শুয়ান সাগা ন্যান ফেংয়ের রাজকুমারী শুয়ানের গল্প বলে, যার দেশ দুষ্ট গনবাতার দ্বারা আক্রমন করে প্রতিটি রাজ্যে অভিভাবক আত্মার পরিচিত বিশ্বকে জয় করার জন্য তাদের তার ইচ্ছার বশীভূত করতে এবং তার ক্রমবর্ধমান শক্তি বাড়াতে। গেমটি চীনা পৌরাণিক কাহিনী এবং ডাওবাদ অন্তর্ভুক্ত করার সাথে সাথে এটি অনেকটা উক্সিয়া উপন্যাসের মতো অনুভূত হয়। Shuyan Saga, এখন পরবর্তী প্রজন্মের Xbox কনসোলগুলির জন্য উপলব্ধ, এমন একটি ঘরানার মিশ্রণ রয়েছে যা আপনি আগে খুব কমই দেখেছেন৷ প্রকৃতপক্ষে, এই শিরোনামটি একটি বিট ‘এম আপ গেম এবং একটি ভিজ্যুয়াল উপন্যাসের সংমিশ্রণ, যা ভক্তদের কাছ থেকে ভাল প্রতিক্রিয়া পেয়েছে এবং একটি বিরল অভ্যর্থনা পেয়েছে।

 

গল্প বলার পরিপ্রেক্ষিতে, শুয়ান সাগা একটি ভাল বনাম মন্দ থিম সহ একটি মোটামুটি সহজ গল্প বলে। খলনায়কদের মধ্যে সামান্য গভীরতা বা সূক্ষ্মতা নেই, এবং প্লটটি নিজেই মানক এবং ফর্মুল্যাক, ক্রাইসিস থেকে ক্রাইসিসে পরিবর্তিত, ধীরে ধীরে তৈরি হয় এবং গ্র্যান্ড ফিনালে পর্যন্ত সহজ হয়। মূল গল্পটি 3টি ভিন্ন মোড (গল্প, জোন এবং একক খেলোয়াড়ের লড়াই) একত্রিত করে এবং শুয়ানকে কী করতে হবে তার উপর নির্ভর করে তাদের মধ্যে স্যুইচ করে।

আমরা যদি গেমপ্লে সম্পর্কে কথা বলতে চাই তবে আমাকে বলতে হবে যে শোভিয়ান সাগা অর্ধেক ভিজ্যুয়াল উপন্যাস এবং অর্ধেক ক্লিকার অ্যাকশন গেম। গেমটিতে মোটামুটি সহজ মেকানিক্স রয়েছে যা খুব বেশি গভীরতা দেয় না এবং নিয়ন্ত্রণগুলি মাঝে মাঝে অনিয়মিত হতে পারে। শুয়ান সাগা-এর ভিজ্যুয়াল উপন্যাসের উপাদানটি খুবই মৌলিক, এটি টেক্সট র‌্যাপিং বা নির্বাচনের জন্য স্বয়ংক্রিয়-জাম্পিংয়ের মতো সাধারণ বৈশিষ্ট্যগুলি অফার করে না। তবে, এটি সময়মতো পছন্দ (দৃশ্যের সময় আরও উত্তেজনা যোগ করার জন্য) এবং আপনি যদি অ্যাকশনে যাওয়ার জন্য লেখার মাধ্যমে তাড়াহুড়ো করতে চান তবে দ্রুত সংলাপ এড়িয়ে যাওয়ার ক্ষমতা দেয়।

প্রকৃতপক্ষে, গেমপ্লে, যা কুং ফু এবং মার্শাল আর্টের উপর ভিত্তি করে তৈরি, এর মেকানিক্সে এটি অন্তর্ভুক্ত করার জন্য একটি সুনির্দিষ্ট অবস্থান রয়েছে। ক্রিয়াটি দুটি ক্ষেত্রে ঘটতে পারে, প্রথমটি যেখানে আপনি শত্রুদের দ্বারা বেষ্টিত এবং দ্বিতীয়টি যেখানে আপনি প্রতিপক্ষের বিরুদ্ধে মুখোমুখি হতে পারেন। শিরোনামটিতে একটি ভূমিকা-প্লেয়িং গেম মেকানিকের মতো কিছু রয়েছে যেখানে আপনি গল্পের অগ্রগতির সাথে সাথে অতিরিক্ত দক্ষতা আনলক করেন এবং গেমটিতে শুয়ানের জন্য তার নতুন ক্ষমতাগুলি আবিষ্কার করতে এবং খেলোয়াড়কে কীভাবে সেগুলি ব্যবহার করতে হয় তা শেখানোর জন্য টিউটোরিয়াল রয়েছে৷

