RTS শিরোনামগুলি ভিডিও গেম শিল্পের সবচেয়ে গুরুত্বপূর্ণ জেনারগুলির মধ্যে একটি ছিল, কিন্তু সময়ের সাথে সাথে, তাদের উপস্থিতি ম্লান হয়ে যায় এবং টার্ন-ভিত্তিক কৌশলগুলির পথ দেয়৷ এই উভয় ঘরানাই কৌশল ঘরানার উপশ্রেণিগুলির মধ্যে রয়েছে, যা সর্বাধিক জনপ্রিয় ঘরানার শিরোনামগুলির মধ্যে রয়েছে। RTS শৈলীর শিরোনামগুলিতে, টার্ন-ভিত্তিক কৌশল শৈলীর বিপরীতে, সমস্ত যুদ্ধ এবং প্রচারাভিযানগুলি তাত্ক্ষণিকভাবে এবং একই সময়ে করা হয়, যা যুদ্ধে সিদ্ধান্ত গ্রহণকে আরও কঠিন এবং গুরুত্বপূর্ণ করে তোলে এবং খেলোয়াড়কে আরও বাস্তবসম্মত অভিজ্ঞতা প্রদান করে।

এই ঘরানার সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় শিরোনামগুলির মধ্যে, আমরা জনপ্রিয় স্টারক্রাফ্ট সিরিজের পাশাপাশি দে আর বিলিয়নস গেমটি উল্লেখ করতে পারি, যেটিকে এই ঘরানার পথপ্রদর্শক হিসাবে বিবেচনা করা হয়। কিন্তু এই দুটি গেম ছিল ব্যয়বহুল শিরোনামগুলির মধ্যে যা সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিল, তবে কৌশল শৈলীর বেশ কয়েকটি স্বাধীন গেম একই সময়ে প্রকাশিত হয়েছে, যেগুলিকে এই শৈলীর স্মরণীয় শিরোনামের ধারাবাহিকতা বলে মনে করা হয়। এই ক্ষেত্রেগুলির মধ্যে একটি হল গেম এজ অফ ডার্কনেস: ফাইনাল স্ট্যান্ড, যা এই ঘরানার ক্লাসিক গেমগুলির স্মৃতিকে পুনরুজ্জীবিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছে এবং একটি অন্ধকার এবং কল্পনার জগৎ উপস্থাপন করে, এটি তার উত্তেজনাপূর্ণ এবং দুর্দান্ত যুদ্ধগুলি দেখাতে চায়। .

দ্য গেম এজ অফ ডার্কনেস: ফাইনাল স্ট্যান্ডটি বেঁচে থাকার উপর ফোকাস সহ যুগপত কৌশলের শৈলীতে একটি খুব আকর্ষণীয় শিরোনাম, যেটি প্লেসাইড স্টুডিও দ্বারা ডিজাইন এবং ডেভেলপ করা হয়েছিল এবং 2021 সালের শেষের দিকে প্রাথমিক অ্যাক্সেসের পর্যায়ে প্রকাশিত হয়েছিল এবং এখনও এটি রয়েছে মঞ্চ, কিন্তু এই সত্ত্বেও এবং এটি এখনও নিখুঁত নয়, এটি এমন একটি অত্যাশ্চর্য পারফরম্যান্স দেখিয়েছে যে এটি অনেক খেলোয়াড়ের ইতিবাচক মতামত আকর্ষণ করতে সক্ষম হয়েছে। এটা শেষ হয় না. এই গেমটির মজার বিষয় হল এতে কোনো মাল্টিপ্লেয়ার পার্ট বা স্টোরি মোড নেই এবং বর্তমানে এটিতে শুধুমাত্র স্ক্রাইমশ মোড রয়েছে। একমাত্র জিনিস যা এটিকে আরও ভাল এবং আরও সম্পূর্ণ করে তোলে তা হল আরও সামগ্রী, যা বিকাশকারীদের খুব শক্তিশালী সমর্থন এবং ঘন ঘন আপডেট প্রকাশের জন্য সফলভাবে সম্পন্ন হয়েছে। অবশ্যই, গেমের সাধারণ পরিকল্পনা অনুসারে, মনে হচ্ছে গেমটিতে নতুন মোড যুক্ত হতে চলেছে, যেমন দৃশ্য মোড, যার সময় এটি নতুন নায়কদের যোগ করবে এবং গেমের বিশ্বকে ব্যাখ্যা করে একটি গল্প বলবে, এবং আমি ব্যক্তিগতভাবে এমন একটি জিনিস মুক্তির জন্য অপেক্ষা করতে পারি না। গেমটি একটি কো-অপ মোড পেলে এটি দুর্দান্ত হবে, কারণ এই শিরোনামের সামগ্রিক অভিজ্ঞতা সত্যিই মজাদার, তবে বন্ধুদের সাথে খেলা আরও ভাল।

এজ অফ ডার্কনেস: ফাইনাল স্ট্যান্ডের গেমপ্লেটি জনপ্রিয় এবং জনপ্রিয় শিরোনাম দে আর বিলিয়নস থেকে অনেক অনুপ্রেরণা নেয় এবং যে কেউ ইতিমধ্যে এই শিরোনামের অভিজ্ঞতা অর্জন করেছে তাদের জন্য গেমটি খুব পরিচিত হবে। পার্থক্যের সাথে যে গেমপ্লেটি অনেক বেশি মজাদার এবং নতুন উপাদান উপস্থাপন করে, এটি একই সাথে কৌশলের স্টাইলে নতুন দর্শকদের বিনোদন দিতে পারে। এই গেমের ঘটনাগুলি একটি অন্ধকার ফ্যান্টাসি জগতে সঞ্চালিত হয়; যেখানে আপনি গেমের সংঘর্ষ বিভাগের নায়ক হিসাবে বেশ কয়েকটি চরিত্রের মধ্যে একটি বেছে নিন এবং গেমের রহস্যময় এবং বেশিরভাগ অন্ধকার জগতে প্রবেশ করুন এবং বেঁচে থাকার জন্য আপনার যথাসাধ্য চেষ্টা করুন।

