A Space For The Unbound হল একটি অনন্য দুঃসাহসিক এবং ধাঁধা খেলা যা একটি সমৃদ্ধ গল্পের দৃশ্যের পাশাপাশি পিক্সেল আর্ট গ্রাফিক্স এবং একটি আকর্ষণীয় সাউন্ডট্র্যাক অফার করে অনেক কিছু বলে। একটি ভাল উপন্যাস পড়ার মতো, এই অ্যাডভেঞ্চার গেমটি খেলে বাস্তব জীবনের গল্পের একটি অংশ বলে যা আপনাকে অবিলম্বে 1990 এর দশকের ইন্দোনেশিয়াকে চিত্রিত করা তার অত্যাশ্চর্য পিক্সেল শিল্পের সাথে আকর্ষণ করে, উদ্বেগ, বিষণ্নতা এবং অনেক জাদুকরী বাস্তববাদের মতো বিষয়গুলির সাথে কাজ করে তার খুব আকর্ষণীয় গল্প বিষয়বস্তু. এই গেমটির গল্পটি 1990 এর দশকে ইন্দোনেশিয়ায় অবস্থিত একটি শহরে সংঘটিত হয়, আপনি আত্মা এবং রায় নামে দুই উচ্চ বিদ্যালয়ের ছাত্রদের নেতৃত্ব দেন যারা শহরে ঘটতে থাকা অদ্ভুত ঘটনার সাক্ষী। গল্পের মূল নায়ক আত্মা, যে মানুষের মনে প্রবেশ করার ক্ষমতা রাখে এবং এর মাধ্যমে আপনি শহরে ঘটে যাওয়া অদ্ভুত ঘটনার রহস্য খুঁজে পেতে পারেন।

A Space for the Unbound একটি সত্যিকারের মানসিক পাঞ্চ প্যাক করে এবং আত্ম-আবিষ্কার, ক্ষতি, বন্ধুত্ব, নিরাপত্তাহীনতা, মানসিক এবং আর্থিক চাপ এবং আরও অনেক কিছু সহ জটিল থিমের একটি পরিসীমা স্পর্শ করে। এটি একটি মাঝে মাঝে বিভ্রান্তিকর অভিজ্ঞতা যা নিজেকে প্রকাশ করে যে এটি প্রথম দেখায় তার চেয়ে অনেক গভীর এবং আরও বিশৃঙ্খল, এবং এর বিভিন্ন অংশে ব্যবহৃত নান্দনিক দিকগুলি নির্মাতাদের শিল্পের শিখর দেখায়। শহরে অদ্ভুত ঘটনাগুলির একটি সিরিজ শুরু করার পরে, দুই নায়ক বুঝতে পারে যে তারা সম্প্রতি অতিপ্রাকৃত ক্ষমতা খুঁজে পেয়েছে।

একটি রহস্যময় লাল বই ব্যবহার করে, তারা মানুষের মনে প্রবেশ করতে পারে এবং মানুষের চিন্তাভাবনা এবং স্মৃতি পরীক্ষা করতে পারে। গল্পের প্রধান দুটি চরিত্র এই অনন্য ক্ষমতা ব্যবহার করে মানুষের ব্যক্তিগত সমস্যার সমাধান করতে পারে বা স্পর্শকাতর পরিস্থিতিতে সাহায্য করতে পারে। আপনি, আত্মা হিসাবে, সমগ্র বিশ্বের পতন থেকে প্রতিরোধ করার একটি উপায় খুঁজে বের করতে হবে, এবং এই কারণে, আপনি একটি মহাকাব্য এবং উত্তেজনাপূর্ণ দু: সাহসিক কাজ শুরু করেন।

গেমটিতে একটি অতিপ্রাকৃত উপাদান রয়েছে যা ভালভাবে সম্পন্ন হয়েছে, বিশেষ করে সুন্দর পিক্সেল আর্ট গ্রাফিক্সের সাথে যা আপনাকে ক্লাসিক পয়েন্ট এবং ক্লিক গেমের যুগে ফিরিয়ে নিয়ে যায়। আপনি শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন এবং আপনি দৌড়ানোর মাধ্যমে এটি করতে পারেন, কিন্তু আমি মনে করি আপনি হাঁটা ব্যবহার করতে পছন্দ করবেন, কারণ শুধুমাত্র তখনই আপনি সুন্দর দৃশ্য এবং দৃশ্য উপভোগ করতে পারবেন। খেলাটি উপভোগ করুন। শহরের বিভিন্ন এলাকা অন্বেষণ করে, আপনি কথা বলেন এবং লোকেদের সাথে ইন্টারঅ্যাক্ট করেন, ধাঁধা সমাধান করেন এবং আইটেম পান যা গল্পকে এগিয়ে নিতে সহায়তা করে।

