এটি নিরাপদে বলা যেতে পারে যে EpiXR গেমস স্টুডিও, যেটি Aery ফ্লাইট সিমুলেটর সিরিজের ফ্র্যাঞ্চাইজি এবং প্রকাশকের মালিক, এই ফ্র্যাঞ্চাইজটি প্রকাশের সাথে ভিডিও গেমের বিশ্বে একটি খুব ভাল নাম এবং অবস্থান অর্জন করেছে। তুলনামূলকভাবে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির বিশেষ বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে সিমুলেটর ঘরানার অন্যান্য শিরোনাম থেকে আলাদা করে: তাদের মধ্যে, তাদের একটি খুব আরামদায়ক গেমপ্লে রয়েছে এবং একটি খুব আকর্ষণীয় সাউন্ডট্র্যাক রয়েছে, যা এই সিরিজটিকে সবচেয়ে জনপ্রিয় স্বাধীন শিরোনামগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত করেছে৷ Aery – Vikings গেমটি, যা আমরা এই নিবন্ধে পর্যালোচনা করেছি, Aery – A New Frontier-এর মুক্তির প্রায় দুই মাস পরে মুক্তি পেয়েছিল এবং এটি একটি শান্ত এবং অনুসন্ধানমূলক খেলা যেখানে আপনাকে একটি পাখি হিসাবে খেলতে হবে এবং বিশ্বের আবিষ্কার করতে হবে ভাইকিং. হ্যাঁ, এই সংস্করণে আপনি ভাইকিং এবং স্ক্যান্ডিনেভিয়ান পুরাণের জগতে পা দেবেন এবং বিভিন্ন স্থান ঘুরে দেখবেন এবং পাখির পালক সংগ্রহ করবেন।

কারণ Aery Vikings গেমটির গল্পের দৃশ্যপটে অনেক জোর দেওয়া হয়েছে এবং এটি আসলে একটি অন্বেষণ থিম সহ একটি গল্প-ভিত্তিক শিরোনাম, এটির আগের শিরোনামগুলির তুলনায় এটিতে আকর্ষণীয় এবং ভাল গল্পের বিষয়বস্তু রয়েছে, যা গেমটিকে আরও গুরুতর দেখায়। এখন কিন্তু দুর্ভাগ্যবশত গেমপ্লে খুব বেশি পরিবর্তিত হয়নি এবং এটি যথেষ্ট অদ্ভুত এবং আমি এখনও এটিকে একটি নেতিবাচক পয়েন্ট হিসাবে বিবেচনা করি কারণ আমি মনে করি Aery – ভাইকিংস রঙিন পরিবেশ প্রদানের উপর বেশি মনোযোগ দেয় এবং এটি শিথিল হয়েছে এবং গেমপ্লে অংশে খুব বেশি মনোযোগ দেয়নি , এবং এটি গেমটিকে বিরক্তিকর করে তোলে এবং গেমপ্লের পরিপ্রেক্ষিতে অফার করার মতো বিশেষ কিছু নেই।

গেমটির 13টি অপেক্ষাকৃত বড় পর্যায় রয়েছে যা সম্পূর্ণ হতে এক ঘন্টারও বেশি সময় নেয় এবং তাদের প্রতিটিতে প্রায় 20 মিনিটের গেমপ্লে রয়েছে। এই সংস্করণে, বড় এবং বিশদ এবং অদ্ভুত যথেষ্ট অবস্থান রয়েছে, যেখানে সবকিছু সামরিক এবং পুরানো শৈলীতে সজ্জিত করা হয়েছে, এবং সেখানে বিভিন্ন খনি এবং প্রাচীন বাড়িগুলি রয়েছে যা অন্বেষণ করা এবং অন্বেষণ করা সত্যিই মজাদার। এবং এটি আপনাকে একটি খুব ভাল আরাম দেয়। অনুভূতি আমি Aery সিরিজের অনেক পূর্ববর্তী সংস্করণের অভিজ্ঞতা পেয়েছি, কিন্তু আমার জন্য, Aery – ভাইকিংস সেরা ছিল। যদি এই গেমটি ফ্লাইটের গতি সামঞ্জস্য করার ক্ষমতা রাখে তবে এটি একটি মাস্টারপিস হবে!

