অন্যান্য স্বাধীন অ্যাডভেঞ্চার শিরোনামের তুলনায়, চাষের সিমুলেশন স্টাইল গেমগুলি দর্শকদের কাছে একটি নির্দিষ্ট শান্তি প্রদান করে এবং এই শান্তি কখনও কখনও খেলোয়াড়কে আরও খেলা চালিয়ে যেতে উৎসাহিত করে। এই গেমগুলির গেমপ্লে লুপটি এতটাই বিনোদনমূলক যে এটি একটি সারিতে ঘন্টার জন্য আপনার মনোযোগ আকর্ষণ করতে পারে এবং যদি এটি একটি দুর্দান্ত সাউন্ডট্র্যাক এবং শৈল্পিক গ্রাফিক্সের সাথে একত্রিত হয় তবে তারা অবর্ণনীয় উত্তেজনা নিয়ে আসে। স্প্রাউট ভ্যালি হল সেই সব ফার্মিং সিমুলেটর গেমগুলির মধ্যে একটি যা আপনাকে ব্যস্ত শহরের জীবন থেকে পিছু হটতে এবং কম চাপযুক্ত চাষের অভিজ্ঞতার সুযোগ দেয়।

এই গেমটি Vadzim Liakhovich দ্বারা বিকাশিত এবং PC এবং Nintendo Switch এর জন্য 8 সেপ্টেম্বর, 2023-এ RedDeer.Games দ্বারা প্রকাশিত। সত্যিই এই ছোট রত্ন ভালোবাসি. অক্ষর এবং আর্টওয়ার্ক আরাধ্য এবং উপভোগ্য, সঙ্গীত এবং গেমপ্লে সত্যিই শিথিল, এবং আমি টুপি আপনি সংগ্রহ করতে পারেন পছন্দ. আমার প্রধান অভিযোগ হল জায় স্থানের অভাব, আমার আরও বেশি প্রয়োজন। তা ছাড়া বিশেষ কোনো সমস্যা নেই।

স্প্রাউট ভ্যালি আপনাকে নিকো নামের একটি চতুর বিড়ালের ভূমিকায় রাখে যে মাছ ধরে, খামার করে, ব্যবসা করে এবং প্যাসকেল শহরের বিশ্ব ভ্রমণ করে। প্রথমে, তিনি শহরে কাজ করতেন এবং একটি বড় কোম্পানিতে নিযুক্ত ছিলেন, কিন্তু যখন তিনি একটি খামার বিক্রির বিজ্ঞাপন খুঁজে পান, তখন তিনি হঠাৎ করেই গ্রামাঞ্চলে গিয়ে একটি আরামদায়ক কৃষি ভ্রমণ শুরু করার সিদ্ধান্ত নেন। তার আগের জীবন।

আপনি খামার করতে পারেন এবং এলোমেলো দ্বীপগুলিতে যেতে পারেন এবং সেখানে সংস্থান সংগ্রহ করতে পারেন এবং কখনও কখনও NPC-এর সাথে দেখা করতে পারেন এবং তাদের সাথে চ্যাট করার এবং উপহার দেওয়ার বিকল্প দিয়ে তাদের সাথে যোগাযোগ করতে পারেন। এই চরিত্রগুলির সাথে ইন্টারঅ্যাক্ট করা আপনাকে গল্পের আরও অংশ আনলক করতে এবং আপনার ঘনিষ্ঠতার স্তর বাড়াতে দেয়। যদিও স্প্রাউট ভ্যালি অন্যান্য গেমের তুলনায় গেমপ্লে মেকানিক্সের পরিপ্রেক্ষিতে সীমিত, এটির নিজস্ব অনন্য কবজ রয়েছে এবং আপনি যত বেশি এটি খেলবেন, এটি তত বেশি আসক্ত হয়ে উঠবে।

আপনি অগ্রগতির সাথে সাথে আপনি আরও জিনিস আনলক করবেন, কিন্তু গেমটির মূল উদ্দেশ্য হল শুধু বিক্রি, উপার্জন, কারুশিল্প এবং চাষ। অন্যান্য ফার্মিং সিমুলেটর গেমগুলির থেকে ভিন্ন, এই গেমটিতে একটি ক্রাফটিং বিভাগও রয়েছে, যা খুব খারাপ নয় এবং যার সাহায্যে আপনি ক্রাফটিং টেবিলে যে আইটেমগুলি তৈরি করতে চান তা চয়ন করতে পারেন। সৌভাগ্যবশত, এই সরঞ্জামগুলি চিরকাল স্থায়ী হয় এবং আপনি নিরাপদে সেগুলি বহুবার ব্যবহার করতে পারেন৷

