এখন পর্যন্ত প্রকাশিত প্রথম এবং সেরা কো-অপ গেমগুলির মধ্যে একটি হল সি অফ থিভস গেম, যেটি তার অনন্য এবং আকর্ষণীয় গেমপ্লে সহ, আপনাকে স্টুডিও রেয়ার তৈরি করা একটি সুন্দর পৃথিবীতে দীর্ঘ সময় ধরে বিনোদন দেবে। সমস্ত ধরণের প্রাণী এবং জলদস্যুদের সাথে লড়াই করার সময় আমাদের জাহাজকে ভাসিয়ে রাখার চেষ্টা করার পাগল মুহূর্তগুলি খুব স্মরণীয় ছিল। কিন্তু এর পরে, উল্লিখিত মুহূর্তগুলি খুব বিরল হয়ে ওঠে এবং আমরা অন্য খেলায় সেগুলি আর অনুভব করতে পারিনি, এবং এই কারণে আমরা অন্যান্য শিরোনামে গিয়েছিলাম, কিন্তু এই কয়েক বছরে, আমরা বিশেষ এবং উল্লেখযোগ্য কিছু খুঁজে পাইনি এবং এখনও আনন্দের সাথে। , স্মৃতি আমরা সেই বিশেষ দিনগুলিকে পুনরুজ্জীবিত করছিলাম যতক্ষণ না শিপ অফ ফুলস মুক্তি পায়। এই নতুন গেমটি আমাদের সমুদ্রপথে ভ্রমণ এবং সার্ফিংয়ের সেই গৌরবময় দিনগুলিতে ফিরিয়ে আনে, সাধারণ এবং বিরক্তিকর কোনও ক্লিচ ছাড়াই যা আপনাকে গেমটি পুরোপুরি ছেড়ে দিতে বা প্রথমবারের মতো ছেড়ে দিতে বাধ্য করে৷

গেমের গল্প শুরু হয় যখন শিপ অফ ফুলস এর জগতে বড় লণ্ঠন আর জ্বলে না এবং এর কারণে সমুদ্র আগের চেয়ে আরও বিপজ্জনক জায়গায় পরিণত হয়েছে। অন্যান্য জেলেদের জন্য একমাত্র আশা হল দু’জনকে অন্ধকারের গভীরে পাঠানো এবং সমুদ্রকে তার উত্সে আক্রমণ করা থেকে শাসনকারী মন্দকে থামানো। এখানেই আপনি আপনার এক বন্ধুর সাথে অ্যাডভেঞ্চারে প্রবেশ করেন এবং আপনাকে যুদ্ধের অস্ত্র প্রস্তুত করতে হবে এবং আপনার জাহাজে যাত্রা শুরু করতে হবে।

আপনি যখন আপনার অ্যাডভেঞ্চার শুরু করেন, তখন আপনাকে ছোট আইকন দিয়ে ভরা ষড়ভুজ অংশে বিভক্ত সমুদ্রের একটি মানচিত্র উপস্থাপন করা হয়। প্রতিটি ষড়ভুজ একটি আইকন দ্বারা চিহ্নিত করা হয়েছে এবং এই আইকনগুলি আপনাকে সেই অঞ্চলে ভ্রমণ করলে আপনি কী পাবেন তার একটি ভাল ধারণা দেয়। প্রতিবার যখন আপনি একটি নতুন হেক্সে যাবেন, আপনি গভীর জল থেকে বেরিয়ে আসা সামুদ্রিক প্রাণীর তরঙ্গ দ্বারা আক্রান্ত হবেন এবং আপনি যদি বেঁচে থাকতে এবং ভেসে থাকতে চান তবে আপনাকে অবশ্যই আপনার জাহাজকে রক্ষা করতে হবে।

বোকাদের জাহাজে যুদ্ধের মধ্যে রয়েছে ডেকের উপর গোলাবারুদ ব্যবহার করে কামানের বল পুনরায় লোড করা এবং শত্রুদের আপনার ক্ষতি করার সুযোগ পাওয়ার আগেই ধ্বংস বা উড়িয়ে দেওয়া। গেমটিতে শত্রুদের বৈচিত্র্য খুব বেশি এবং এতে সব ধরণের পাখি, মাছ এবং কাঁকড়া অন্তর্ভুক্ত রয়েছে। তারা আপনাকে সমুদ্রের বাইরে নিয়ে যাবে এবং তারা যে কোনও দিক থেকে জাহাজের কাছে যেতে পারে, তাই আপনাকে উভয় দিক থেকে যুদ্ধ কামান ব্যবহার করে শত্রুকে ধ্বংস করতে হবে এবং আপনাকে সর্বদা জাহাজের উভয় দিকে ফোকাস করতে হবে। আপনি শত্রুদের আক্রমণ নিয়ন্ত্রণ করতে অন্য খেলোয়াড়ের সাহায্যে একটি দল হিসাবে আপনার আক্রমণকে সমন্বয় করতে পারেন। এই গেমটি সম্পর্কে সত্যিই চতুর বিষয় হল যে শত্রুরা প্রায় সরাসরি আপনার জাহাজের ক্ষতি করে না। তারা হয় জাহাজে আঘাত করার আগে আপনার কাছে চলে আসবে, আপনার ফায়ারবল-শুটিং ওয়ার দিয়ে তাদের প্রতিরোধ করার জন্য আপনাকে একটু সময় দেবে, বা তাদের দিকে আগুনের ব্যারেজ নিক্ষেপ করবে। আপনি নিক্ষেপ করবেন, দ্বিতীয় মোডে এটি সামান্য হয়ে যায়। বিশৃঙ্খল কারণ উভয় চরিত্রই আগুন নেভানোর চেষ্টা করছে যখন শত্রুরা আপনার দিকে গুলি চালাতে থাকে এবং আপনার দিকে গুলি চালাতে থাকে, যা বেশ উত্তেজনাপূর্ণ। এবং তারা গেমের মজাকে বাড়িয়ে দেয়।

