ব্যাটল কিড: বিপদের দুর্গ অতীতের একটি বাস্তব বিস্ফোরণ। কার্টিজ গেমিং যুগের সমস্ত আইকনিক বৈশিষ্ট্যগুলি, যেমন ভালভাবে তৈরি করা গ্রাফিক্স এবং 8-বিট মিউজিক, ক্লাসিক প্ল্যাটফর্মিং, ক্ষমার অযোগ্য কঠোরতা এবং এমনকি একটি পাসওয়ার্ড সিস্টেম সহ, এটি একটি সমন্বিত গেমিং অভিজ্ঞতা প্রদানের জন্য একটি অসাধারণ কাজ করে। আধুনিক দিন।

550 টিরও বেশি অনন্য কক্ষ, 30 টি শত্রু প্রকার এবং 8 জন বস সহ, আপনি দুর্গ অতিক্রম করার সাথে সাথে এই গেমটি কখনই নিস্তেজ ছিল না।
এর সমস্ত 8-বিট মহিমায়, এটি স্পষ্ট ছিল যে গেমটির নির্মাতারা রেট্রো গেমগুলির সম্পর্কে কট্টর ছিলেন। এই গেমটি NES-এর জন্য একটি উচ্চ শ্রেণীর প্ল্যাটফর্মারের মতো দেখতে এবং শব্দটি কতটা দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনি যেখানেই থাকুন না কেন দুর্দান্ত চরিত্র, বিভিন্ন পরিবেশ এবং চিত্তাকর্ষক সঙ্গীতের শিল্প দ্বারা আমি অন্তত মুগ্ধ হয়েছি।

অতীতের প্ল্যাটফর্মারের প্রতি অনুগত, গেমপ্লেটি একই সময়ে সহজ, সাবলীল এবং সন্তোষজনক। এটি দুর্দান্ত এবং উপভোগ্য ছিল যখন আমি এই কাজগুলি মৃত্যু ছাড়াই করতে পারতাম, ঘরের মধ্যে দিয়ে ঝাঁপিয়ে পড়তে পারতাম, আপনার পথে শত্রুদের বিস্ফোরণ করতে পারতাম, এবং তাত্ক্ষণিক মৃত্যুর প্রজেক্টাইল এবং ফাঁদ থেকে বাঁচতে পারতাম। যাইহোক, এই গেমটি খেলার সময় আপনার মৃত্যু এমন কিছু আশা করা উচিত। মরে যাওয়া খুব বেশি

আমার মৃত্যুর পরে 138, হ্যাঁ একটি ডেথ কাউন্টার দেওয়া হয়েছিল, এবং আমি গেমের অর্ধেকও ছিলাম না, আমি অবশেষে বুঝতে পেরেছিলাম যে এটি কী মজা করেছে। মূল ফ্যাক্টর কষ্ট নিজেই ছিল. যদিও পাঁচটি কঠিন বিকল্প রয়েছে, সেগুলির কোনওটিই সত্যিই “সহজ” বলে মনে হচ্ছে না কারণ খেলার সময় আপনি যা সম্মুখীন হয়েছেন তা তারা পরিবর্তন করেনি। আমি স্বাভাবিক খেলা খেলেছি যা দলকে তিন এইচপি দিয়েছে এবং এটি অনির্দিষ্টকালের জন্য চলে। যদিও আপনার হেলথ বারে তিনটি পয়েন্ট যথেষ্ট বলে মনে হতে পারে, এই তিনটি সুযোগ প্রায়ই এক বলে মনে হয়। প্রতিটি ঘর বিভিন্ন ধরণের শত্রু এবং ফাঁদে পূর্ণ ছিল যা আমি পরীক্ষা এবং ত্রুটির পরেই মৃত্যু ছাড়াই অতিক্রম করতে পেরেছিলাম। একটি নতুন রুমের কাছে যাওয়ার পরে বেশ কয়েকবার মারা যাওয়ার এই ধ্রুবক চক্রটি গেমপ্লেটির আসক্তিমূলক প্রকৃতির দিকে পরিচালিত করে। আমি ক্রমাগত হেরে যাচ্ছিলাম, কিন্তু তারপরও যখনই আমি কঠিন ঘর বা বসের যুদ্ধ কাটিয়ে উঠি তখন উন্নতির অনুভূতি আমাকে খেলা চালিয়ে যেতে চায়। যাইহোক, কষ্ট একটি আশীর্বাদ এবং অভিশাপ উভয় ছিল.
আগেই উল্লেখ করা হয়েছে, ব্যাটল কিড: বিপদের দুর্গে 8 জন বস রয়েছে। গেমের গঠনটি মোটামুটিভাবে একটি চেকপয়েন্টের মুখোমুখি হওয়া, বেশ কয়েকটি কক্ষ অতিক্রম করা, একজন বসের সাথে দেখা করা, ধুয়ে ফেলা এবং পুনরাবৃত্তি করা। যদিও অবশেষে পরবর্তী চেকপয়েন্টে যাওয়া বা কঠিন বসকে পরাজিত করা সবসময়ই সন্তোষজনক ছিল, খেলার কিছু মুহূর্ত ছিল যা বিরক্তিকর বলে মনে হয়েছিল, গেমপ্লে এবং কঠোরতার জন্য ধন্যবাদ।

