ফ্রম স্পেস এমন একটি গেম যা আপনি যদি মজা খুঁজছেন কিন্তু একটু চ্যালেঞ্জের, তবে এটি আপনার জন্য গেম৷ যদিও এটি মূলত একটি কো-অপ শিরোনাম, আপনি এটি একা খেলতে পারেন এবং আপনার জন্য অপেক্ষা করা চ্যালেঞ্জগুলি উপভোগ করতে পারেন৷ উপায়. উপভোগ করা হয় এই গেমটি ডাচ গেম স্টুডিও ট্রায়াঙ্গেল স্টুডিও দ্বারা তৈরি করা হয়েছে এবং প্রকাশক কার্ভ গেমস দ্বারা প্রকাশিত হয়েছে। এই প্রকাশনা সংস্থা অতীতে অনেক আকর্ষণীয় গেম প্রকাশ করেছে এবং ফ্রম স্পেস তাদের মধ্যে একটি।

এটি একটি মোটামুটি উপভোগ্য টুইন স্টিক শুটিং গেম যা এর রঙিন ভিজ্যুয়াল এফেক্ট, একটি গভীর ভূমিকা-প্লেয়িং সিস্টেম এবং চমৎকার গানপ্লে দিয়ে কিছুক্ষণের জন্য ভক্তদের বিনোদন দিতে পারে। যাইহোক, কিছু রুক্ষ প্রান্ত এবং সমস্যা আছে যেগুলি সমাধান করা প্রয়োজন। গেমটির পিসি সংস্করণটি আগে প্রকাশিত হয়েছিল এবং এখন আমরা নিন্টেন্ডো সুইচ সহ নতুন কনসোলের জন্য এটির প্রকাশ দেখতে পাচ্ছি এবং অবশেষে আমরা এই কনসোলে আরেকটি ভাল কো-অপ শিরোনামের অভিজ্ঞতা দেখতে পাচ্ছি।

গল্পটি অদূর ভবিষ্যতে সংঘটিত হয় এবং আপনি একজন অভিজাত বিশেষজ্ঞের ভূমিকা পালন করেন যাকে অবশ্যই একটি এলিয়েন আক্রমণের বিরুদ্ধে পৃথিবীকে রক্ষা করতে হবে। প্রকৃতপক্ষে এখন পৃথিবী গোলাপী এলিয়েনদের দ্বারা আক্রমণ করা গর্তে পূর্ণ এবং এই এলিয়েনদের প্রতিহত করার জন্য আপনাকে অন্যদের সাথে সহযোগিতা করতে হবে। গল্পের মোডে, আপনি যে এলাকায় আছেন সেখানে যে কোনো এলিয়েন অনুপ্রবেশ কমানোর চেষ্টা করতে হবে এবং আপনি বিভিন্ন অস্ত্র দিয়ে এটি করেন। অবশ্যই, পথে, আমরা এমন লোকদের সাথে দেখা করি যাদের সাহায্যের প্রয়োজন এবং আপনাকে তাদের অনুরোধগুলি গ্রহণ করতে হবে। এছাড়াও, পথে এলিয়েনদের স্পনিং বাসাগুলির একটি সিরিজও পাওয়া যায়, যেগুলি আপনাকে অবশ্যই ধ্বংস করতে হবে। এই কর্মগুলি এলিয়েনদের হুমকি কমায় এবং দূষণের মাত্রা উল্লেখযোগ্যভাবে কমিয়ে দেয়।

আমি যেমন বলেছি, ফ্রম স্পেস-এ, আপনি তিনটি হিরো ক্লাসের একজন হিসেবে খেলবেন, যার মধ্যে মোট ছয়জন বিশেষজ্ঞ থাকবে, প্রত্যেকের নিজস্ব অস্ত্রাগার এবং বিশেষ ক্ষমতা রয়েছে। কিন্তু এই বিশেষজ্ঞরা একে অপরের থেকে এত আলাদা নয় যে আপনি তাদের সব চেষ্টা করতে চান। সমস্ত বিশেষজ্ঞরা অন্যান্য বিশেষজ্ঞদের প্রধান অস্ত্র ব্যবহার করতে পারে এবং গেমের অনুপ্রেরণাকে ধ্বংস করতে পারে।

গেমপ্লের পরিপ্রেক্ষিতে, ফ্রম স্পেস একটি টপ-ডাউন টুইন স্টিক শুটিং অ্যাকশন গেম, এবং এর গেমপ্লে বর্তমানে বাজারে থাকা একই ধরনের গেম থেকে অনেকটাই আলাদা। খেলোয়াড়দের অবশ্যই চরিত্রের গতিবিধি নিয়ন্ত্রণ করতে হবে, এলাকাগুলি অন্বেষণ করতে হবে এবং দানবদের হত্যা করতে হবে। ড্রপ আইটেম এবং প্রতিটি এলাকায় সম্পূর্ণ কাজ পান. এবং আপনার অস্ত্র আপগ্রেড করতে থাকুন। নিজেকে শক্তিশালী করুন এবং সমস্ত এলিয়েন দানবকে পরাস্ত করতে কঠোর পরিশ্রম করুন।