আপনার জাহাজ ক্ষতিগ্রস্ত হলে, আপনাকে অবশ্যই কাঠের টুকরো দিয়ে এটি মেরামত করতে হবে যা আপনি আপনার ভ্রমণে পেতে পারেন। অন্যান্য সংগ্রহযোগ্য জিনিসগুলির মধ্যে রয়েছে স্টোরগুলিতে ব্যয় করার জন্য বালি ডলার, ঢাল যা ব্যবহার করার সময় আপনাকে অস্থায়ী পরিমাণে স্বাস্থ্য দেয় এবং তিমি শিকারের হুক যা আপনি সমুদ্রের মূল্যবান জিনিসগুলি দখল করতে ব্যবহার করতে পারেন। আপনি যদি গেমের গল্পের বিষয়বস্তু একটি প্লেথ্রুতে সম্পূর্ণ করার পরিকল্পনা করেন, যেখানে আপনাকে শেষ পর্যন্ত বড় বাতিঘরটি মেরামত করতে হবে, এই সরবরাহগুলি রাখা অপরিহার্য, এবং সেগুলি বিশ্বজুড়ে লুকানো বা লুকানো অবস্থায় পাওয়া যেতে পারে। ক্রীড়া জগৎ. তাই সবসময় আপনার অ্যাডভেঞ্চারের সময়, সেই পথটি বেছে নেওয়ার চেষ্টা করুন যা আপনাকে সেরা সম্পদ নিয়ে আসে।

মোট, গেমটিতে 10টি নির্বাচনযোগ্য অক্ষর রয়েছে এবং আপনাকে তাদের মধ্যে কোনটি সেরা পছন্দ তা আবিষ্কার করতে হবে। এই চরিত্রগুলির প্রত্যেকটির নিজস্ব বৈশিষ্ট্য এবং ক্ষমতা রয়েছে যা আপনার গেমপ্লেকে ব্যাপকভাবে প্রভাবিত করে। আমরা যেমন বলেছি, এই গেমটি একটি মাল্টিপ্লেয়ার রোগুয়েলাইট শিরোনাম, তাই আপনি গেমটিতে অনেক মারা যাবেন। তবে প্রচুর আপগ্রেড রয়েছে যা আপনি ব্যর্থ হলেও ক্ষমতায়িত বোধ করেন। এছাড়াও, গেমটি রোগুলাইট হওয়ার মানে হল যে প্রতিবার আপনি খেলবেন, একটি নতুন অভিজ্ঞতা আপনার জন্য অপেক্ষা করছে।

অবশেষে, আমাদের গেমের সাউন্ড এবং গ্রাফিক্স অংশ সম্পর্কে কথা বলতে হবে, যার মধ্যে রয়েছে সুন্দর ভিজ্যুয়াল এফেক্ট এবং উত্তেজনাপূর্ণ সাউন্ডট্র্যাক। গেমটিতে আকর্ষণীয় কার্টুন গ্রাফিক্স রয়েছে যেগুলো আপনি আপনার অ্যাডভেঞ্চারের সময় দেখতে পারবেন। গেমটির সাউন্ডট্র্যাক প্রতিটি পর্যায়ের জন্য আকর্ষণীয় গানের সাথে মিশ্রিত করা হয়েছে, যা শুনতে স্বস্তিদায়ক।

9.0
Score

Pros

  • মারামারি সহজ, কিন্তু উত্তেজনাপূর্ণ
  • আপগ্রেডের বিশাল বৈচিত্র্য
  • দুর্দান্ত ভিজ্যুয়াল এবং সাউন্ডট্র্যাক
  • দুই খেলোয়াড়ের বিভাগে অনেক কঠিন সিদ্ধান্ত আছে

Cons

  • আপনি খুব দ্রুত গেম মেকানিক্স শিখতে এবং আয়ত্ত করতে পারেন
  • একক খেলোয়াড় অংশ খুব উপভোগ্য নয়

Final Verdict

শিপ অফ ফুলস হল একটি দুর্দান্ত মাল্টিপ্লেয়ার রোগুইলাইক গেম যেখানে প্রচুর তীব্র লড়াই এবং কঠিন সিদ্ধান্ত রয়েছে যা আপনি আপনার মজাদার অ্যাডভেঞ্চারের সময় মুখোমুখি হবেন। সমস্ত শত্রুকে কীভাবে আধিপত্য করতে হয় এবং কীভাবে তাদের ধ্বংস করতে হয় তা বোঝার পাশাপাশি গেমের আপগ্রেড সিস্টেম শেখা, গল্পের শুরু থেকে শেষ পর্যন্ত আপনাকে আনন্দের মুহূর্ত সরবরাহ করবে। গেমটির সাউন্ড এবং ভিজ্যুয়াল এফেক্ট উচ্চ পর্যায়ে রয়েছে। এটা সত্যিই লজ্জাজনক যে আপনি যত তাড়াতাড়ি সম্ভব গেমপ্লে আয়ত্ত করতে পারবেন না, কারণ গেমটির একটি খুব সাধারণ গেমপ্লে রয়েছে। কিন্তু যখন আপনার স্ক্রীন শত্রুতে পূর্ণ হয় এবং একই সময়ে আপনার জাহাজ ভেদ করা হয়, তখন এটি একটি উত্তেজনাপূর্ণ অভিজ্ঞতা যা আপনি আপনার বন্ধুদের সাথে ভাগ করতে চান।