বিশেষ করে, এমন ঘর ছিল যেখানে পেরেক ছিল যা পর্দা পূর্ণ করে। এই কক্ষগুলিতে এমন নিরাপদ স্থান ছিল যেগুলি ক্লাস্টার দ্বারা দখল করা হয়নি এবং তাদের কাছে পৌঁছানোর জন্য ক্লাস্টারগুলি অদৃশ্য হওয়ার জন্য অপেক্ষা করতে হয়েছিল। যাইহোক, তারা শুধুমাত্র অল্প সময়ের জন্য অদৃশ্য হয়ে যায়, আপনাকে পুনরায় আবির্ভূত হওয়ার আগে সেই নিরাপদ স্থানে ছুটে যেতে বাধ্য করে। এখন এটি জঘন্য, নখের সাথে যোগাযোগ করে, আপনাকে অবিলম্বে হত্যা করা হবে। প্রথমে আমি সত্যিই এই কক্ষগুলি উপভোগ করেছি কারণ সেগুলি সাধারণ ভারী প্ল্যাটফর্ম এবং শত্রু-ভর্তি এলাকা থেকে একটি পরিবর্তন ছিল। যাইহোক, এই রুমে টানা পাঁচটিরও বেশি লড়াই করার পর আমার ধৈর্য্য ফুরিয়ে যায়। এটি প্রতিটি পরিদর্শনের মধ্যে অনেক বিভাগের জন্য সত্য, বিশেষ করে যখন আমি আরও একটি সেশনে খেলছিলাম।

এই এলাকাগুলির বিরুদ্ধে লড়াই করার জন্য, যা দীর্ঘ এবং ক্লান্তিকর মনে হতে পারে, মেট্রোইডভানিয়া-স্টাইলের আপগ্রেডগুলি রয়েছে যা আপনাকে পূর্বে দুর্গম এলাকাগুলি অন্বেষণ করতে দেয়৷ এই আপগ্রেডগুলি দুর্গের বিভিন্ন স্থানে পাওয়া যাবে। এই ক্ষমতা এবং আইটেমগুলি উচ্চতর হোক না কেন, নতুন ব্লকগুলি ভাঙার বা আপনার পতনকে ধীর করার ক্ষমতা, এই ক্ষমতা এবং আইটেমগুলি গেমপ্লেকে উন্নত করে। এছাড়াও, উল্লিখিত চেকপয়েন্টগুলি সম্ভবত গেমের সবচেয়ে উদার অংশ। সর্বদা সঠিক পয়েন্টে একটি চেকপয়েন্ট বলে মনে হয়েছিল, এবং এটি আমাকে বিন্দুতে সম্পূর্ণ আত্মসমর্পণ করতে বাধা দেয়।

