বেশিরভাগ আরামদায়ক গেমগুলিতে খুব সাধারণ গেমপ্লে এবং মসৃণ নিয়ন্ত্রণ রয়েছে যা সাম্প্রতিক বছরগুলিতে ভিডিও গেম শিল্পে বৃহৎ পরিসরে সমাধান করা হয়নি। হতে পারে কারণ বেশিরভাগ খেলোয়াড়ই অ্যাকশন স্টাইলের শিরোনাম পছন্দ করে এবং বিভিন্ন শত্রুকে গুলি করতে বা ভয়ঙ্কর গতিতে গাড়ি চালানোর জন্য খুব আগ্রহী। কিন্তু ইতিমধ্যে, এমন কিছু খেলোয়াড় আছে যারা তাদের স্বস্তিদায়ক অনুভূতির জন্য গেম পছন্দ করে এবং গেম কোম্পানিগুলির এই সমস্যা সম্পর্কে খুব কম জ্ঞান রয়েছে। এরকম একটি ইন্ডি স্টুডিও হল EpiXR গেমস, যেটি আরামদায়ক শিরোনাম তৈরিতে বিশেষজ্ঞ। এই স্টুডিওর সবচেয়ে গুরুত্বপূর্ণ সৃষ্টির মধ্যে, দুটি গেম, লাইফ অফ ফ্লাই এবং মার্ডার ডায়েরি এবং অবশ্যই তাদের বড় ফ্র্যাঞ্চাইজি, অ্যারি, উল্লেখ করা যেতে পারে। এই স্টুডিওর দ্বারা তৈরি সমস্ত গেমগুলি গেমের বিভিন্ন পর্যায়ে একটি সুসংগত আখ্যান প্রকাশ করতে চায়। Aery – A New Frontier হল দীর্ঘ এবং পরিচিত Aery ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ সংস্করণ, যেটি তার দৃশ্যকল্প হিসেবে অপেক্ষাকৃত ভিন্ন গল্পের পটভূমি বেছে নিয়েছে।

এই গেমটি বিজ্ঞান এবং কল্পকাহিনীর সাথে গল্পের বিষয়বস্তুকে এর ফোকাস হিসাবে বেছে নেয় এবং আপনাকে অন্যান্য ছায়াপথে অবস্থিত নতুন জগতে নিয়ে যায়। Aery ফ্র্যাঞ্চাইজির সমস্ত সংস্করণ খেলোয়াড়দের বিস্তৃত চমত্কার পরিবেশের সাথে পরিচয় করিয়ে দেয় যা সুন্দরভাবে ডিজাইন করা হয় এবং একটি বিশেষ শিল্প শৈলী ব্যবহার করে যা আপনি খুব কমই একই শিরোনামে দেখেছেন। Aery – A New Frontier হল একটি 3D ফার্স্ট পারসন গেম যেখানে আপনি মহাকাশে একটি পাখি নিয়ন্ত্রণ করেন, আপনি নতুন গ্রহ এবং ছায়াপথ দেখতে পান, আপনি মহাকাশের মধ্য দিয়ে উড়তে পারেন এবং অন্যান্য ছায়াপথে যেতে পারেন এবং এতে আপনি অনেক গোপনীয়তা আবিষ্কার করতে পারবেন।

এছাড়াও, এই শিরোনামটি সংলাপ ছাড়াই একটি সম্পূর্ণ ন্যূনতম গল্প বর্ণনা করে, যা একটি পাখির উড্ডয়নের মাধ্যমে সম্পন্ন হয়। গেমটির গ্রাফিক্স এবং ভিজ্যুয়াল ইফেক্টগুলি খুব সুন্দর এবং ব্যাকগ্রাউন্ডে একটি আরামদায়ক সঙ্গীত বাজছে যা সত্যিই ভাল কাজ করে। আমরা যেমন বলেছি, এরি – একটি নতুন সীমান্ত মহাকাশে সঞ্চালিত হয়। গেমের খুব বৈচিত্র্যময় এবং নজরকাড়া পরিবেশে উড়ে যাওয়ার সময়, আপনি লক্ষ্য করতে পারেন যে বিশ্বের আধুনিক প্রযুক্তিগুলি অর্জন করার পরে মানবতা কীভাবে ধীরে ধীরে বিকশিত হয় এবং বিভিন্ন গোপনীয়তার সমাধান করতে সক্ষম হওয়ার জন্য তার উদ্ভাবিত সরঞ্জামগুলির সাথে নতুন গ্রহগুলিতে বসতি স্থাপন করে। বিশাল গ্যালাক্সি আবিষ্কার করার জন্য

