আপনি যদি সহজ এবং আরামদায়ক গেমপ্লে সহ গেমগুলির অনুরাগী হন তবে এটি অসম্ভব যে আপনি EpiXR গেমস স্টুডিওর নাম শোনেননি৷ এই সংস্থাটি শিরোনামগুলি বিকাশের ক্ষেত্রে সবচেয়ে সক্রিয় গেম স্টুডিওগুলির মধ্যে একটি যা খুব সাধারণ গেমপ্লে এবং দুর্দান্ত সাউন্ডট্র্যাক রয়েছে এবং তারা প্রায় প্রতি বছর এই ক্ষেত্রগুলিতে তুলনামূলকভাবে অল্প ব্যবধানে বেশ কয়েকটি গেম প্রকাশ করে। এই স্টুডিওর সেরা সৃষ্টিগুলির মধ্যে, আমরা Aery গেমগুলির সিরিজ উল্লেখ করতে পারি, যা একটি 3D ফ্লাইট সিমুলেটরের শৈলীতে এবং তাদের উপভোগ্য গেমপ্লে দিয়ে অনেক খেলোয়াড়কে আকর্ষণ করতে সক্ষম হয়েছিল।

Aery সিরিজের সফল মুক্তির পর, EpiXR গেমস স্টুডিও পেপার ফ্লাইট সিরিজ থেকে দুটি গেম তৈরি করেছে, যে দুটিরই প্রায় এই কোম্পানির আগের কাজের মতোই, কিন্তু শুধুমাত্র প্রধান চরিত্রগুলিই আলাদা এবং তাদের সামগ্রিক সুরও পরিবর্তিত হয়েছে। সামান্য। হয়। গেম পেপার ফ্লাইট – সুপার স্পিড ড্যাশ এই দুটি সংস্করণের মধ্যে একটি যা এই কোম্পানির আগের শিরোনাম থেকে নিজেকে আলাদা করার চেষ্টা করে, কিন্তু আফসোস, এটি করতে সফল হয় না এবং খেলোয়াড়দের একটি গড় শিরোনাম দেয়। এবং বিনোদন দিতে পারে আপনি মাত্র কয়েক ঘন্টার জন্য এর আরামদায়ক গেমপ্লে সহ।

এর অনেক সমস্যা এবং দুর্বলতা সত্ত্বেও, পেপার ফ্লাইট – সুপার স্পিড ড্যাশ এখনও একটি প্রশংসনীয় স্বাধীন শিরোনাম হিসাবে বিবেচিত হয় যার একটি উত্তেজনাপূর্ণ গেমপ্লে রয়েছে। যেহেতু এই গেমটি একটি ফ্লাইট সিমুলেটরের শৈলীতেও রয়েছে, তাই আপনি একটি ছোট কাগজের প্লেনকে নিয়ন্ত্রণ করেন যার কাজ হল একগুচ্ছ ছোট রঙিন বেলুনের পাশাপাশি সীমিত সংখ্যক দুষ্ট বেলুনকে বিভিন্ন স্থানে সেট করা বিভিন্ন ধাপের মাধ্যমে ধ্বংস করা। গল্প অনুসারে, এই রহস্যময় বেলুনগুলি, যার একটি মন্দ চেহারা রয়েছে, তাদের লক্ষ্য বিশ্বকে ধ্বংস করা, এবং আপনি অবশ্যই তাদের তাদের লক্ষ্য অর্জন করতে দেবেন না এবং সেগুলি ফেটে যেতে হবে, আপনাকে অবশ্যই আপনার বিশেষ ক্ষমতা ব্যবহার করতে হবে, যা আপনাকে তাদের আরও ধ্বংস করতে দেয়। সহজে.. এই বিশেষ ক্ষমতা আপনাকে একটি বিশেষ গতি বাড়ায় যা নিয়মিত বেলুন ফেটে পূর্ণ হয় এবং সংশ্লিষ্ট বারটি স্ক্রিনের নীচে অবস্থিত। এই নীল বারটি রিচার্জেবল এবং আপনি যখন আপনার প্রধান শত্রুদের কাছাকাছি যান, যেগুলি হল দুষ্ট বেলুন, তখন তাদের ধ্বংস করতে আপনার এই গতি বুস্ট ব্যবহার করা উচিত।

