এটা নিশ্চিতভাবে বলা যায় যে জনপ্রিয় ডুম সিরিজের গেমগুলি ফার্স্ট-পারসন শ্যুটার জেনারের পথপ্রদর্শকদের মধ্যে রয়েছে, যেগুলি একটি খুব দ্রুত এবং অত্যন্ত আকর্ষণীয় গেমপ্লে প্রদান করে ভিডিও গেমের জগতে তাদের জায়গা তৈরি করতে সক্ষম হয়েছিল এবং সবসময়ই থাকে। সমালোচক এবং গেমারদের দ্বারা প্রশংসিত DOOM ফ্র্যাঞ্চাইজির সফল মুক্তির পর, অনেক স্টুডিও সিরিজের একটি সংস্করণের মতো একটি শিরোনাম তৈরি করার চেষ্টা করেছিল, কিন্তু তাদের মধ্যে কয়েকটি সফল হয়েছিল।

এর মধ্যে একটি হল Scathe গেমটি, যেটি একটি তিন ব্যক্তির দল দ্বারা ডিজাইন এবং ডেভেলপ করা হয়েছিল যারা আগে বড় এবং বিখ্যাত শিরোনামে কাজ করেছিল। এর গেমপ্লেতে, এই গেমটি একটি ফার্স্ট-পারসন শ্যুটার শিরোনাম যা ডুম সিরিজের সাথে খুব মিল, এবং তাই, এই সিরিজের ধারণা সহ একটি গেম কীভাবে হতে পারে তা বোঝার জন্য, একটি খেলার প্রয়োজন নেই ডুম ফ্র্যাঞ্চাইজির সংস্করণগুলি। কারণ স্ক্যাথ তাদের মধ্যে একটি যা এই সিরিজের নির্দিষ্ট গেমপ্লেতে সামান্য পরিবর্তন করে, তবে এটি অবশ্যই কিছু মিস সুযোগ নিয়ে আসে, যা আমরা আরও আলোচনা করব।

এই গেমটিতে একটি ক্লিচে গল্প রয়েছে যেখানে আপনি একজন যোদ্ধার ভূমিকায় অভিনয় করেন যিনি একটি প্রাচীন প্রাণীর দ্বারা গভীর ঘুম থেকে জেগে উঠেছে। এখন আপনার কর্তব্য হল সমস্ত ধরণের নারকীয় প্রাণীর সাথে লড়াই করা এবং তাদের হুমকি একবার এবং সর্বদা নির্মূল করা এবং এই কারণে, আপনাকে বিভিন্ন ধরণের অস্ত্র দেওয়া হবে এবং নিষ্ঠুরতার সাথে খেলতে সক্ষম হওয়ার জন্য আপনাকে অবশ্যই আপনার সমস্ত দক্ষতা ব্যবহার করতে হবে। পৃথিবী। বেঁচে থাক Scathe একটি ভিডিও গেমের জন্য সত্যিই একটি দুর্দান্ত ধারণা যা বুলেট হেল স্টাইলের উপাদানগুলির সাথে প্রথম ব্যক্তি শ্যুটার জেনারকে একত্রিত করে।

আপনি অনেক অবিশ্বাস্য বায়োম সহ একটি বিশাল গোলকধাঁধা অন্বেষণ করবেন এবং সেই পথে আপনি নতুন অস্ত্র এবং অন্ধকার জাদু অর্জন করবেন। এর মধ্যে, বিভিন্ন বস মারামারি রয়েছে, যা অবশ্যই গেমের সমস্ত সমস্যার সমাধান করবে না, তবে অবশ্যই প্রথম-ব্যক্তি শ্যুটার গেমগুলির অনুরাগীদের জন্য অনেক ভাল সময় নিয়ে আসবে। এই গেমটিতে একটি ফোর-প্লেয়ার কো-অপ মোড রয়েছে যা যদিও এটির গেমপ্লেতে বুলেট হেল স্টাইলের উপাদানগুলি অন্তর্ভুক্ত করে, তবুও এটি সামগ্রিক অভিজ্ঞতাকে প্রভাবিত করে এমন দুর্বলতার শিকার হয়।

