TUNIC গেমটি অ্যাকশন-অ্যাডভেঞ্চার এবং রোল-প্লেয়িংয়ের ঘরানার একটি স্বতন্ত্র শিরোনাম, যা প্রথম E3 2017 প্রদর্শনীতে প্রবর্তিত হয়েছিল, গেমটিকে মূলত সিক্রেট লিজেন্ড বলা হয়েছিল, যা পরে এর নির্মাতার সিদ্ধান্ত অনুসারে পরিবর্তন করা হয়েছিল। TUNIC অনেক উপায়ে The Legend of Zelda: Link’s Awakening এক্সক্লুসিভ, কিন্তু অনেক বেশি কঠিন গেমপ্লের সাথে একই ছিল। এই গেমটি এমন একটি সময়ে প্রকাশিত হয়েছিল যখন কেউ ভাবেনি যে এটি এত সফল এবং জনপ্রিয় হতে পারে। এখানে আমরা এই সুন্দর গেমটি পর্যালোচনা করতে যাচ্ছি।

TUNIC গেমটি একজন ব্যক্তি তৈরি করেছিলেন এবং একজন ব্যক্তি কীভাবে এমন একটি প্রশংসনীয় গেম তৈরি করতে পেরেছিলেন তা সন্দেহজনক। প্রথমত, আমি এই মাস্টারপিস সম্পর্কে যা বলতে পারি তা হল যে কোন রুচির সাথে যে কোন খেলোয়াড়ের জন্য এটি অবশ্যই খেলা। বর্ণনার জন্য, গেমটি ডার্ক সোলস সিরিজ থেকে অনুপ্রাণিত এবং একই রকম শৈলী এবং বিন্যাস রয়েছে, অর্থাৎ, আমরা একটি সোলস-সদৃশ শিরোনামের পাশে রয়েছি যা পরিবেশ এবং আইটেমগুলির মাধ্যমে এর গল্প বলে। খেলার কোণে। ধীর এখানে আমাদের নায়ক হল একটি ছোট শিয়াল যিনি, তার দুঃসাহসিক কাজের সময়, উত্তরাধিকারী নামে একজন ব্যক্তির আত্মা আবিষ্কার করেন, যাকে একসময় কিংবদন্তী নায়ক হিসাবে বিবেচনা করা হত। তিনি মারা যাওয়ার আগে, তিনি একটি অজানা সমাধি খুলেছিলেন এবং বিশ্বের সম্পর্কে একটি ভীতিকর সত্য প্রকাশ করেছিলেন। স্পয়লারদের ঝুঁকির কারণে আমরা গল্পটি সম্পর্কে আর কথা বলব না। গল্প বলার উপায় সম্পর্কে, এটা বলা উচিত যে অন্যান্য অনেক Sulzborn শিরোনামের মত, গল্পটি সাইডলাইনে রয়েছে এবং গেমপ্লে তার জায়গা নেয়। গেমটির গল্পটি সমৃদ্ধ এবং সমৃদ্ধ, তবে ডার্ক সোলস সিরিজের মতো, আপনাকে এটি নিজেই আবিষ্কার করতে হবে এবং এটি সম্পর্কে অবহিত হতে হবে।

টিউনিক গেমটির পরিবেশের মাধ্যমে গল্প বলা হল যে গেমের জগতে একটি কমিক বইয়ের পৃষ্ঠা রয়েছে যেখানে গেমপ্লের কাঠামো উভয়ই ব্যাখ্যা করা হয়েছে এবং গল্পটি সেরা সম্ভাব্য উপায়ে শেষ করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান। . অতএব, গেমটির দুটি ভিন্ন শেষ রয়েছে, যা ধাপগুলির অগ্রগতির ধরন এবং কমিক বইয়ের পৃষ্ঠাগুলির সংগ্রহ অনুসারে নির্ধারিত হয়। কিন্তু গেমটির শক্তি এবং সবচেয়ে উত্তেজনাপূর্ণ অংশ হল এর গেমপ্লে, যা এমনকি গল্পের বিষয়বস্তুও এর ছায়ায় হারিয়ে গেছে।

গেমপ্লে অংশে, গেমটি তার বেশিরভাগ উপাদান Zelda সিরিজ থেকে নেয়, বিশেষ করে লিঙ্কের জাগ্রত সংস্করণ, গেমের শুরুতে আপনার কাছে নিজেকে রক্ষা করার জন্য কোন অস্ত্র বা সরঞ্জাম নেই এবং আপনাকে প্রয়োজনীয় আইটেমগুলি খুঁজে বের করতে হবে। পরিবেশ অনুসন্ধান করে। একই সময়ে, গেম থেকে পরিবেশগত গাইড আশা করবেন না এবং আপনার পাজল অনুযায়ী আপনার পথ নির্ধারণ করা উচিত। গেমের বিশ্ব অনুসন্ধান এবং অন্বেষণ করে, আপনি চেস্টগুলি খুঁজে পাবেন যেখানে মূল চরিত্রের দক্ষতা উন্নত এবং বাড়ানোর জন্য মুদ্রা এবং আইটেম রয়েছে। আপনি এই আপগ্রেডগুলি আপনার আঘাত করার ক্ষমতা এবং প্রতিরক্ষামূলক শক্তি বাড়াতে, স্বাস্থ্য বারের পরিমাণ বাড়াতে এবং আরও অনেক কিছু করতে ব্যবহার করতে পারেন।

