গেমক্রাফ্ট স্টুডিও দ্বারা বিকাশিত, ভ্যাম্পায়ার হান্টার্স হল একটি রেট্রো-স্টাইলের রোগুলাইট শ্যুটার এবং ভ্যাম্পায়ার সারভাইভাররা করিডোর শ্যুটারের মতো হতে পারে যেখানে এই গেমটিতে আপনার একমাত্র লক্ষ্য হল আপনাকে কী ধ্বংস করে তা মুছে ফেলার আগে সবকিছু শেষ করা। আপনি প্রতিটি রানের জন্য খুব কম কয়েন পান, তাই এই গেমটিতে আপনি মজা করার জন্য কেবলমাত্র দৌড়াতে এবং পাস করতে পারবেন না, আপনি স্তরের মধ্য দিয়ে অগ্রসর হওয়ার সাথে সাথে শত্রুরা শক্তিশালী হয় এবং আপনাকে আপনার চরিত্রের পরিসংখ্যান আপগ্রেড করতে কয়েন সংগ্রহ করতে হবে। এই পরিস্থিতিটি ইচ্ছাকৃতভাবে কয়েনের আকারে পুরষ্কার সহ কৃতিত্ব অর্জন করে আংশিকভাবে উদ্ধার করা হয়েছে, তবে আমি এখনও পছন্দ করি যে গেমটি আপনাকে এই ধরণের নাকাল করতে বাধ্য করে না।

ভ্যাম্পায়ার হান্টার্সের কথা বলার জন্য কোনও নির্দিষ্ট গল্প নেই, আপনাকে বিভিন্ন স্তরের সময় পর্দায় প্রদর্শিত সমস্ত কিছু ধ্বংস করতে হবে। অবশ্যই, এই ধরণের শ্যুটার গেমের জন্য একটি প্লটের অস্তিত্ব একেবারেই গুরুত্বপূর্ণ নয় এবং যা গুরুত্বপূর্ণ তা হল একটি দ্রুত এবং উত্তেজনাপূর্ণ গেমপ্লে সরবরাহ করা। প্রকৃতপক্ষে, এই গেমটি টপ-ডাউন ভিউয়ের পরিবর্তে “বেঁচে থাকা” (বা বুলেট হেল) জেনারটিকে প্রথম-ব্যক্তির দৃষ্টিকোণে আনার চেষ্টা করে এবং এটি এই অনেক উপায়ে সফল হয়, যদিও এটির নিজস্ব ছোট ছোট সেট রয়েছে। সমস্যা। অগ্রগতি সহ। কিন্তু সঙ্গীত, গেমপ্লে লুপ, এবং চাক্ষুষ শৈলী সব সত্যিই শক্তিশালী.

গেমপ্লেটি একটি ছোট জায়গায় এক দিকে দৌড়ানো এবং একই সাথে শত্রুদের গুলি করা নিয়ে গঠিত। আমরা একটি সেতুর মতো কিছু বরাবর অগ্রসর হই, যার একদিকে একটি দুর্গম রোলার প্রাচীর কাছে আসছে, এবং অন্য দিকে বিরোধীরা আপনার কাছে আসছে। আসলে, যারা এর আগে রিভার্স বুলেট হেল গেম খেলেছেন তাদের জন্য ভ্যাম্পায়ার হান্টারদের গেমপ্লে পরিচিত মনে হবে। মূল ধারণাটি হল আপনি একটি অঙ্গনে আছেন এবং সময়ের সাথে সাথে মানচিত্র জুড়ে শত্রুদের সংখ্যা এবং তীব্রতা বৃদ্ধি পাবে। ক্রমবর্ধমান আক্রমণ থেকে বাঁচতে আপনাকে অবশ্যই শত্রুদের হত্যা, অরবস সংগ্রহ, সমতলকরণ এবং আরও শক্তি অর্জন করে 30 মিনিট বেঁচে থাকতে হবে। আপনার প্রতিটি রান সাধারণত 10 মিনিটেরও কম সময় নেয়, তাই যদি আপনার ব্যর্থ লিজ থাকে, তাহলে আপনি বেশি সময় নষ্ট করেননি।

প্রতিটি রানের পরে, সংগ্রহ করা সোনা স্থায়ী আপগ্রেড বা নতুন অস্ত্র কেনার জন্য ব্যবহার করা যেতে পারে। আপগ্রেডের মধ্যে বর্ধিত ক্ষতি, আগুনের হার, পুনরায় লোড করার গতি, সোল অরব ড্রপ রেট এবং স্বাস্থ্য অন্তর্ভুক্ত। আপনার কাছে আটটি প্রাথমিক অস্ত্র, চারটি মাধ্যমিক অস্ত্র এবং দুটি প্যাসিভ অস্ত্র বহন করার জন্য যথেষ্ট জায়গা রয়েছে। উত্তেজনাপূর্ণ অংশ আপনি একযোগে তাদের সব গুলি করতে পারেন. স্ক্রিনে আপনার সমস্ত অস্ত্র দেখতে খুব ভালো লাগে, উদাহরণস্বরূপ আপনি যদি অক্টোপাস হন।