সৌভাগ্যবশত, গেমটি পিস্তল, মেশিনগান বা রাইফেল এবং চেইনসো গ্রেনেড লঞ্চারের মতো অস্ত্র থেকে শুরু করে বেছে নেওয়ার জন্য বিভিন্ন ধরনের অস্ত্র সরবরাহ করে। বিভিন্ন অস্ত্র চরিত্রের গতিবিধি এবং শুটিংয়ের অভিজ্ঞতাকে আলাদা করে তোলে। আপনি লেভেল আপ করার সাথে সাথে আপনি আরও অস্ত্রের স্লট, আইটেম স্লট এবং বোনাস স্লটগুলি আনলক করবেন যেগুলির মধ্যে আপনি সহজেই স্যুইচ করতে এবং রাখতে পারেন৷

যদিও ফ্রম স্পেস একাও বাজানো যেতে পারে, আমি অবশ্যই এটিকে বন্ধুদের সাথে একটি নিখুঁত বিস্ফোরণ হিসাবে দেখতে পাচ্ছি কারণ আপনি বিভিন্ন শ্রেণীর আরও নায়কদের মিশ্রণে আনতে পারেন এবং সেই অনুযায়ী কৌশল তৈরি করতে পারেন। এছাড়াও, গেমটি একটি মানচিত্র সিস্টেম ব্যবহার করে এবং আপনাকে পর্যায়ক্রমে হারিয়ে যেতে দেয় না। এমনকি আপনি যখন একটু অন্বেষণ করছেন, আপনাকে হারিয়ে যাওয়া থেকে রক্ষা করার জন্য সর্বদা সহায়ক মানচিত্র চিহ্নিতকারী রয়েছে৷

ভিজ্যুয়াল ইফেক্টের ক্ষেত্রে, গেমটির গ্রাফিক্সের একটি মনোরম কার্টুন শৈলী রয়েছে, যেখানে সবকিছুই সত্যিই ভালোভাবে ডিজাইন করা হয়েছে। এলিয়েনদের জন্য তৈরি অ্যানিমেশনগুলি একটি দুর্দান্ত স্তরে রয়েছে এবং এটি দেখতে আনন্দের। সাউন্ড ইফেক্টগুলিও ভালভাবে করা হয়েছে এবং গুলির শব্দ এবং এলিয়েনগুলির শব্দগুলি সবই সঠিক। গেম বিশেষজ্ঞদের ভয়েস যারা নির্দিষ্ট পরিস্থিতিতে চিৎকার করে ভাল গেম সাউন্ড ডিজাইনের আরেকটি দিক।

সর্বোপরি, মহাকাশ থেকে এখনই এর সমস্যা রয়েছে, তবে এটি এখনও ভাল মজার। অবসরের বাইরে সামগ্রিক গেমিং অভিজ্ঞতা বেশ ভাল, আপনি একা বা অনলাইনে বন্ধুদের সাথে খেলছেন। আপনি সবাই একটি সুন্দর সময় কাটাতে পারেন. যাইহোক, গেমটি খেলোয়াড়দের একাধিক রাউন্ড এবং দীর্ঘ সময়ের জন্য সমর্থন করার জন্য যথেষ্ট গভীর নয় এবং গেমের বিষয়বস্তুকে ক্রমাগত সমৃদ্ধ করতে হবে। যাইহোক, যদি আপডেটগুলি বজায় রাখা হয়, আমি বিশ্বাস করি আরও খেলোয়াড় এটি চেষ্টা করবে।

7.0
Score

Pros

  • গেমটির রঙিন এবং কার্টুনের জগতটি সত্যিই সুন্দর
  • নিয়ন্ত্রণগুলি মসৃণ এবং প্রতিক্রিয়াশীল
  • গেমটিতে সত্যিই বৈচিত্র্যময় অবস্থান রয়েছে যা তাজা অনুভব করে
  • উপযুক্ত সাউন্ডট্র্যাক
  • অস্ত্র ও গোলাবারুদ ভালো রকমের আছে

Cons

  • কো-অপ মোড শুধুমাত্র বন্ধুদের সাথে খেলার মধ্যে সীমাবদ্ধ
  • গেমের অক্ষরগুলি একে অপরের থেকে এত আলাদা নয় যে আপনি সেগুলিকে চেষ্টা করতে চান৷
  • বেশিরভাগ মিশন সাধারণত বিরক্তিকর হয়

Final Verdict

যদিও ফ্রম স্পেস-এ অনেক সমস্যা এবং ত্রুটি রয়েছে, তবে সামগ্রিকভাবে এটি একটি গ্রহণযোগ্য অভিজ্ঞতা প্রদান করে যা আপনি আপনার বন্ধুদের সাথে উপভোগ করতে পারেন। এটিতে একটি মজাদার গেমপ্লে রয়েছে এবং এটি কার্টুন শিল্প শৈলী এবং এটি অফার করা বিভিন্ন অঞ্চলগুলির সাথে একটি উজ্জ্বল অভিজ্ঞতা নিয়ে আসবে৷ আরও প্যাচ এবং আপডেট প্রকাশের সাথে, ফ্রম স্পেস বন্ধুদের সাথে একটি দুর্দান্ত টুইন স্টিক শ্যুটার হয়ে উঠতে পারে যেটি সৃজনশীল কিছু করে না, তবে যা ভাল বলে মনে হয় তা করে।