আপনি গেমপ্লের মাধ্যমে অগ্রসর হওয়ার সাথে সাথে আপনি মানুষের বিবর্তনের গল্প এবং তারা কীভাবে তাদের বর্তমান অবস্থায় এসেছে তা দেখতে পাবেন। প্রতিটি পর্যায়ের শুরুতে, পাঠ্যগুলি লেখা হয় যা সেই স্থানের মাইলফলক সম্পর্কে কথা বলে এবং এই কারণে, আপনি যে পরিবেশে আছেন সে সম্পর্কে আরও তথ্য পেতে পারেন। এই গেমটিতে মোট 8টি সম্পূর্ণ ভিন্ন পর্যায় রয়েছে যাতে আপনি অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হন না, আপনাকে কেবল পাখির ভূমিকায় পরিবেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা পালকগুলি সংগ্রহ করতে হবে।

এই পাখিটি সর্বদা এক দিকে উড়ে যায় এবং গেমপ্লেতে সবকিছুই ধীর এবং ধীর, তাই আপনি সময় কাটানোর জন্য শুধু কন্ট্রোলার বোতাম টিপুন। বেশিরভাগ পর্যায়ে প্রায় একই কাঠামো রয়েছে এবং গেমটির গল্পের বিষয়বস্তু খুব আকর্ষণীয় নয়। আমার মতে, সাই-ফাই পরিবেশগুলি গেমের সামগ্রিক থিমের সাথে মেলে না এবং এতে অনেকগুলি হতাশাজনক অংশ রয়েছে যা মনোযোগ দেওয়া অসম্ভব৷ আমরা শান্তি এবং পরম নীরবতা প্রেমীদের এই সুন্দর খেলা সুপারিশ.

8.5
Score

Pros

  • গেম পরিবেশের চমৎকার নকশা
  • খুব আরামদায়ক গেমপ্লে
  • সহজ এবং মসৃণ নিয়ন্ত্রণ
  • সুপার শ্রবণযোগ্য সাউন্ডট্র্যাক

Cons

  • খুবই দুর্বল গল্পের বিষয়বস্তু
  • গেমপ্লে কিছুক্ষণ খেলার পরে পুনরাবৃত্তি হতে পারে
  • গেমের বিভিন্ন অংশে অনেক বাগ রয়েছে
  • এর আগের সংস্করণগুলির সাথে খুব মিল

Final Verdict

"Aery – A New Frontier" সুন্দর গ্রাফিক্স এবং আশ্চর্যজনক সঙ্গীত সহ একটি আরামদায়ক গেম যা আপনাকে বেশ কিছু সময়ের জন্য বিনোদন দিতে পারে। গেমটি সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি আপনার অবসর সময়ে এটি খেলতে পারেন যাতে আপনি আপনার দেখা সবচেয়ে বিস্ময়কর পরিবেশ অনুভব করতে পারেন। এর বিজ্ঞান এবং কল্পকাহিনী এবং খুব শান্ত এবং সহজ গেমপ্লে সহ, এই সংস্করণটি সহজেই যেকোনো খেলোয়াড়কে আকৃষ্ট করতে পারে এবং এটি দর্শকদের মনে দীর্ঘ সময়ের জন্য থাকতে পারে। কিন্তু প্রধান ত্রুটিগুলির একটি সিরিজ খেলাটির সামগ্রিক উত্তেজনাকে হ্রাস করেছে এবং এরি সিরিজের ভক্তদের হতাশ করতে পারে। তবে এর সাধারণ সমস্যা নির্বিশেষে, আপনি এই শিরোনামের মজাদার অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।