এই আপগ্রেডগুলি আমার গেমিং অভিজ্ঞতার জন্য উপযোগী হওয়ার আরেকটি উপায় হল আমাকে সত্যিই আমার অগ্রগতি অনুভব করা। যুদ্ধ বা প্ল্যাটফর্মিংয়ে নতুন ক্ষমতা ব্যবহার করার ক্ষমতা গেমের সময় আমার মিথস্ক্রিয়া বজায় রাখার উপর একটি বিশাল প্রভাব ফেলেছিল। সম্ভবত সবচেয়ে উল্লেখযোগ্য সময় যখন এই অগ্রগতি উজ্জ্বল ছিল প্রচারাভিযান খাদ।

এই মারামারি খেলার আমার ব্যক্তিগত প্রিয় মুহূর্ত ছিল. মাথার খুলির গেট দিয়ে হাঁটা এবং এই 8-বিট শত্রুদের উপস্থিতিতে থাকা, তাদের প্রতিটি আক্রমণের ধরণ শেখা এবং শেষ পর্যন্ত তাদের যুদ্ধে শ্রেষ্ঠত্ব প্রদান করা, বিনোদন ছাড়া আর কিছুতে ব্যর্থ হয়নি। এমন কিছু মুহূর্ত অবশ্যই ছিল যখন আক্রমণের দ্রুত আক্রমণ বা নির্দিষ্ট কিছু কর্তাদের গতিবিধি যার জন্য লাফের সম্পূর্ণ সময় প্রয়োজন ছিল তা ক্রোধের দিকে নিয়ে যাবে, কিন্তু এই মুহূর্তগুলিকে ফাঁকি দেওয়ার সময় কয়েকটি দ্রুত আঘাতের তীব্রতা এবং কঠোর পরিশ্রমের আনন্দ দ্বারা ছাপিয়ে গেছে। শেষ এই লড়াইয়ের সময়, আমি আগের চেয়ে খেলার সময় আরও বেশি মনোযোগী এবং জড়িত ছিলাম এবং এটাই প্রধান কারণ যে এই বসের লড়াইগুলি গেমটিকে অগ্রসর হওয়ার জন্য আমার এক নম্বর প্রেরণা ছিল।

যদিও আমি রেট্রো গেমগুলিতে খুব বেশি আগ্রহী ছিলাম না, ব্যাটল কিড: দুর্গের দুর্গ অবশেষে আমার চোখ খুলেছে এবং আমাকে দেখিয়েছে কেন এটি একটি প্রিয় ধারা ছিল এবং এখনও। এমনকি মাঝে মাঝে যে অসুবিধাগুলি আমাকে হতাশ করে, তার মধ্যেও, মসৃণ নিয়ন্ত্রণ, পরিচিত প্ল্যাটফর্মিং এবং সহজ কিন্তু খুব কার্যকর লড়াইগুলি প্ল্যাটফর্ম একীকরণের অনুরাগীদের জন্য এবং এখনও যারা চ্যালেঞ্জ খুঁজছেন তাদের জন্য গেমটিকে একটি দুর্দান্ত পছন্দ করে তোলে৷ একটি মজার সময়৷

7.0
Score

Pros

  • আপনার শৈলী আনুগত্য
  • আকর্ষণীয় গেমপ্লে

Cons

  • খুব বেশি অসুবিধা

Final Verdict

Battle Kid: Fortress of Peril হল একটি ঐতিহ্যবাহী দ্বি-মাত্রিক প্ল্যাটফর্ম যা তার NES শিকড়ের প্রতি সত্য থাকে৷ যে কেউ চ্যালেঞ্জ খুঁজছেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত গেম৷