মার্বেল ইট আপ! আল্ট্রাকে মার্বেল ব্লাস্ট গোল্ড এবং মার্বেল ব্লাস্ট আল্ট্রার আধ্যাত্মিক উত্তরসূরি হিসাবে বিবেচনা করা হয়, যা Xbxo S|X এবং PS5 কনসোলের জন্য 17 আগস্ট, 2023-এ প্রকাশিত হয়েছিল। এটি একটি 3D প্ল্যাটফর্ম গেম যেখানে আমরা একটি মার্বেলকে নিয়ন্ত্রণ করি এবং আমাদের লক্ষ্য হল স্বল্পতম সময়ে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানো (যদিও বাস্তবে সময়গুলি ঐচ্ছিক এবং স্তরটি সম্পূর্ণ করাই অগ্রগতির জন্য যথেষ্ট)। এই শিরোনামটি মাস্টারপিস মার্বেল ব্লাস্ট আল্ট্রার বিকাশকারী দ্বারা তৈরি করা হয়েছে, যা পূর্বে Xbox 360 কনসোলের জন্য প্রকাশিত হয়েছিল এবং এখন এটি আবার অতীতের ভাল স্মৃতিগুলিকে পুনরায় তৈরি করতে চলেছে।

মার্বেল ইট আপ হল এমন একটি খেলা যা জানে কিভাবে একটি টিউটোরিয়াল আকারে স্তরের মাধ্যমে একজন নতুন দর্শকের কাছে নিজেকে পরিচয় করিয়ে দিতে হয় যেখানে এটি মৌলিক পদার্থবিদ্যা শেখায় এবং সব বয়সের জন্য উপযুক্ত এবং একটি পদ্ধতি রয়েছে যেখানে নির্দেশ করার স্বাধীনতা আমরা মার্বেল দখল করি এবং আপনি সত্যিই গেমের সময় এমন স্বাধীনতা অনুভব করেন। বিশেষত কারণ গেমটি স্তরগুলি সম্পূর্ণ করার জন্য অগণিত সম্ভাবনার অফার করে, আপনি আপনার সৃজনশীলতা এবং দক্ষতাকে আপনার নিজের উপায়ে সম্পূর্ণ করতে ব্যবহার করতে পারেন, অসুবিধা যথেষ্ট এবং এটি ধীরে ধীরে অগ্রসর হতে শুরু করে।

আপনি যদি কখনও মার্বেল ব্লাস্ট গোল্ড এবং আল্ট্রা খেলে থাকেন, মার্বেল ইট আপের গেমপ্লে! আল্ট্রা মূলত তাদের মতই। এটি একটি ভারী পদার্থবিদ্যা-ভিত্তিক প্ল্যাটফর্মার যা দ্রুত হওয়া এবং স্তরের সময়গুলিকে উন্নত করার জন্য সর্বোত্তম পথ খোঁজার উপর বেশি মনোযোগ দেয়। আপনার অর্জিত সময়ের (তামা, রৌপ্য, সোনা, হীরা) উপর ভিত্তি করে প্রতিটি স্তরে চারটি পদক রয়েছে এবং স্থানীয়, বন্ধু এবং বিশ্বব্যাপী উভয়ই রয়েছে। তা ছাড়াও, বেশিরভাগ স্তরের একটি গোপন সংগ্রহ রয়েছে যা মার্বেল স্কিন/প্রসাধনীগুলিকে আনলক করে, যার মধ্যে অনেকগুলি নিজের এবং নিজের জন্য একটি চ্যালেঞ্জ – কেবল গোপন কোথায় তা খুঁজে বের করা নয়, তবে কীভাবে সেখানে যেতে হবে তা খুঁজে বের করা।

গেমটিতে 5টি সিজন রয়েছে এবং মোট 50টি একক প্লেয়ার স্তর রয়েছে (ভবিষ্যতে বিনামূল্যে সম্প্রসারণ এবং মাল্টিপ্লেয়ার সহ), একটি বিনামূল্যে মানচিত্র সম্পাদক এবং একটি ওয়ার্কশপের সাথে একীকরণ রয়েছে যাতে ব্যবহারকারীদের দ্বারা স্তরগুলি তৈরি এবং বিতরণ করা যায়। স্তরগুলির সময় আমরা বিভিন্ন লাফ এবং “পাওয়ার-আপ” ব্যবহার করতে পারি যা আমাদেরকে কয়েক সেকেন্ডের জন্য পরিকল্পনা করতে সক্ষম হওয়ার জন্য উচ্চ লাফ দেওয়ার অনুমতি দেয়, এই সমস্তগুলি আমাদের স্তরগুলি সম্পূর্ণ করতে সহায়তা করবে, কারণ তাদের প্রত্যেকটিতে এমন উপাদান রয়েছে যা তারা করতে পারে খেলোয়াড়ের যাত্রাকে জটিল করে তোলে, যেমন ঢালু পৃষ্ঠ, চলমান প্ল্যাটফর্ম, বরফের প্ল্যাটফর্ম এবং এমনকি “ঢাল” যা খেলোয়াড়কে নিয়ন্ত্রণ হারাতে ঠেলে দেয় (উল্লেখ্য নয় যে কিছু স্তরে মূল্যবান পাথরের সংখ্যা অর্জনের প্রয়োজন হয়)।

