গ্র্যান্ড থেফট অটো: দ্য ট্রিলজি – ডেফিনিটিভ এডিশনের রিলিজ হতে আর মাত্র কয়েক দিন বাকি আছে এবং ভক্তরা বুঝতে পেরেছেন যে এই পণ্যটি তৈরি করতে দুই বছরেরও বেশি সময় লেগেছে।

গ্রোভ স্ট্রিট গেমস, পূর্বে ওয়ার ড্রাম স্টুডিওস নামে পরিচিত, গ্র্যান্ড থেফট অটো: দ্য ট্রিলজি – ডেফিনিটিভ সংস্করণ দুই বছরেরও বেশি সময় ধরে তৈরি করছে। এই দলের সদস্যদের জিটিএ গেম সিরিজের সাথে কাজ করার দীর্ঘ ইতিহাস রয়েছে। 2010 সালে, উদাহরণস্বরূপ, তারা iOS এর জন্য Grand Theft Auto: Chinatown Wars প্রকাশ করেছে।

থমাস উইলিয়ামসন, গ্রোভ স্ট্রিট গেমসের মালিক এবং সিইও বলেছেন, দলের সদস্যরা গ্র্যান্ড থেফট অটো: দ্য ট্রিলজি – ডেফিনিটিভ সংস্করণ তৈরি করতে কঠোর পরিশ্রম করেছে এবং রকস্টার গেমসের সাথে কাজ করেছে। মজার বিষয় হল, অনেকেই ভেবেছিলেন যে রকস্টার ডান্ডি স্টুডিও একটি রিমাস্টার করা গ্র্যান্ড থেফট অটো III, একটি রিমাস্টার করা গ্র্যান্ড থেফট অটো: সান আন্দ্রিয়াস এবং একটি রিমাস্টার করা গ্র্যান্ড থেফট অটো: সান আন্দ্রেয়াসে কাজ করছে। ফলস্বরূপ, যখন আমরা এখন জানি যে গ্রোভ স্ট্রিট গেমস স্টুডিও মূল কাজ করেছে, তখন অনেকেই জিজ্ঞাসা করে যে ডান্ডি রকস্টার সহায়ক সংস্থা, যা 2020 সালে কোম্পানিতে যোগদান করেছিল, কী করছিল।

কিছু ভক্ত গ্রোভ স্ট্রিটের আগের কিছু কাজের গুণমানের কারণে নতুন রিমাস্টারের গুণমান নিয়ে উদ্বিগ্ন। কারণ কোম্পানিটি গ্র্যান্ড থেফট অটো: সান আন্দ্রিয়াসকে 3 বছর আগে iOS, Android, Xbox 360 এবং PlayStation-এ নিয়ে গিয়েছিল। তবে অনেক গেমারদের মতে এই পোর্টগুলি এতটা সন্তোষজনক ছিল না।

গ্র্যান্ড থেফট অটো: দ্য ট্রিলজি – ডেফিনিটিভ সংস্করণ 11 নভেম্বর Xbox X সিরিজ, Xbox S সিরিজ, PlayStation 5, Xbox One, PlayStation 4, PC এবং Nintendo Switch-এর জন্য প্রকাশিত হবে। মোবাইল সংস্করণটি 2022 সালে একটি আইফোন গেম এবং অ্যান্ড্রয়েড গেম হিসাবে প্রকাশিত হবে। ইতিমধ্যে, Meta’s Achilles Quest 2 ভার্চুয়াল রিয়েলিটি হেডসেটের জন্য GTA San Andreas-এর VR সংস্করণ তৈরির প্রক্রিয়া চলছে।