এই উদ্দেশ্যে, আপনাকে অবশ্যই আপনার দক্ষতা প্রসারিত বা আপগ্রেড করতে হবে, বিভিন্ন কাঠামো তৈরি করে অন্ধকার অঞ্চলগুলিকে সর্বদা আলোকিত রাখতে হবে এবং এটিকে একটি মৌলিক এবং অত্যাবশ্যক মেকানিক হিসাবে বিবেচনা করা হয়, কারণ অনেক প্রাণী এবং শত্রু রয়েছে যা তারা রাতে পুনরুত্পাদন করে এবং আপনাকে আক্রমণ করে। দল এবং তরঙ্গ। আপনার ঘাঁটি এবং শত্রুদের রক্ষা করার জন্য আপনাকে বিভিন্ন সংস্থান সংগ্রহ করতে হবে এবং আপনার সেনাবাহিনীকে প্রশিক্ষণ দিতে হবে। সময়ের সাথে সাথে, আপনাকে আপনার বেস প্রসারিত করতে হবে এবং শত্রুর আক্রমণের অবিরাম তরঙ্গ থেকে বেসটিকে রক্ষা করতে আরও প্রতিরক্ষামূলক কাঠামো তৈরি করতে হবে। এই গেমটি নৈমিত্তিক এবং হার্ডকোর দর্শকদের জন্য এর নতুন উপাদান এবং মেকানিক্স উপস্থাপন করে একটি উপভোগ্য অভিজ্ঞতা প্রদান করে।

মানচিত্র এবং গেমপ্লের গতি আয়ত্ত করতে কিছু সময় লাগে। প্রারম্ভিক রাতের পর্যায়গুলি সহজ বলে মনে হয়, তবে ডেথ নাইটস বিভাগটি সত্যিই আপনাকে চ্যালেঞ্জ করতে পারে। তারা কোটি কোটির তুলনায়, অন্ধকারের বয়স আরও নিমগ্ন, কঠিন এবং আরও ফলপ্রসূ। এই গেমটিতে খুব সুন্দর ভিজ্যুয়াল ইফেক্ট, দুর্দান্ত থিম এবং ভাল অ্যানিমেশন রয়েছে এবং এটি নির্মাতাদের শৈল্পিক দলের একটি দুর্দান্ত কাজ যারা তাদের কাজটি সর্বোত্তম উপায়ে করতে সক্ষম হয়েছে। কণ্ঠের অভিনয়ও খুব ভালো যা অলরাউন্ড। সাউন্ডট্র্যাকটিও কিছুটা সোলস গেম সিরিজের মতো।

9.0
Score

Pros

  • আশ্চর্যজনক বায়ুমণ্ডল এবং চাক্ষুষ প্রভাব
  • আধুনিক কৌশল শৈলী উপাদানের উপর ফোকাস সহ একটি চমৎকার শিরোনাম
  • অনন্য ক্ষমতার সাথে নায়ক এবং দলগুলোর পরিচয়
  • টেক ট্রি বুঝতে এবং নেভিগেট করা সহজ
  • খুব সুন্দর শিল্প শৈলী এবং মহান সাউন্ডট্র্যাক

Cons

  • মানচিত্র কিছু ক্ষেত্রে পড়া কঠিন
  • ইউনিট রাউটিং অনির্দেশ্য হতে পারে
  • কম ফ্রেম রেট

Final Verdict

প্রথমবার আমি এইজ অফ ডার্কনেস: ফাইনাল স্ট্যান্ড খেলেছিলাম, এতে আমার কয়েক ঘন্টা লেগেছিল। এই ধারার অন্যান্য গেমগুলির মতো, আপনাকে একটি অন্ধকার ফ্যান্টাসি জগতে স্থাপন করা হয়েছে যা আপনাকে অবশ্যই বিভিন্ন দিক থেকে বিকাশ করতে হবে এবং শত্রু আক্রমণের তরঙ্গের বিরুদ্ধে নিজেকে রক্ষা করতে হবে। আপনি তরঙ্গের জন্য অপেক্ষা করার সময়, দুঃস্বপ্নের প্রাণীদের অন্বেষণ করুন এবং ধ্বংস করুন। এই গেমটির প্রারম্ভিক অ্যাক্সেসে অনেক দুর্দান্ত সামগ্রী রয়েছে। আপনি যদি তারা বিলিয়নস খেলা উপভোগ করেন তবে অন্ধকারের বয়স বেছে নিতে দ্বিধা করবেন না। বায়ুমণ্ডলটি দুর্দান্ত, যুদ্ধটি মজাদার, এবং আপনার রাজত্ব তৈরি করা তারা বিলিয়নদের চেয়ে অনেক বেশি ফলপ্রসূ। বর্তমানে এই শিরোনামটির আপডেট রোডম্যাপে এখনও অনেক দূর যেতে হবে, এটি একটি দুর্দান্ত পছন্দ এবং আমি সমস্ত খেলোয়াড়দের কাছে এটির সুপারিশ করছি।