সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান একটি সুপরিচিত জাপানি ভিডিও গেম বিকাশকারী এসএনকে-তে 96 শতাংশ শেয়ার কিনেছেন, যোগ করেছেন যে এটি তার শেষ ক্রয় হবে না।

এইভাবে, সৌদি আরবের ক্রাউন প্রিন্স এখন ফ্যাটাল ফিউরি, মেটাল স্লাগ এবং দ্য কিং অফ ফাইটার্সের মতো শিরোনামের অধিকারের মালিক এবং এই গেমগুলির সমস্ত ডেভেলপার, যা পূর্বে এসএনকে-এর সহযোগী হিসাবে পরিচিত ছিল, তারাও মোহাম্মদ বিনের সহযোগী। ফাউন্ডেশন।তারা সালমান হিসেবে বিবেচিত হবেন।

এটি জেনে রাখা আকর্ষণীয় যে 2021 সালে, জামাল খাশগেজিকে গ্রেপ্তার বা হত্যার পরিকল্পনা অনুমোদনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র মোহাম্মদ বিন সালমানের নিন্দা জানিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছিল এবং এখনও তিনি বিভিন্ন ক্ষেত্রে সক্রিয় রয়েছেন।

এটি উল্লেখ করা উচিত যে এই চুক্তিটি এই বছরের ফেব্রুয়ারিতে আনুষ্ঠানিক করা হয়েছিল, তবে এটি সম্পর্কে তথ্য সম্প্রতি ফাঁস হয়েছে, যা ইঙ্গিত দেয় যে SNK এই চুক্তির শর্তাবলী সর্বজনীন করতে আগ্রহী নাও হতে পারে।

সৌদি আরবের ক্রাউন প্রিন্সের ভিডিও গেম বিনিয়োগের একটি সিরিজের মধ্যে এটি সর্বশেষ। এই বছরের শুরুতে, ব্লুমবার্গ জানিয়েছে যে সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের 5 শতাংশেরও বেশি ক্যাপকম এবং নেক্সন উভয় ক্ষেত্রেই বিনিয়োগ করা হয়েছে, যার মূল্য $1 বিলিয়নেরও বেশি।

এছাড়াও ডিসেম্বর 2020 এ, তহবিল $ 3 বিলিয়ন স্টক (অ্যাক্টিভিশন ব্লিজার্ড), ইলেকট্রনিক আর্টস এবং টেক-টু কিনেছে। মাইক্রোসফ্ট দ্বারা অ্যাক্টিভিশন ব্লিজার্ডের সফল সমাপ্তিতে শেয়ারহোল্ডার হিসাবে লাভের একটি অংশ সৌদি আরব পাবে।

সৌদি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডটি মোহাম্মদ বিন সালমান দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল বলে জানা গেছে তেল রাজস্বের উপর সৌদি অর্থনীতির নির্ভরতা কমাতে।