এড বুন, মর্টাল কম্ব্যাট গেম সিরিজ এবং ইনজাস্টিস গেম সিরিজের স্রষ্টা, যারা DICE পুরস্কারে সর্বোচ্চ সম্মান জিতেছেন তাদের সাথে যোগ দিয়েছেন।

ইন্টারেক্টিভ আর্টস অ্যান্ড সায়েন্স একাডেমি ঘোষণা করেছে যে এড বুনকে এই বছর হল অফ ফেমে যুক্ত করা হবে। প্রকৃতপক্ষে, তিনি এই বছরের DICE পুরস্কারে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিশেষ পুরস্কার জিতেছেন। শিগেরু মিয়ামোতো, সৈয়দ মীর, হিরোনোবো সাকাগুচি, জন কারম্যাক, উইল রাইট, ইউ সুজুকি, পিটার মালিনহো, ট্রিপ হকিন্স, রিচার্ড গ্রাউট, ড্যানি ব্যান্টেন, মাইকেল মুরহিমি, ব্রুস শেলি, মার্ক সার্নি, রে মোসাইকা, গ্রেগ জেচাক, টিম সু, স্যাম হোসার , ড্যান হুসার, লেসলি বেঞ্জ, হিডিও কোজিমা, টড হাওয়ার্ড, বনি রস এবং কনি বুথ হলেন সেই ব্যক্তিরা যারা DICE বিশেষ পুরস্কার জিতেছেন এবং ইন্টারেক্টিভ আর্টস অ্যান্ড সায়েন্সেস একাডেমির হল অফ ফেমে অন্তর্ভুক্ত হয়েছেন৷ এড বুন তাদের সাথে যোগ দেন।

বুন তার কর্মজীবন শুরু করেন পিনবল মেশিন প্রোগ্রামিং। এরপর তিনি ভিডিও গেম শিল্পে প্রবেশ করেন এবং জন তুবাইসের সহযোগিতায় মর্টাল কম্ব্যাট তৈরি করেন; একটি কাজ যা ভিডিও গেম শিল্পকে নাড়া দিয়েছে এবং সহিংসতা চিত্রিত করার জন্য ব্যাপকভাবে সমালোচিত হয়েছিল। মর্টাল কম্ব্যাটে দেখানো ইতিবাচক এবং নেতিবাচক প্রতিক্রিয়া ভিডিও গেমের জগতে দীর্ঘস্থায়ী প্রভাব ফেলেছে এবং বয়স রেটিং সিস্টেম গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

এগারোটি প্রধান পর্ব সহ মর্টাল কম্ব্যাট গেম সিরিজটি লড়াইয়ের শৈলীর একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে এবং লক্ষ লক্ষ ভক্ত অর্জন করেছে। অবশ্যই, একজন পেশাদার এবং দুর্দান্ত গেম ডেভেলপার হিসাবে এড বুনের মূল্যবান ক্যারিয়ার সেখানেই শেষ হয়নি, এবং তিনি নেদারলম স্টুডিও প্রতিষ্ঠার পরে ইনজাস্টিস গেম সিরিজেও কাজ করেছিলেন; জনপ্রিয় ডিসি কমিক্সের একটি বিশেষ এবং আকর্ষণীয় ভিডিও অভিযোজন উপস্থাপনে সফল হতে। এই কাজটি সুপারহিরো গেমগুলিতে আগ্রহী অনেক লোকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছিল।

যাদের নাম একাডেমি হল অফ ফেমে চিরকালের জন্য নিবন্ধিত হবে তারা অবশ্যই ভিডিও গেমগুলিতে গুরুতর প্রভাব ফেলেছে। এড বুন তাদের একজন। DICE-এর সর্বোচ্চ বিশেষ পুরস্কারের বিজয়ীদের বর্ণনা করে, একাডেমি লিখেছেন: “যারা শক্তিশালী এবং প্রভাবশালী গেম তৈরি করতে এবং একটি নির্দিষ্ট ধারাকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।”

একাডেমি অফ ইন্টারেক্টিভ আর্টস অ্যান্ড সায়েন্সেস (AIAS)-এর প্রেসিডেন্ট মেগান স্ক্যাভিও বলেছেন, “হল অফ ফেমে এড যোগ করতে পেরে আমরা উত্তেজিত।” “ফুটবল মেশিনে তার প্রথম কাজ থেকে শুরু করে মর্টাল কম্ব্যাট তৈরির সাথে তার অনেক বড় অর্জন পর্যন্ত, এড ভিডিও গেম তৈরি এবং শৈল্পিক ডিজাইনে তার উত্সর্গ এবং অধ্যবসায় দেখায় ভক্ত এবং গেমারদের জন্য একইভাবে একটি অবিশ্বাস্য উত্তরাধিকার রেখে গেছে।”

এই বছরের 24 ফেব্রুয়ারি DICE অনুষ্ঠিত হবে, এবং এই গুরুত্বপূর্ণ ইভেন্টে বিভিন্ন পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতাকারী 2021 গেমগুলির মধ্যে, Ratchet & Clank: Rift Apart by Insomniac Games Studios নয়টি মনোনয়ন নিয়ে এগিয়ে রয়েছে। নতুন রেসিপি ছাড়াও, আমরা দেখতে পাচ্ছি যে ডেথলুপ, ইনস্ক্রিপশন, ইট টেকস টু এবং রিটার্নালও DICE গেম অফ দ্য ইয়ার পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।