মার্কিন যুক্তরাষ্ট্রের একটি নিন্টেন্ডো সুইচ হার্ডওয়্যার মেরামত কেন্দ্রের প্রাক্তন পরিচালক বলেছেন যে সংস্থাটি প্রতি সপ্তাহে বিপুল সংখ্যক সমস্যাযুক্ত জয়-কন কন্ট্রোলারের মুখোমুখি হয়।

যদিও Nintendo-এর ইউএস সাবসিডিয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রে তার কনসোলগুলির জন্য হার্ডওয়্যার মেরামতের পরিষেবা প্রদানের জন্য সরাসরি দায়ী, তবে এটি এই দায়িত্বের কিছু আউটসোর্স করেছে সিরাকিউজ এবং ইউনাইটেড রেডিওর মতো স্বাধীন সংস্থাগুলিকে। এখন, এই কোম্পানিগুলির একজন প্রাক্তন কর্মচারী, কোটাকু ম্যাগাজিনের সাথে একটি সাক্ষাত্কারে দাবি করেছেন যে “ব্যবহারকারীরা প্রায় প্রতি সপ্তাহে হাজার হাজার জয়-কন কন্ট্রোলারের সাথে মেরামত কেন্দ্রে আসেন; “সুতরাং আমাদের শুধুমাত্র নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলারদের জন্য একটি সম্পূর্ণ, পৃথক মেরামতের বিভাগ উত্সর্গ করতে হয়েছিল।”

স্পষ্টতই, 2017 এবং 2018-এর মধ্যে এই কেন্দ্রগুলিতে তাদের সমস্যাযুক্ত কন্ট্রোলার সরবরাহকারী গ্রাহকরা পরিবর্তে নতুন কন্ট্রোলার পেয়েছেন। কিন্তু বলা হয় যে কনসোল প্রকাশের প্রথম বছর পরে, ইউনাইটেড রেডিওকে সমস্ত প্রাপ্ত কন্ট্রোলার মেরামত করতে বলা হয়েছিল।

এই ব্যক্তি বলেছেন যে ইউনাইটেড রেডিও অস্থায়ী চুক্তি কর্মীদের উপর অনেক বেশি নির্ভরশীল, যাদের বেশিরভাগই ইংরেজি বলতে পারে না। এটি গ্রাহকদের সাথে যোগাযোগের অনেক সমস্যা এবং কর্মীদের উচ্চ টার্নওভারের দিকে পরিচালিত করেছে, এই কেন্দ্রগুলিতে একটি চাপপূর্ণ কাজের পরিবেশ তৈরি করেছে। অতএব, মেরামতের অনেক ভুল বেশ সাধারণ হয়েছে।

2017 সালে নিন্টেন্ডো সুইচ প্রকাশের পর থেকে জয়-কন ড্রিফ্ট কন্ট্রোলারগুলির সাথে সমস্যাটি রয়েছে। প্রথমবারের মতো বিতর্কটি ব্যাপকভাবে প্রচারিত হয়েছিল যখন মার্কিন যুক্তরাষ্ট্রে নিন্টেন্ডোর বিরুদ্ধে একটি আনুষ্ঠানিক মামলা দায়ের করা হয়েছিল।

ফলস্বরূপ, নিন্টেন্ডোকে ভাঙা নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলারগুলি মেরামত করার জন্য ব্যবহারকারীদের আর অর্থ প্রদান করতে হবে না এবং তাদের ইতিমধ্যে প্রাপ্ত খরচের জন্য তাদের পরিশোধ করতে হবে। যাইহোক, কোম্পানি কখনোই জোয় কন কন্ট্রোলারদের সাথে মৌলিক এবং ব্যাপক সমস্যা স্বীকার করেনি।

ইউরোপে এবং সারা বিশ্বে নিন্টেন্ডোর বিরুদ্ধে অসংখ্য মামলা ও মামলার পর, কোম্পানি এখনও একটি ব্যাপক ওভারহল করার পরিবর্তে “পরিবর্তিত” কন্ট্রোলারগুলি অফার করা চালিয়ে যেতে পছন্দ করে। সুইচ OLED কনসোল প্রবর্তনের সময়, তারা দাবি করেছিল যে কনসোলের মোবাইল কন্ট্রোলারগুলি এনালগ ড্রিল স্টিক সমস্যা সমাধানের জন্য আপগ্রেড করা হয়েছে।

যাইহোক, নিন্টেন্ডোর প্রযুক্তি উন্নয়ন বিভাগের প্রধান বিশ্বাস করেন যে কনসোলের কনসোল অ্যানালগ স্টিকগুলি শারীরিক এবং ক্রমাগত যোগাযোগের কারণে হ্রাস পাচ্ছে। তার ব্যাখ্যায়, তিনি এই সমস্যাটিকে গাড়ির টায়ার পরিধানের সাথে তুলনা করেছেন, যাকে তিনি “মাটির সাথে টায়ারের স্থায়ী ঘর্ষণ” এর কারণ বলে মনে করেন।

“এ কারণেই আমরা নিজেদেরকে জিজ্ঞাসা করেছি কিভাবে আমরা এই শারীরিক অংশগুলির স্থায়িত্ব বাড়াতে পারি,” তিনি বলেছিলেন। “এটি একটি সমস্যা যা আমরা ক্রমাগত মোকাবেলা করছি।”