ক্যাপকম তার সর্বশেষ কর্মক্ষমতা প্রতিবেদনে ঘোষণা করেছে যে প্রাগমাতা সাই-ফাই গেমের বিকাশ ভালভাবে চলছে।

প্লেস্টেশন শকিস 2020 ইভেন্টে প্রাগমাতা একটি আশ্চর্যজনক উন্মোচন করেছিলেন। যাইহোক, ক্যাপকম এই রহস্যময় সাই-ফাই গেমের আরও তথ্য এবং ছবি দীর্ঘদিন ধরে প্রকাশ করেনি, এবং এটি কিছু লোককে উদ্বিগ্ন করেছে যে জাপানী কোম্পানি প্রাগমাতা প্রকল্প বাতিল করেছে বা, উদাহরণস্বরূপ, পরিকল্পনা অনুযায়ী এর বিকাশ প্রক্রিয়া। যায় না। ক্যাপকম সবেমাত্র ঘোষণা করেছে যে পারগামাম তৈরির বিষয়ে তাদের কোন উদ্বেগ নেই।

ক্যাপকম, 2021 সালে এর পারফরম্যান্সের একটি বিস্তৃত প্রতিবেদনে বলেছে যে প্রাগমাতা গেম তৈরির প্রক্রিয়াটি একটি ভাল গতিতে এবং কোনও বিশেষ সমস্যা ছাড়াই এগিয়ে চলেছে। তারা আরও বলে যে নতুন নিয়োগ করা তরুণ কর্মচারীদের কোম্পানির বড় গেম এবং আইপিগুলিতে কাজ করার মাধ্যমে প্রয়োজনীয় অভিজ্ঞতা এবং দক্ষতা অর্জনের সুযোগ দেওয়া হয়েছে এবং প্রাগমাতা সেই গেমগুলির মধ্যে একটি যেখানে অল্পবয়সী লোকেরা খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটার সাথে অনেক কিছু করতে হবে।

এছাড়াও, ক্যাপকম একটি আকর্ষণীয় বিষয় তুলে ধরে: “ডিজিটাল যুগে বড় হওয়া তরুণ কর্মচারীদের নিজস্ব সংবেদনশীলতা এবং অন্তর্দৃষ্টি রয়েছে এবং যখন এই অন্তর্দৃষ্টিগুলি প্রাগমাতায় যুক্ত করা হয়, তারা গেমটিকে আরও আকর্ষণীয় করে তোলে।”

প্রাগমাটা মূলত প্লেস্টেশন 5, এক্সবক্স এক্স সিরিজ, এক্সবক্স এস সিরিজ এবং পিসি প্ল্যাটফর্মে 2022 সালে মুক্তির জন্য নির্ধারিত ছিল। যাইহোক, 2021 সালের প্রথম দিকে ক্যাপকম এই অ্যাকশন-অ্যাডভেঞ্চার গেমটি 2023 সাল পর্যন্ত প্রকাশ করতে দেরি করেছিল।