স্প্রাউট ভ্যালি সম্পর্কে আমার প্রধান সমালোচনা হল যে আইটেম-ধারণকারী ব্যাকপ্যাকটি এত ছোট যে আপনি অনেক কিছু বহন করতে পারবেন না। আমি আশা করি বিকাশকারীরা আরও স্টোরেজ স্পেস অন্তর্ভুক্ত করে যাতে আমরা আরও প্রয়োজনীয় জিনিস বহন করতে পারি। এছাড়াও, নিন্টেন্ডো সুইচে এই গেমটির নিয়ন্ত্রণে সমস্যা রয়েছে এবং আদর্শের চেয়ে কম। মনে হচ্ছে যে এই গেমের নিয়ন্ত্রণগুলি শেখা সেই লোকেদের জন্য বেশ পরিচিত যারা ইতিমধ্যেই অন্যান্য ফার্মিং সিমুলেটর গেমগুলির অভিজ্ঞতা অর্জন করেছেন এবং এটি নতুন খেলোয়াড়দের পক্ষে খুব বোধগম্য নয় এবং তাদের শিখতে এবং আয়ত্ত করতে সময় প্রয়োজন৷ সুতরাং আপনি যদি এই শৈলীতে নতুন হন তবে এই গেমের বোতামগুলিতে অভ্যস্ত হতে এবং সেগুলি আয়ত্ত করতে কিছুটা সময় লাগবে।

অবশ্যই এই গেমের হাইলাইটগুলির মধ্যে একটি হল এর পিক্সেল আর্ট একটি দুর্দান্ত রঙ প্যালেটের সাথে মিলিত যা খুব উজ্জ্বল বা সাহসী নয়। এই সূক্ষ্ম টপ-ডাউন ভিজ্যুয়াল এফেক্টগুলি সুন্দর এবং আনন্দদায়ক এবং সর্বদা দেখতে অত্যাশ্চর্য কিছু অন্তর্ভুক্ত করে। গেমের গ্রাফিক বিশদ বিবরণে গেম ডিজাইন টিমের মনোযোগ দিয়ে আমি সত্যিই মুগ্ধ হয়েছি যা গেমের বিশ্বকে প্রাণবন্ত করেছে। গেমের অ্যানিমেশনগুলিও এই নান্দনিকতার আরেকটি দিককে পরিপূরক করে, উদাহরণস্বরূপ, পৃথিবীর উপরে মেঘের ভাসমান এবং ক্রমাগত নড়াচড়া করা বা জলের অ্যানিমেশন এমন যে এটি প্রবাহিত হচ্ছে, সত্যিই উপভোগ্য।

আরামদায়ক সাউন্ডট্র্যাক হল সংক্ষিপ্ত এবং শান্ত সুরের একটি সংগ্রহ যা খেলা চলাকালীন ক্রমাগত পরিবর্তিত হয় এবং অ্যাডভেঞ্চারের জন্য একটি মনোরম পরিবেশ প্রদান করে। সাউন্ড এফেক্টগুলিও স্মরণীয় নয়, তবে এগুলি কোনও কিছুকে ছাপিয়ে যায় না এবং একটি ভাল মিশ্রণ।

সব মিলিয়ে, যদিও স্প্রাউট ভ্যালি একটি নিখুঁত চাষের সিমুলেটর নয়, এটি আপনাকে এর আরামদায়ক গেমপ্লে লুপ এবং প্রশান্তিদায়ক সুরের সাথে এর রঙিন এবং সুন্দর পিক্সেলটেড জগতে নিমজ্জিত করতে পারে। আপনি যদি এর ত্রুটিগুলি উপেক্ষা করতে পারেন তবে আপনি নিজেকে একটি উপভোগ্য এবং বিনোদনমূলক শিরোনাম পাবেন যা অবশ্যই আপনার সময়ের মূল্যবান।

8.5
Score

Pros

  • সহজ কিন্তু অত্যাশ্চর্য পিক্সেল শিল্প
  • সহজ এবং মজার গেমপ্লে
  • শিথিল এবং মৃদু সঙ্গীত
  • এটি অ্যাডভেঞ্চারের জন্য 9টি ভিন্ন এবং বৈচিত্র্যময় বিশ্বের অফার করে

Cons

  • নিয়ন্ত্রণগুলি স্বজ্ঞাত নয়
  • আইটেম ইনভেন্টরি সীমিত

Final Verdict

সামগ্রিকভাবে, স্প্রাউট ভ্যালি আমার আশা এবং প্রত্যাশা পূরণ করেছে এবং আমি এটির সাথে প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। চরিত্রগুলো অসম্ভব সুন্দর। এমনকি আপনি যে মাছ ধরতে পারেন তাও দর্শনীয়। সঙ্গীত স্বতন্ত্র এবং কখনও কখনও একটি নির্দিষ্ট বায়ুমণ্ডল তৈরি করতে আবহাওয়ার সাথে পরিবর্তিত হয়। গেমটিতে এমন কিছু জটিল নেই যা আপনাকে বিরক্ত করতে চায়, সবকিছুই আরাধ্য এবং শিথিল। আমি ফোরজারের মতো একটি আরামদায়ক প্যাস্টেল গেম হিসাবে সামগ্রিক অভিজ্ঞতা বর্ণনা করব।