X মিনিটের জন্য বেঁচে থাকা বা X সংখ্যক শত্রুকে হত্যা করার মতো গেমের মধ্যে কৃতিত্বগুলি সম্পূর্ণ করেও সোনা অর্জন করা যেতে পারে। বেশিরভাগ রোগেলাইট শিরোনামের মতো, আপনার কিছু রান সম্পূর্ণ নিষ্ফল হবে, কিন্তু কিছু আপগ্রেড করার পরে, আপনি অজেয় বোধ করবেন এবং সত্যিই মনে করবেন যে যুদ্ধক্ষেত্রে এমন কোনও প্রতিপক্ষ নেই যাকে আপনি ধ্বংস করতে পারবেন না। ভাগ্যক্রমে, প্রতিটি যুদ্ধের মোড় অবিশ্বাস্যভাবে দ্রুত এবং একটি নতুন শুরু করা দ্রুত এবং সহজ।

আপনি যে কোনও শুরুর অস্ত্র চয়ন করতে পারেন, তবে শুরু থেকে মাত্র তিনটি উপলব্ধ। বাকিদের জন্য বিরল টোকেন প্রয়োজন যা শুধুমাত্র অভিজাত শত্রুদের কাছ থেকে পাওয়া যেতে পারে। আপনি যত বেশি অস্ত্র ব্যবহার করবেন, তত বেশি অভিজ্ঞতা অর্জন করবে। প্রতিটি অস্ত্রের মাত্র তিনটি স্তর রয়েছে, তবে প্রতিটি আপগ্রেড বেশ কয়েকটি দুর্দান্ত এবং দরকারী সুবিধার সাথে আসে। কিন্তু এর মানে এই নয় যে আপনি দৌড়ের সময় একটি অস্ত্র ব্যবহারে সীমাবদ্ধ। শত্রুদের পরাজিত করে এবং আত্মা সংগ্রহ করে, আপনি এমন একটি দোকানে অ্যাক্সেস পান যেখানে আপনি চারটি এলোমেলো পুরস্কারের মধ্যে একটি বেছে নিতে পারেন। তারা কয়েকটি দলে বিভক্ত। রিলোডের গতি এবং স্বাস্থ্যের মতো প্রাথমিক পরিসংখ্যান বাড়ায় এমন শিল্পকর্মগুলি বাদ দিয়ে, আপনি প্যাসিভ, সেকেন্ডারি এবং প্রাথমিক অস্ত্রও বেছে নিতে পারেন। সৌভাগ্যবশত, প্রতিটি বন্দুক সংশোধন করা যেতে পারে এবং তাদের দুর্বলতা আকর্ষণীয় বৈশিষ্ট্য দিয়ে আচ্ছাদিত করা যেতে পারে।

সব মিলিয়ে, ভ্যাম্পায়ার হান্টার্স হল FPS এবং ভ্যাম্পায়ার সারভাইভারদের একটি নিখুঁত সমন্বয়। দ্রুতগতির অ্যাকশন এবং এলোমেলো যুদ্ধের সাথে রিপ্লেবিলিটি অনেক বেশি যা প্রতিটিকে সম্পূর্ণ আলাদা করে তোলে। আপনার এখনই এই অত্যন্ত আসক্তিপূর্ণ এবং বুমিং শ্যুটারটি অবশ্যই চেষ্টা করা উচিত।

9.0
Score

Pros

  • সহজ কিন্তু গ্রহণযোগ্য গ্রাফিক্স
  • দুর্দান্ত সঙ্গীত এবং ভাল কণ্ঠে অভিনয়
  • গতিশীল এবং অত্যন্ত উত্তেজনাপূর্ণ যুদ্ধ
  • অনেক ধরনের অস্ত্র
  • অস্ত্রের ফায়ারপাওয়ারকে ন্যায্যতা দেওয়ার জন্য বিভিন্ন শত্রু সরবরাহ করা

Cons

  • এই গেমের হার্ড কার্ভ নেই
  • কখনও কখনও কেনার মেনুতে কোন আইটেম/অস্ত্র নির্বাচন করতে হবে তা বলা কঠিন

Final Verdict

ভ্যাম্পায়ার হান্টার্স সত্যিই সবচেয়ে আকর্ষণীয় বেঁচে থাকার শ্যুটারগুলির মধ্যে একটি যা আমি নিন্টেন্ডো সুইচে খেলেছি। টন অস্ত্র দিয়ে দুষ্ট প্রাণীদের হত্যা করার কিছু খুব সন্তোষজনক মুহূর্ত রয়েছে যা এই গেমটি সত্যিই নিখুঁতভাবে সরবরাহ করে। এটির একটি খুব আসক্তিপূর্ণ গেমপ্লে রয়েছে এবং আমি সর্বদা একটি ভাল কৌশল খুঁজছি যা এই গেমটি প্রতিটি রাউন্ডের মধ্যে বিভিন্ন কার্ড/বাফের মাধ্যমে আমাদেরকে অনুমতি দেয়। আমি বুলেট হেল এবং দুর্বৃত্ত গেমের সমস্ত ভক্তদের কাছে এই গেমটি সুপারিশ করছি এবং আমি নিশ্চিত তারা এটি উপভোগ করবে।