আমি সত্যিই এই গেমটির ফ্লাইট অ্যানিমেশন পছন্দ করি কারণ এটি খুব মসৃণভাবে চলে এবং আমি এটি VR এ খেলতে চাই। গ্রাফিক্স খুব নজরকাড়া এবং এই সংস্করণে এখনও একটি দুর্দান্ত সাউন্ডট্র্যাক এবং মোটামুটি ভাল অপ্টিমাইজেশন রয়েছে। গেমপ্লে মোটেও অপ্রতিরোধ্য নয়, তবে খুব শিথিল এবং আমি আকর্ষণীয়ও বলতে পারি।

অ্যারি ভাইকিংস গেমটিতে, আশ্চর্যজনক, আকর্ষণীয় এবং চিত্তাকর্ষক বিশ্বের মধ্য দিয়ে আপনার যাত্রা করুন এবং ভালহালার সন্ধানে উড়ার অনুভূতি উপভোগ করুন। এই গেমটিতে কোন সহিংসতা নেই এবং আপনাকে শুধু বিভিন্ন থিম, শৈলী এবং মেজাজ সহ বিশাল ল্যান্ডস্কেপগুলিতে উড়তে হবে এবং এই পরিবেশগুলি অন্বেষণ উপভোগ করতে হবে।

7.5
Score

Pros

  • অত্যন্ত বিশদভাবে ডিজাইন করা বড় এবং অদ্ভুত যথেষ্ট জায়গা
  • সম্পূর্ণ কাল্পনিক এবং বিনোদনমূলক গল্পের বিষয়বস্তু
  • সাউন্ডট্র্যাক এখনও মহান
  • গেমের বিভিন্ন অংশে তুলনামূলকভাবে ভালো অপটিমাইজেশন
  • খেলা খুব শিথিল হয়

Cons

  • অর্জনগুলি এখনও কাজ করে না এবং এই সমস্যাটি প্রায় পুরো গেমটিকে প্রভাবিত করে৷
  • আগের সংস্করণগুলোর তুলনায় গেমপ্লেতে তেমন কোনো পরিবর্তন হয়নি

Final Verdict

"Aery - Vikings" গেমটি, এর আগের সংস্করণগুলির মতো, এখনও "Aery" গেম সিরিজের একটি আকর্ষণীয়, মজাদার এবং উদ্বেগমুক্ত শিরোনাম৷ এই নতুন সংস্করণে আপনাকে ভাইকিংদের স্বর্গরাজ্য ভালহাল্লার পরিত্যক্ত শহরটির চারপাশে উড়তে হবে। একটি ক্লান্তিকর এবং কঠিন দিন কাটানোর পরে, এই গেমটি আপনাকে খুব আনন্দের মুহূর্ত আনতে পারে। আমি এরি - একটি নতুন সীমান্ত গেমটির সাথে ইতিমধ্যেই পরিচিত ছিলাম, যা মূল আবেগগুলি খুব ভালভাবে প্রকাশ করতে পেরেছিল এবং তারপরে আমি অ্যারি - ভাইকিংস গেমটি দেখেছিলাম এবং আমি অবিলম্বে জানতাম যে আমাকে এটি পেতে হবে, গেমটি সহজেই তার সাথে মোহিত করে। দৃশ্য এবং রং. আপনাকে মুগ্ধ করতে পারে. এই গেমটি এর মূল্যের মূল্য এবং আমি সমস্ত খেলোয়াড়দের কাছে এর অভিজ্ঞতার সুপারিশ করি।