2019 সালে, ফিনিশ ডেভেলপার 10tons Undead Horde নামে একটি শিরোনাম প্রকাশ করেছে, যেটিতে একটি খুব আসক্তিপূর্ণ গেমপ্লে ছিল এবং এটি টপ-ডাউন স্ট্র্যাটেজি জেনারে শিরোনামের জন্য একটি ধাপ এগিয়ে বিবেচিত হয়েছিল। এখন চার বছর পর, এটির নতুন সংস্করণ Undead Horde 2: Necropolis শিরোনামে প্রকাশিত হয়েছে এবং এটি একটি অনন্য স্বাধীন গেমের সিক্যুয়াল যার প্রথম গেমের সাথে অনেক মিল রয়েছে, এর গেমপ্লে মূলত একই, শিল্প শৈলীও এটি এর পূর্বসূরি পর্যন্ত বসবাস করে এবং নিয়ন্ত্রণগুলি একই রকম। কিন্তু একই সময়ে, এটি এটির সাথে এমন পরিবর্তনগুলি নিয়ে আসে যা মনে হয় অনেক ব্যয়বহুল।

গল্পে, আপনি একজন নেক্রোম্যান্সারের ভূমিকায় অবতীর্ণ হবেন যিনি নেক্রোপলিস পুনর্নির্মাণের প্রচেষ্টায় মৃত্যুতে যোগ দেবেন। আপনি জীবিতদের আক্রমণে ধ্বংস হয়ে গেছেন এবং আপনার লক্ষ্য হল আবার জেগে ওঠা এবং মৃতদের আঁকড়ে প্রসারিত করা যখন আপনি একের পর এক ভূমি সাফ করছেন, ভবনগুলি পুনর্নির্মাণ করছেন এবং আপনার সেনাবাহিনীকে একবারে 100 জনেরও বেশি অনুগামীর জন্য গড়ে তুলছেন। বিভিন্ন ইউনিট। ঘোস্ট কিং এমন একটি চরিত্র যা আপনি সরাসরি নিয়ন্ত্রণ করেন এবং আপনার কাছে তরবারি থেকে শুরু করে ছোরা, স্টাফ, হাতুড়ি এবং আরও অনেক কিছুতে বিভিন্ন অস্ত্রের অ্যাক্সেস রয়েছে এবং আপনি একই সময়ে দুটি ভিন্ন অস্ত্র বহন করতে পারেন, একটি হাতাহাতি এবং অন্যটি। আপনি কয়েকটি সক্রিয় দক্ষতাও পান যা আপনাকে রুন সিস্টেমের জন্য বিভিন্ন ধরণের বুস্ট দেয়।

Undead Horde 2 এর গেমপ্লেতে একটি আকর্ষণীয় মোচড় রয়েছে: Necropolis যা আপনাকে আপনার পছন্দগুলি সাবধানতার সাথে বিবেচনা করতে বাধ্য করবে, কারণ এখানে ইউনিট শ্রেণিবিন্যাস একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনার কাছে কঙ্কাল যোদ্ধাদের মতো আরও নিকৃষ্ট ইউনিট থাকতে পারে, তবে আপনি যখন বাঁশির মতো আরও শক্তিশালী ইউনিট স্থাপন করেন, তখন এটি কমান্ড গেজে আরও বেশি জায়গা নেয়, যার অর্থ আপনি কম ইউনিট জিতবেন। সংখ্যা এবং শক্তির মধ্যে একটি ঝরঝরে ট্রেড-অফ হল এই গেমটিতে সফল হওয়ার জন্য আপনার যা প্রয়োজন, তবে এই সিস্টেমের দুর্দান্ত জিনিস হল যে আপনি অনেকগুলি ক্ষেত্রের যে কোনও একটিকে মোকাবেলা করার আগে আপনার পছন্দসই পদ্ধতিটি নিতে পারেন।

শত্রু এবং বিল্ডিংগুলি পরিষ্কার করা আপনাকে একটি আত্মা দিয়ে পুরস্কৃত করবে যা আপনি নেক্রোপলিসে ফিরে যেতে পারেন। এই ভূতগুলি, সাধারণ হিসাবেও পরিচিত, আপনাকে একটি বিশেষ আত্মা দেওয়ার জন্য বিভিন্ন ইউনিট হাউসে নিয়োগ করা যেতে পারে, উল্লেখ না করেই আপনার শহর তার কাঠামোগুলিকে পুনর্নির্মিত দেখতে পাবে, তাদের একটি একেবারে নতুন, তবে এখনও কিছুটা ভয়ঙ্কর চেহারা দেবে। সামগ্রিকভাবে, গেমপ্লের পরিপ্রেক্ষিতে, প্রথম অংশের তুলনায় Undead Horde 2-এ কোনো বিশেষ পার্থক্য নেই। আমরা স্তরের মধ্য দিয়ে দৌড়াই, জীবিতদের হত্যা করি, মৃতকে জীবিত করি, গোপনীয়তা অনুসন্ধান করি, সোনা সংগ্রহ করি এবং লুট করি। ভাগ্যক্রমে, সবসময় কিছু করার থাকে, তাই অগ্রগতি সত্যিই অনুভূত হয়।