সাধারণভাবে, গেমটির একটি খুব সাধারণ গেমপ্লে রয়েছে যা বিশদ প্রদানের ক্ষেত্রে খুব ভাল পারফর্ম করে। এই গেমটির বিকাশকারী স্টুডিও 90 এর দশকের ইন্দোনেশিয়ার অবস্থানগুলিকে সঠিকভাবে এবং সম্পূর্ণরূপে উপস্থাপন করে খেলোয়াড়দের কাছে একটি দুর্দান্ত নস্টালজিক অনুভূতি প্রকাশ করে, যা খুব প্রশংসনীয়। খেলার জগতের চারপাশে এমন বিড়ালও রয়েছে যা আপনি পোষা এবং নাম রাখতে পারেন, যা অবিশ্বাস্য। অবশেষে, এই গেমটিতে সীমিত সংখ্যক আকর্ষণীয় মিনি-গেম রয়েছে যা গেমপ্লেতে অনেক মশলা তৈরি করেছে।

নিয়ন্ত্রণগুলি ভাল, কীভাবে সবকিছু করতে হয় তার একটি টিউটোরিয়াল রয়েছে যা একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা বেশিরভাগ গেম তাদের সামগ্রীতে অন্তর্ভুক্ত করতে ভুলে যায়। মসৃণ অ্যানিমেশন এবং আরামদায়ক সঙ্গীত সহ শিল্প শৈলী সত্যিই সুন্দর দেখায় এবং গল্পের বিষয়বস্তুতে আপনাকে নিমজ্জিত করতে পারে। পুরো সময় আমি এই গেমটি খেলছিলাম, আমি এর নান্দনিকতা দ্বারা সম্পূর্ণরূপে মন্ত্রমুগ্ধ ছিলাম, দৃশ্যত এবং অডিও-ভিত্তিক। এই গেমটির সুন্দর এবং অত্যাশ্চর্য শিল্প শৈলী আমি একটি অ্যাডভেঞ্চার গেমে দেখা সেরাগুলির মধ্যে একটি। চরিত্রগুলির চমৎকার চরিত্রায়নের পাশাপাশি বিশদ পরিবেশ নকশার পাশাপাশি, প্রতিটি দৃশ্য জীবন এবং রঙে পূর্ণ ছিল এবং আমাকে 1990 এর দশকের ইন্দোনেশিয়ার দর্শনে নিমজ্জিত করেছিল।

9.5
Score

Pros

  • একটি আনন্দদায়ক অ্যাডভেঞ্চার
  • সুন্দর পিক্সেল আর্ট গ্রাফিক্স
  • একটি গভীর এবং আকর্ষণীয় আখ্যান
  • চমৎকার এবং শ্রবণযোগ্য সাউন্ডট্র্যাক
  • চরিত্রগুলি স্মরণীয় এবং ভাল আঁকা হয়েছে

Cons

  • খেলার শুরুটা হয় খুব ধীরগতিতে
  • গেমপ্লেতে কিছু ছোটখাটো সমস্যা, যার মধ্যে অক্ষরের গতিবিধি

Final Verdict

একটি স্পেস ফর দ্য আনবাউন্ড হল জীবনের একটি সাধারণ স্লাইস, একটি পয়েন্ট এবং ক্লিক স্টাইল গেমপ্লে সহ, এই গেমটি আপনার মধ্যে অনেক নস্টালজিয়া জাগিয়ে তুলতে পারে। স্কুলের পরিবেশ, আলোচিত বিষয় এবং ছোট ছোট দৈনন্দিন বিবরণ আমাকে আমার শৈশবের কথা মনে করিয়ে দেয়। এই গেমটি একটি বহিরাগত ফ্যান্টাসি সহ রোমান্টিকভাবে এটিকে জীবনে নিয়ে আসে। এটি একটি মেয়ে এবং একটি ছেলের মধ্যে একটি সাধারণ গল্প নয়, তবে কোনওভাবে অন্য একটি মেয়ের সাথে একটি বিকল্প বাস্তবতা/স্বপ্নের সাথে যুক্ত যার সাথে পুরুষ নায়ক অদ্ভুতভাবে সংযুক্ত। এটি শেষ হওয়ার পরে অবিশ্বাস্যভাবে পুরস্কৃত বোধ করে, যা নিশ্চিত করে যে এই গেমটি ক্রেডিট রোল হওয়ার পরেও আপনার স্মৃতিতে থাকবে। আমাকে বলতে হবে যে এই গেমটির সাথে আমাদের ব্যক্তিগত জীবনকে স্পর্শ করে এমন একটি গল্প বলার চেষ্টা করার জন্য আমি আমার ইন্দোনেশিয়ান বিকাশকারীর জন্য খুব গর্বিত।