স্তরগুলি সম্পূর্ণ করার পাশাপাশি, গেমটিতে প্রসাধনী বা বরং “নতুন মার্বেল” রয়েছে যা খেলোয়াড় আনলক করতে পারে। এগুলি প্রায়শই মানচিত্রের চারপাশে লুকানো থাকে, তাই আপনাকে লুকানো শক্তির সন্ধানে যেতে হবে এবং এমনকি আপনার সৃজনশীলতা ব্যবহার করতে হবে। এই প্রসাধনীগুলি খুঁজুন/খুঁজে নিন, যা মানচিত্রে পুনরায় খেলার যোগ্যতা যোগ করে এবং আপনাকে মানচিত্রের সীমার বাইরেও অন্বেষণ করার অনুমতি দেয়।

খেলোয়াড়দের জন্য যারা নিজেদের চ্যালেঞ্জ করতে চান, মার্বেল ইট আপ! আল্ট্রা সম্পূর্ণ হওয়ার সময়ের উপর ভিত্তি করে মেডেল অফার করে, যার মধ্যে হীরা সর্বোচ্চ, এবং সত্যিই খেলোয়াড়দের সৃজনশীলতা, দক্ষতা এবং স্মৃতি পরীক্ষা করে এবং আপনি পাওয়ার-আপ এবং এমনকি অদ্ভুত আকৃতির দেয়াল ব্যবহার করে মানচিত্র সম্পূর্ণ করতে পারেন।

তারা গ্রাফিকভাবে খুব ভাল দেখায়, কিন্তু একই সময়ে তারা সহজ। গেমটির ভিজ্যুয়ালগুলি অদ্ভুত নিয়ন জ্যামিতির সাথে মিলিত মার্বেল ব্লাস্ট গোল্ডের উজ্জ্বল তোরণ শৈলীর মতো। সাউন্ডট্র্যাকটিও দুর্দান্ত এবং নিয়ন্ত্রণগুলি 100% প্রতিক্রিয়াশীল। প্রকৃতপক্ষে, এই ঘরানার অন্যান্য গেমগুলি সর্বদা কিছুটা ভাসমান বা নিয়ন্ত্রণের বাইরে, তবে মার্বেল ইট আপ! এটিতে মসৃণ নিয়ন্ত্রণ এবং একটি খুব সন্তোষজনক আন্দোলন ব্যবস্থা রয়েছে।

মার্বেল ইট আপ! আল্ট্রা জানে কিভাবে সেরা এবং সবচেয়ে আইকনিক মার্বেল ব্লাস্ট গেম বাছাই করতে হয় এবং জানে কিভাবে আমাদেরকে সবচেয়ে ভালো ফিজিক্স সহ একটি গেম উপহার দিতে হয় যা আমরা সবচেয়ে পছন্দ করি, কিন্তু একই সাথে এটা জানে কিভাবে আমাদের চ্যালেঞ্জ করতে হয় এবং আরও বর্তমান টুলগুলিকে একত্রিত করতে হয়। যা গেমটিকে একটি নতুন অনুভূতি দেয়, আপনি যদি মার্বেল ব্লাস্ট গেম পছন্দ করেন তবে আপনাকে অবশ্যই এই শিরোনামটি অনুভব করতে হবে।

8.0
Score

Pros

  • এটি খেলোয়াড়কে অনেক স্বাধীনতা দেয়
  • গেমটির সাউন্ডট্র্যাক চমৎকার
  • সুপার মসৃণ এবং প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণ
  • চমৎকার পদার্থবিদ্যা
  • সন্তোষজনক এবং বেশ বৈচিত্র্যময় মাত্রা

Cons

  • কিছু ক্লাসিক ট্রফি উন্নতি সরানো হয়েছে
  • এটিতে মাল্টিপ্লেয়ার বিভাগ নেই
  • খেলা প্রচার সংক্ষিপ্ত

Final Verdict

মার্বেল ইট আপ! আল্ট্রা এমন একটি গেম যা অভিজ্ঞ এবং নতুন খেলোয়াড় উভয়েই প্রশংসা করবে, আমাদেরকে ঘন্টার পর ঘন্টা বিনোদন দেওয়ার জন্য যথেষ্ট সামগ্রী সহ, পুরো পরিবারের জন্য উপযুক্ত, দুর্দান্ত সঙ্গীত এবং গ্রাফিক্সের পাশাপাশি দুর্দান্ত নিয়ন্ত্রণ এবং পদার্থবিদ্যা। দুর্দান্ত। এই গেমটি এমন একটি যা 3D প্ল্যাটফর্মারদের ভবিষ্যতের সম্প্রসারণ এবং বিনামূল্যে মাল্টিপ্লেয়ারের সাথে মিস করা উচিত নয়, সেইসাথে সম্প্রদায়ের তৈরি স্তরগুলির জন্য একটি ওয়ার্কশপের একীকরণ (এবং এমনকি একটি ফ্রি লেভেল নির্মাতা)।