ভিজ্যুয়াল ইফেক্টের ক্ষেত্রে, শুয়ান সাগা গেমটিতে বিভিন্ন গ্রাফিক শৈলীর সংমিশ্রণ রয়েছে। কার্টুন শৈলী খুবই বিনোদনমূলক এবং এটা স্পষ্ট যে শিল্পীরা বিভিন্ন আকর্ষণীয় কোণ থেকে অ্যাকশন দেখানোর ক্ষেত্রে অত্যন্ত দক্ষ ছিলেন, যা অর্জন করা অবিশ্বাস্যভাবে কঠিন এবং আজকের শিরোনামে খুব কমই দেখা যায়। যদিও চরিত্রের নকশাগুলি খারাপভাবে করা হয়েছে, মুখগুলি প্রায় দৃশ্য থেকে দৃশ্যে আকৃতি পরিবর্তন করে এবং যদি এটি তাদের পোশাকের জন্য না হয় তবে ধারাবাহিকভাবে অচেনা হবে। লড়াইয়ের সময় ব্যবহৃত 3D গ্রাফিক্সগুলি কিছুটা আড়ষ্ট, এবং এটি কার্টুন থিমের সাথে মানানসই, এটি বাকি গেমের তুলনায় কিছুটা তারিখযুক্ত দেখায় এবং সম্ভবত বয়স হবে না। যাইহোক, তারা বিরোধীদের কার্যকরভাবে মোকাবেলা করার জন্য প্রয়োজনীয় তথ্য নির্ভরযোগ্যভাবে জানাতে যথেষ্ট পরিষ্কার।

গেমটির চমৎকার সাউন্ডট্র্যাক, অ্যারন সাং দ্বারা রচিত, নিখুঁতভাবে সম্পন্ন করা হয়েছে এবং সত্যিই গেমটির সারাংশ ক্যাপচার করে। প্রকৃতপক্ষে স্কোরটি বেশ সুন্দর, এটি সম্পূর্ণরূপে অর্কেস্ট্রাল এবং একটি ভিন্ন সুরযুক্ত কাঠামোর সাথে একটি স্বতন্ত্রভাবে চীনা পরিবেশ রয়েছে যা এশিয়ান সঙ্গীতের বৈশিষ্ট্য। এর সুরগুলি বেশ প্রশান্তিদায়ক, তবে আপনি যুদ্ধে নামলে দ্রুত বাড়তে পারে।

অভিনয়ে সম্পূর্ণ কণ্ঠ দেওয়া হয়েছে এবং শোয়ানের চরিত্রে ক্রিস্টিন ক্রেউক থাকা সত্ত্বেও, আমি অতীতে তার অভিনয়ে মুগ্ধ ছিলাম না সম্ভবত দুর্বল দিকনির্দেশনার কারণে, কিন্তু এখন আমি তার সামগ্রিক অভিনয়ের প্রশংসা করি কারণ সে তার কাজটি পুরোপুরি করেছে। সব মিলিয়ে, শুয়ান সাগা একটি দুর্দান্ত গেম যদি আপনি একটি ছোট গ্রাফিক উপন্যাস চেষ্টা করতে চান।

8.0
Score

Pros

  • ডিসি কমিক্সের শৈলীতে সুন্দর এবং অত্যাশ্চর্য শিল্পকর্ম
  • ক্রিস্টিন ক্রেউকের নায়কের দুর্দান্ত ভয়েস অভিনয়
  • নির্বাচনী শাখা ডায়ালগ
  • গেমপ্লেটি টপ-ডাউন কমব্যাট মেকানিক্সের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যা খুবই বিনোদনমূলক
  • আকর্ষক এবং আকর্ষণীয় গল্প লাইন

Cons

  • গেমের লড়াইয়ের মুহূর্তগুলি অনেকগুলি এবং আপনাকে ক্রমাগত কন্ট্রোলারের বোতাম টিপতে হবে
  • যুদ্ধের সময় চাক্ষুষ প্রভাব সম্পর্কিত কিছু সমস্যা

Final Verdict

শুয়ান সাগা হল একটি হালকা ভিজ্যুয়াল উপন্যাস যেখানে কিছু মৌলিক ফাইটিং গেম মেকানিক্স কুংফু থিমে যুক্ত করা হয়েছে। এই গেমটিতে ব্যবহৃত জেনার ম্যাশ-আপ সত্যিই আকর্ষণীয় কিন্তু সবসময় কার্যকর নয়, এবং শিল্পকর্মটি বেশ আশ্চর্যজনক হলেও, মারামারির সময় মুখের বৈশিষ্ট্যগুলির দুর্বল ভিজ্যুয়াল প্রভাবগুলি এমন করে তোলে যা অন্যথায় সত্যিই দুর্দান্ত নৈমিত্তিক গেম হতে পারে। যারা একটু কুংফু অ্যাকশন উপভোগ করেন তাদের জন্য আমি এই গেমের অভিজ্ঞতার পরামর্শ দিচ্ছি এবং যারা গেমটির গল্প বা যুদ্ধের মেকানিক্সের আরও গভীরতা খুঁজছেন, এই গেমটি মোটেও ভালো পছন্দ নয়।