রণগুলি কিছুটা অদ্ভুত। (ক্যামেরা মুভমেন্টের জন্য A & D, Sly মুভমেন্টের জন্য W&S।) আপনি যদি ফ্র্যাঞ্চাইজিতে আসল ফ্ল্যাশ গেম খেলে থাকেন, তাহলে এই নতুন সংস্করণে গেমপ্লে প্রায় একই রকম: চালান, অন্যান্য জিনিস আনলক করতে জিনিস সংগ্রহ করুন। খুলুন, মাশরুম শিকার করুন, গল্পের আকর্ষণীয় অংশগুলি খুঁজুন।

ফ্ল্যাশ গেমগুলির মতো, এখানে পতনের ক্ষতি হওয়ার মতো কোনও জিনিস নেই, তাই আপনি চিন্তা না করে আনন্দের সাথে পাহাড় থেকে লাফ দিতে পারেন। রিসোর্স থেকে রিসোর্সে দৌড়ানো মাঝে মাঝে পুনরাবৃত্তিমূলক হতে পারে, কিন্তু একবার আপনি কিছু নড়াচড়া-বর্ধক ক্ষমতা আনলক করলে, দৌড়ানো এবং লাফানোর প্রবাহে প্রবেশ করা মজাদার।

সৌভাগ্যবশত, গেমটি একটি ভিজ্যুয়াল টিউটোরিয়াল ব্যবহার করে যা গল্পের সাথে ভালভাবে মিশে যায়, যদিও নিয়ন্ত্রণগুলি অভ্যস্ত হতে কিছুটা সময় নেয়। ম্যাপ মার্কারটি গেমের প্রথম দিকে বেশ কার্যকর ছিল, কিন্তু আমি এটি ব্যবহার করা বন্ধ করে দিয়েছিলাম কারণ এটি আমাকে সম্পূর্ণরূপে গেমটিতে নিমজ্জিত হতে বাধা দেয়। গুহা, হ্রদ, পর্বত এবং জলপ্রপাত এবং সুন্দর সঙ্গীত এবং প্রকৃতির শব্দে পূর্ণ একটি বড়, সুন্দর, উন্মুক্ত বিশ্বে মোট 467টি মাশরুম লুকিয়ে আছে।

উইলিয়াম এবং স্লাই-এর গেমপ্লেটি উজ্জ্বল হওয়া নিকটতম জিনিসটির দিকে বাঁক নিয়ে গঠিত এবং এটিতে পৌঁছানোর জন্য আপনাকে W + স্পেস ধরে রাখতে হবে, একবার আপনি ফুলের সঠিক সংমিশ্রণ সংগ্রহ করলে, একটি সবুজ বীকন আপনাকে সংশ্লিষ্ট কলামে গাইড করবে। . এখানে কিছুটা তীব্র প্ল্যাটফর্মিং রয়েছে এবং কখনও কখনও আপনাকে এমন শত্রুদের সাথেও লড়াই করতে হবে যেগুলি খুব ছোট। এছাড়াও, গেমের কিছু অংশে আপনাকে পাজলগুলি সমাধান করতে হবে যা খুব কঠিন নয়।

3D ভিজ্যুয়ালগুলি আসল 2D গেমগুলির তুলনায় একটি বিশাল আপগ্রেড যা বিশ্বকে অনেক বড় এবং বন্য মনে করে৷ আমি সত্যিই একটি আশ্চর্যজনক সংখ্যক বায়োমে গাছপালা এবং প্রাণীর বিস্তৃত ভূমি দেখে আনন্দ পেয়েছি। মিউজিক, বরাবরের মতই, চমৎকার এবং এর গান শুনলে আপনি একটি খুব আরামদায়ক অনুভূতি পাবেন যা বর্ণনা করা বেশ কঠিন।

সর্বোপরি, উইলিয়াম এবং স্লাই-এর স্বস্তিদায়ক, নন-লিনিয়ার অ্যাডভেঞ্চার আপনি যখন বৃষ্টির বিকেলে হাতে আঁকা ভিজ্যুয়াল এবং স্বপ্নময় সাউন্ডট্র্যাক উপভোগ করার সময় সুন্দর দৃশ্যগুলি অন্বেষণ করতে চান তার জন্য উপযুক্ত। আপনি যদি আসলটি উপভোগ করেন তবে আপনি অবশ্যই এটি পছন্দ করবেন। এমনকি আপনি যদি কখনোই আসল না খেলেন, এই নতুন পোর্টটি একটি দুর্দান্ত আরামদায়ক সংগ্রহ এবং খোলা অন্বেষণ গেম যা সব বয়সের জন্য উপযুক্ত।

8.0
Score

Pros

  • অত্যাশ্চর্য পরিবেশ এবং সুন্দর ভিজ্যুয়াল
  • সাউন্ডট্র্যাক মহান
  • আরামদায়ক এবং চাপমুক্ত গেমপ্লে
  • এটি অন্বেষণ করার জন্য বিভিন্ন দর্শনীয় স্থান অফার করে

Cons

  • জীবন মানের কিছু উপাদান উন্নতি প্রয়োজন
  • ক্যামেরা চারপাশে তাকানোর জন্য দুর্দান্ত নয়
  • মাউস এবং কীবোর্ড নিয়ন্ত্রণ একটু অদ্ভুত

Final Verdict

যখনই আমি অনুভব করি যে আমার আত্মাকে বিশ্রাম ও প্রশান্ত করার জন্য আমার একটি পৃথিবী এবং একটি জায়গা দরকার, আমি উইলিয়াম এবং স্লি গেমটি শুরু করি এবং একটি বন্য এবং মুক্ত শিয়াল হিসাবে, আমি কোনও উদ্বেগ ছাড়াই এই গেমের অত্যাশ্চর্য জগতটি অন্বেষণ করি। "লুকাস পাখ" কে ধন্যবাদ যিনি আমার শৈশবকে একটু ভালো করে তুলেছেন এবং তার ফ্ল্যাশ গেমের মাধ্যমে আমাকে সুখী স্মৃতি দিয়েছেন। এই গেমটি আমার জন্য উদাসীন বিস্ময় এবং মনোরম নস্টালজিয়ার অনুভূতিকে অন্য কিছুই ধারণ করে না। পরিশেষে, আমরা এই গেমটি যে কেউ আরামদায়ক খেলা খুঁজছেন তাদের জন্য সুপারিশ করছি যাতে আরাম/সময় নষ্ট হয়।