এক্সবক্স সিরিজ এস কনসোলটি অনেক ডেভেলপারদের জন্য একটি বড় সমস্যা হয়ে উঠছে বলে মনে হচ্ছে, বিশেষ করে এখন যে গেমগুলির নবম প্রজন্মের কাজ চলছে।

মাইক্রোসফ্টের কনসোল সীমিত গেমগুলি সম্পর্কে জেফ গার্স্টম্যানের টুইটের প্রতিক্রিয়া জানিয়ে ইয়ান ম্যাক্লুর স্বীকার করেছেন যে প্রজন্মের মধ্যে এটি এত আগে শোনার কারণ ছিল ডেভেলপমেন্ট কিটগুলিতে বিলম্ব। এস-সিরিজ ডেভেলপমেন্ট কিটগুলির উৎপাদন এবং সরবরাহ হ্রাস করা হয়েছিল এবং বিকাশকারীরা অপ্টিমাইজেশানে বেশি সময় ব্যয় করতে চাননি।

তার মতে, অনেক নির্মাতা লক্ষ্য প্ল্যাটফর্ম থেকে এই কনসোলটি সরাতে চাইছেন, কিন্তু মাইক্রোসফ্টের নিয়ম তাদের তা করতে দেয় না। স্পষ্টতই, বিকাশকারীরা এই কনসোলে X সিরিজের জন্য গেম তৈরি করা পছন্দ করে।

ইয়ান মেকলার আজ যা ঘোষণা করেছেন তা অনেক উপায়ে অর্থবহ, কারণ আরও বিকাশকারীরা Xbox সিরিজ এস এর সাথে তাদের অসন্তোষ প্রকাশ করছে। কয়েকদিন আগে, রকস্টিডির কারিগরি বিভাগের একজন কর্মচারী লি ডেভনাল্ড এই কনসোলটিতে মন্তব্য করেছিলেন এবং এটিকে আলুর সাথে তুলনা করেছিলেন! অবশ্যই, গথাম নাইটস গেমের প্রকাশিত মেটা স্কোর এবং অন্যান্য কনসোলগুলিতে এর প্রযুক্তিগত পারফরম্যান্স দেখায় যে কাজের অভাবটি স্টুডিও নিজেই করেছিল।

এই সমস্ত সমালোচনা সত্ত্বেও, মাইক্রোসফ্ট এস সিরিজের উত্পাদন বন্ধ করে না, কারণ এই দিনগুলিতে এটি এই সংস্থার কনসোল বিক্রয় বাজারের একটি বড় অংশ দখল করেছে।