গেমটিতে মোট 20 ধরনের আনডেড রয়েছে। তারা 4 টি গ্রুপে বিভক্ত: কঙ্কাল, জম্বি, ভূত এবং প্রাণী। প্রতিটি গ্রুপের নিজস্ব সমতলকরণ গাছ আছে, যা চমৎকার। এই প্রফুল্লতা বিভিন্ন ধরনের আপনি কোনো স্বাদ অনুযায়ী স্কোয়াড গঠন করতে অনুমতি দেয়. আপনি একবারে পাঁচ ধরনের যোদ্ধা নিয়োগ করতে পারেন। তাত্ত্বিকভাবে, এটি দুর্দান্ত। একটি অপেক্ষাকৃত বিরল এবং মূল্যবান উৎস হল আভিজাত্যের ছাই সম্বলিত urns। তারা শহরের কিছু অংশ পুনর্নির্মাণ করে এবং আপনাকে স্বাস্থ্য, ক্ষতি বা মান পরিমাণের জন্য একটি স্থায়ী বোনাস দেয় (একই সময়ে বীর এবং সেনাবাহিনীর জন্য)।

কখনও কখনও, আপনি স্তরগুলিতে Runes খুঁজে পেতে পারেন, যা বেশ শক্তিশালী বানান যা যুদ্ধে ব্যবহার করা যেতে পারে এবং উল্লেখযোগ্য পুরষ্কার পেতে পারে। গেমটির অসুবিধাগুলির মধ্যে এটি খুব সহজ এবং খুব কমই যুদ্ধের জন্য উন্নত কৌশল প্রয়োজন। এছাড়াও আপনি শুধুমাত্র 5 ধরণের বিল্ডিং ইউনিটের মধ্যে সীমাবদ্ধ এবং এটি বৃহত্তর স্কেলে যুদ্ধকে প্রভাবিত করে। কিন্তু সঙ্গীতটি অবিশ্বাস্য এবং খেলার সুরের সাথে পুরোপুরি মেলে। গেমটিতে আমি দেখেছি এমন কিছু পরিষ্কার ব্যবহারকারী ইন্টারফেসও রয়েছে। এটি খুব ভালভাবে ডিজাইন করা হয়েছে এবং এতে কোন বিশৃঙ্খলা নেই।

আমি গেমের আইটেম পয়েন্ট সিস্টেম পছন্দ করেছি, যা আমার নির্বাচিত সমাধানগুলির নিখুঁত বিকল্পগুলি নির্দেশ করে। এছাড়াও প্রচুর মানের-জীবন বৈশিষ্ট্য রয়েছে: আহত ইউনিটগুলিকে বরখাস্ত করার জন্য একটি বোতাম, যে কোনও জায়গা থেকে আইটেম বিক্রি, ক্যাপচার করা এলাকায় মানচিত্রের স্ক্রীন থেকে টেলিপোর্ট করা এবং সজ্জিত/ক্রয় স্ক্রীনে দরকারী আইটেমগুলির তুলনা করা। সামগ্রিকভাবে Undead Horde 2: Necropolis একটি দুর্দান্ত গেম একটি দুর্দান্ত মূল গেমপ্লে এবং গল্পটি সম্পূর্ণ করতে আমার 12 ঘন্টা লেগেছে (সমস্ত কৃতিত্ব সহ) এবং আমার খুব ভাল সময় ছিল।

8.0
Score

Pros

  • আশ্চর্যজনক এবং অবিশ্বাস্য সঙ্গীত
  • পরিষ্কার এবং স্বজ্ঞাত ব্যবহারকারী ইন্টারফেস
  • শহর নির্মাণ, ভূমিকা পালন এবং হ্যাক এবং স্ল্যাশ শিরোনামের একটি আকর্ষণীয় মিশ্রণ
  • আসক্তি এবং মজার গেমপ্লে
  • খেলোয়াড়দের উচ্চ স্কোর অর্জনের জন্য চ্যালেঞ্জ জানাতে অ্যারেনা মোড চালু করা হচ্ছে

Cons

  • এটি পূর্ববর্তী খেলা থেকে অনেক পুনরাবৃত্তি উত্তরাধিকারসূত্রে পাওয়া যায়
  • হাতাহাতি যুদ্ধ ব্যবস্থা খুবই মৌলিক
  • গেমের গ্রাফিক বিবরণ আজকের শিরোনামের স্তর পর্যন্ত নয় এবং বেশিরভাগই গড়
  • খুব সহজ

Final Verdict

Undead Horde 2: Necropolis হল এমন একটি গেম যেখানে সমৃদ্ধ সমতলকরণ সহ খুব সহজ এবং সুপার মজার গেমপ্লে যা সত্যিই আপনার সময়ের মূল্য। এটি মনে রাখা যথেষ্ট পরিষ্কার এবং বিরক্তিকর না হওয়ার জন্য যথেষ্ট সংক্ষিপ্ত। যারা খেলার জন্য একটি মজার এবং সহজ খেলা খুঁজছেন তাদের জন্য আমি এই শিরোনামের সুপারিশ করছি। এটি সম্পূর্ণরূপে অপ্টিমাইজ করা হয়েছে এবং ভবিষ্যতে একটি নতুন সংস্করণ প্রকাশের জন্য প্রচুর সম্ভাবনা রয়েছে। সামগ্রিকভাবে এটি একটি দুর্দান্ত খেলা, এটি আমাকে অনেক মজা এনেছে। সুতরাং, আপনি গেমের প্রথম অংশটি খেলেছেন কিনা তা নির্বিশেষে, আমি এই অংশটি সুপারিশ করছি।