এই গেমটির 12টি আকর্ষণীয় পর্যায় রয়েছে, প্রতিটি সেট ভিন্ন পরিবেশে। প্রতিটি পর্যায়ে, এটি তরঙ্গে করা হয় এবং তরঙ্গের সংখ্যা বৃদ্ধির সাথে সাথে একই পর্যায়ে আরও শত্রু উপস্থিত হয়। এই পরিবেশের ভিজ্যুয়াল ইফেক্টগুলি সত্যিই চোখ ধাঁধানো এবং কিছুটা অত্যাশ্চর্য, এবং এটির সাথে একটি অত্যন্ত আকর্ষণীয় এবং শ্রবণযোগ্য সাউন্ডট্র্যাক রয়েছে যা আপনাকে সর্বোত্তম উপায়ে একটি আরামদায়ক ভিজ্যুয়াল গেমপ্লে প্রদান করতে পারে৷

এই গেমটি মোকাবেলা করে এমন একটি গুরুতর সমস্যা। এটি লড়াই করে, এটি হল Xbox S এবং X সিরিজের কনসোলগুলিতে এটি প্রায় খেলার অযোগ্য, কারণ এই কনসোলের পরিবেশগুলি প্রায়শই খুব অন্ধকার থাকে এবং আপনি আপনার কাগজের বিমানের নাকের সামনে মাত্র কয়েক ইঞ্চি দেখতে পারেন৷ গেমের আরেকটি বড় সমস্যা হল পৃষ্ঠ থেকে উজ্জ্বলতা এবং আলোর প্রতিফলন, যা কিছু পর্যায়ে সত্যিই বিরক্তিকর হয়ে ওঠে। বেশ কয়েকটি পর্যায়ে, বস্তু থেকে প্রতিফলিত আলো খুব বেশি, এবং কণা, বেলুন এবং মানচিত্রের উপাদানগুলি খুব উজ্জ্বল, যার সবকটিই আল্ট্রা সেটিংসে চোখের জন্য খুব বিরক্তিকর, যাতে একটি রৌদ্রোজ্জ্বল দিনে খেলার সময়, আপনাকে সাধারণত পর্দা বন্ধ করতে হবে যাতে আপনি অন্তত পর্দায় কিছু দেখতে পারেন।

7.5
Score

Pros

  • রিলাক্সিং সাউন্ডট্র্যাক
  • সহজ এবং মসৃণ নিয়ন্ত্রণ
  • খেলার পরিবেশের বিভিন্ন ডিজাইন
  • ক্ষুদ্রতম পরিবেশগত বিবরণে মনোযোগ দিন

Cons

  • কিছুক্ষণ খেলার পর গেমপ্লে বিরক্তিকর হয়ে যায়
  • কিছু জায়গা খুব উজ্জ্বল
  • খেলার কোনো অগ্রগতি নেই
  • গেমের কিছু পর্যায় এই সিরিজের পূর্ববর্তী সংস্করণগুলির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে
  • কিছু প্রযুক্তিগত সমস্যা এবং অদ্ভুত বাগ আছে

Final Verdict

পেপার ফ্লাইট - সুপার স্পিড ড্যাশ হল একটি আরামদায়ক এবং মজাদার খেলা যেখানে আপনাকে ভূতের আক্রমণ থেকে (এখানে বেলুনের আকারে উপস্থাপিত) বিস্ফোরণ থেকে একটি কাগজের বিমান হিসাবে বিশ্বকে বাঁচাতে হবে। বিভিন্ন পরিস্থিতিতে বিভিন্ন স্তর রয়েছে যা খুব উচ্চ মানের তৈরি করা হয় এবং আপনাকে সময়ে সময়ে বিরক্ত হতে দেয় না। উপরন্তু, গেমপ্লে নিজেই প্রত্যেকের কাছে পরিষ্কার হবে এবং নিয়ন্ত্রণগুলি বেশ সহজ এবং স্বজ্ঞাত। সাধারণভাবে, এটি একটি তুলনামূলকভাবে ভাল-তৈরি খেলা যা পরিবেশ এবং বিবরণের নকশার ক্ষেত্রে দক্ষতার সাথে করা হয় এবং যদিও বেশ কিছু প্রযুক্তিগত সমস্যা এবং অন্যান্য জিনিস রয়েছে, এটি উত্তেজনার মাত্রা হ্রাস করে, তবে সেগুলি খুব অপ্রাপ্তবয়স্ক এবং হয়ত বেশিরভাগ খেলোয়াড়ের জন্য। এটা খুব একটা ব্যাপার না।