গেমটিতে কোনও রাত এবং দিন চক্রের ব্যবস্থা নেই এবং আপনি কেবল ঘুমিয়ে দিন এবং রাতের মধ্যে পরিবর্তন করতে পারেন। আপনার অস্ত্রটি কেবল একটি তলোয়ার এবং একটি ঢাল নয়, আপনি লড়াইকে বৈচিত্র্যময় করতে হিমায়িত এবং বিস্ফোরক বোমার মতো বিভিন্ন আইটেম সহ যাদুও ব্যবহার করতে পারেন। ধীরে ধীরে, চ্যালেঞ্জিং গেমপ্লের মাত্রা বাড়তে থাকে এবং এমনকি আপনি এমন অংশে পৌঁছান যেখানে আপনাকে আপনার স্নায়ুকে সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ করতে হবে, এটি সম্পূর্ণ স্বাভাবিক, কারণ আমরা নিবন্ধের শুরুতে উল্লেখ করেছি যে টিউনিক একটি আত্মার মতো শিরোনাম এবং তাই আপনার উচিত। সহজ এবং সহজ গেমপ্লে সহ একটি গেম আশা করবেন না। আপনি যদি মনে করেন যে গেমপ্লেটি এক মুহুর্তের জন্য খুব কঠিন, আপনি গেমের প্রধান মেনু থেকে “নো ফেইল মোড” বিকল্পটি নির্বাচন করতে পারেন, এখন আপনি শত্রুদের ক্ষতি এবং প্রভাব এড়াতে পারেন এবং শুধুমাত্র ধাঁধা সমাধানের দিকে মনোনিবেশ করতে পারেন। .

গেমটির স্বয়ংক্রিয় সেভিং এবং চেকপয়েন্ট সিস্টেমটিও Sulzborn সিরিজ থেকে নেওয়া হয়েছে, যাতে আপনাকে হত্যা করা হলে, আপনাকে আগুনের মতো কেন্দ্রে ফিরিয়ে দেওয়া হয় এবং আপনি যে সমস্ত আইটেমগুলি এখন পর্যন্ত সংগ্রহ করেছেন সেই জায়গা থেকে আপনি যেখানে মারা গিয়েছিলেন সেখান থেকে প্রাপ্ত করা যেতে পারে। . হয়। এছাড়াও, টিউনিকে, সোলস সিরিজের মতো, প্রতিটি পরাজয় এবং মৃত্যুর পরে, আপনার মনে একটি নতুন ধারণা তৈরি হয়। উদাহরণস্বরূপ, এই সময় আমাকে আমার কৌশল পরিবর্তন করতে হবে এবং একটি নতুন প্রক্রিয়া শুরু করতে হবে। গেমটিতে অনেকগুলি পাওয়ার-আপ রয়েছে যেগুলির সংখ্যা কম, তবে তারা আপনাকে কিছু মুহুর্তের জন্য সাহায্য করতে পারে। গ্রাফিক প্রভাবের ক্ষেত্রে, টিউনিক গেমটি একটি সুন্দর এবং মনোরম শৈল্পিক অভিজ্ঞতা প্রদান করে। সমস্ত গেমের পরিবেশের নকশাটি অত্যন্ত যত্ন এবং বিশদভাবে করা হয়েছে এবং ব্যবহৃত পরিবেশের বিভিন্নতা এটির অন্যতম শক্তি। খেলার সঙ্গীতও আনন্দদায়ক এবং স্বস্তিদায়ক।

9.0
Score

Pros

  • অসাধারণ কন্ঠে অভিনয়
  • দুর্দান্ত চরিত্রায়ন
  • চ্যালেঞ্জিং গেমপ্লে
  • আকর্ষণীয় জিনিসপত্রের অস্তিত্ব
  • খেলা পরিবেশের মহান নকশা

Cons

  • কোনো মানচিত্র নেই

Final Verdict

টিউনিক গেমটি সেই গেমগুলির মধ্যে একটি যা যে কোনও গেমারের জন্য মজাদার এবং উপভোগ্য হবে। গেমটি একটি স্বাধীন অ্যাকশন এবং অ্যাডভেঞ্চার শিরোনাম যা শুধুমাত্র একজন ব্যক্তির দ্বারা তৈরি করা হয়েছিল। আপনি যদি এলডা সিরিজের পরিবেশের সাথে অ্যাডভেঞ্চার গেমের অনুরাগী হন তবে টিউনিক অবশ্যই সঠিক পছন্দ হবে।