সর্বশেষ গেমের খবর অনুসারে, ব্লিজার্ড উভয়ই একটি নতুন ডায়াবলো II পুনরুত্থিত আপডেট প্রকাশ করেছে এবং ঘোষণা করেছে যে এটি পাঁচ মিলিয়নেরও বেশি কপি বিক্রি করেছে।

ডায়াবলো II পুনরুত্থান 2021 সালের সেপ্টেম্বরে ব্লিজার্ড এন্টারটেইনমেন্ট দ্বারা প্রকাশিত হয়েছিল এবং এখন বিশ্বব্যাপী পাঁচ মিলিয়নেরও বেশি কপি বিক্রি হয়েছে। পুরানো পণ্যের সাথে এই রিমাস্টারের বিক্রয় তুলনা করার জন্য, এটি বলা উচিত যে ডায়াবলো II এর আসল সংস্করণটি এক বছরে চার মিলিয়ন কপি বিক্রি করতে সক্ষম হয়েছিল। যাইহোক, ডায়াবলো III এর প্রকাশের প্রথম দিনে 3.5 মিলিয়নেরও বেশি কপি এবং প্রকাশের প্রথম সপ্তাহে 6.3 মিলিয়নেরও বেশি কপি বিক্রি হয়েছে।

Diablo II Resurrected-এর বাণিজ্যিক পারফরম্যান্স পরীক্ষা করে দেখা যায় যে লঞ্চের সময় সার্ভার এবং সংযোগের সমস্যাগুলির মতো দুর্বলতা থাকা সত্ত্বেও গেমটি এখনও স্থিরভাবে বৃদ্ধি পাচ্ছে। ব্লিজার্ড তার অনলাইন অবকাঠামোর মান উন্নত করার জন্য দুর্দান্ত প্রচেষ্টা করেছে। বিকাশকারীরা সম্প্রতি ডায়াবলো II পুনরুত্থানের জন্য একটি 2.4 আপডেট প্রকাশ করেছে, যা এই পণ্যের জন্য একটি বড় আপডেট।

এই নতুন আপডেটটি গেমের অনেক অংশকে প্রভাবিত করে, যার মধ্যে প্রথমটি হল মূল সংস্করণের বিকাশের পর থেকে বিদ্যমান বাগগুলির একটি বড় সেট অপসারণ। উদাহরণস্বরূপ, এই বাগগুলির মধ্যে একটি দানবদের কারণ হতে পারে যাদের মানা চুরি করার ক্ষমতা রয়েছে তারা নির্দিষ্ট করা থেকে খেলোয়াড়দের থেকে অনেক বেশি মানা চুরি করতে পারে। এর ফলে খেলোয়াড়দের খুব দ্রুত সময় ফুরিয়ে যায় এবং তারা আর জাদু ও মন্ত্র ব্যবহার করতে পারবে না।

এছাড়াও, আগুনের দানবগুলির সমস্যা, যা দুঃস্বপ্নের অসুবিধা মোডে প্রচুর ক্ষতি করে, সমাধান করা হয়েছে। ডায়াবলো II পুনরুত্থিত গেম সমর্থন দল প্রতিক্রিয়া এবং প্রতিবেদনের উপর ভিত্তি করে এই রিমাস্টার করা সংস্করণে পাওয়া অনেক সমস্যা সমাধান করেছে। এর মধ্যে কিছু সমস্যা DLSS প্রযুক্তির সাথে সম্পর্কিত ছিল।

ব্লিজার্ড একটি নতুন আপডেট প্রকাশের সাথে ক্লাসের মধ্যে ভারসাম্য উন্নত করেছে এবং সেটিংস বিভাগে সামান্য পরিবর্তন করেছে। সমস্যা সমাধানের পাশাপাশি, বিকাশকারীরা ডায়াবলো II-তে লিগ্যাসি গ্রাফিক্স ইমুলেশন নামে একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে: পুনরুত্থিত যা খেলোয়াড়দের তিনটি গ্রাফিক্স এবং ভিডিও বিকল্পের মধ্যে বেছে নিতে দেয়। এই বিকল্পগুলির মধ্যে একটি ভিজ্যুয়াল গুণমানটিকে আসল সংস্করণের মতো করে তোলে এবং অন্য দুটি বিকল্পে বর্ধন এবং উন্নতি অন্তর্ভুক্ত রয়েছে।

ব্লিজার্ড ঘোষণা করেছে যে ডায়াবলো II এর প্রথম মই মরসুম: পুনরুত্থিত 28 এপ্রিল, 2022-এ শুরু হবে, চারটি মোডে খেলোয়াড়দের শ্রেণীবদ্ধ প্রতিযোগিতার প্রস্তাব দেবে। এই মরসুম শুরু হওয়ার আগে, বিকাশকারীরা সংস্করণ 2.4 এর সমস্যাগুলি সমাধান করতে আরেকটি আপডেট প্রকাশ করবে।