যেমন আমরা বলেছি, গেমটি আপনাকে একটি গোলকধাঁধায় ফেলেছে এবং প্রতিটি পর্যায়ের জন্য কোনও মানচিত্র নেই, শুধুমাত্র একটি অকেজো বিশ্বের মানচিত্র যা খুব আকর্ষণীয় দেখায় না এবং আপনি এটি নেভিগেট করার চেষ্টা করে বিভ্রান্ত হয়ে পড়বেন। আপনি কেবলমাত্র নির্দিষ্ট পরিবেশে নতুন অস্ত্র এবং যাদুকরী ক্ষমতা পেতে পারেন যেখানে আপনাকে কীভাবে তাদের কাছে যেতে হবে তা খুঁজে বের করতে হবে এবং নতুন অস্ত্রগুলিতে খুব সীমিত গোলাবারুদ রয়েছে। আপনি ডিফল্ট অস্ত্র এবং এর আনলিমিটেড গোলাবারুদ ব্যবহার করবেন। একটি জীবন ব্যবস্থাও রয়েছে এবং এটি শেষ হয়ে গেলে, আপনি গোলকধাঁধার শুরুতে ফিরে এসেছেন, যদিও এটি একটি পর্যায়ে আপনি যা অর্জন করেছেন তা রাখে। এই শিরোনামে কিছুটা কঠিন শেখার বক্ররেখা রয়েছে যা আপনার দক্ষতা পরীক্ষা করতে পারে, কিন্তু আপনি দ্রুত বুঝতে পারবেন যে এই গেমটির গেমপ্লেতে আপনাকে শত্রুদের মধ্য দিয়ে আপনার পথ থ্রো এবং সময় নির্ধারণের উপর ফোকাস করতে হবে।

Scathe-এর মাল্টিপ্লেয়ার এবং সহযোগিতামূলক অংশ হল এর অন্যতম শক্তি, যা নিঃসন্দেহে আপনাকে এবং আপনার বন্ধুদের দুর্দান্ত মুহূর্তগুলি নিয়ে আসবে। যেহেতু এই গেমটিতে, বিভিন্ন অস্ত্র ছাড়াও, আপনি সমস্ত ধরণের বানানও ব্যবহার করতে পারেন এবং উদাহরণস্বরূপ, আপনার বন্ধুর জীবন বাঁচাতে সেগুলি ব্যবহার করতে পারেন। সমস্ত অস্ত্র এবং মন্ত্র একে অপরের থেকে খুব আলাদা এবং তাদের সাহায্যে আপনি অল্প সময়ের মধ্যে রাক্ষসদের নির্মূল করতে পারেন। এর ত্রুটিগুলি সত্ত্বেও, এই নিবন্ধটি লিখতে যে ঘন্টা সময় লেগেছিল তার জন্য Scathe এখনও অনেক মজার। এটি আমাকে বুলেট হেল গেমগুলিতে আমার অবস্থান পুনর্বিবেচনা করতে বাধ্য করেছে।

7.5
Score

Pros

  • দ্রুত এবং বিপজ্জনক যুদ্ধ
  • প্রতিটি অস্ত্র সম্পূর্ণ স্বতন্ত্র এবং এর নিজস্ব ফাংশন রয়েছে
  • পরিবেশ এবং চাক্ষুষ প্রভাব চমৎকার নকশা
  • দুর্দান্ত ভয়েস অভিনয় এবং সাউন্ডট্র্যাক

Cons

  • মন্ত্র, অস্ত্র এবং গোলাবারুদের মধ্যে কোন ভারসাম্য নেই
  • শত্রুর আক্রমণের ধরণ খুবই কম
  • খেলার অসুবিধা কখনও কখনও খুব বেশি হয়
  • একটি খুব হতাশাজনক সমাপ্তি

Final Verdict

স্ক্যাথ এমন একটি খেলা যা রোগুলাইটের শৈলীতে নতুন উপাদানগুলিকে প্রবর্তন করে পূর্বের দিকে এগিয়ে যেতে চায় এবং এটি কাগজে আকর্ষণীয় হলেও, প্রতিশ্রুতিশীল ভিজ্যুয়াল এবং অন্যান্য জিনিসগুলি এই দুটি সূত্রকে একত্রিত করার ত্রুটিগুলি পূরণ করতে পারে না৷ এটির জন্য, এবং শেষ পণ্যটি হল একটি গড় প্রথম-ব্যক্তি শ্যুটার শিরোনাম যাতে ভাল গ্রাফিক্স এবং সাউন্ড এবং সুন্দর পরিবেশ ডিজাইন রয়েছে, তবে কিছু ভয়ঙ্কর ভুলের সাথে পুরো অভিজ্ঞতাটি নষ্ট হয়ে যায়। তবে যে কোনও ক্ষেত্রে, এটি একটি খুব আকর্ষণীয় প্রথম-ব্যক্তি শ্যুটার গেম যা আমি অবশ্যই সুপারিশ করছি।