Konami ঘোষণা করেছে যে মেটাল গিয়ার সিরিজের সমস্ত পর্ব আজ পর্যন্ত 58 মিলিয়ন কপি বিক্রি হয়েছে।

Hideo Kojima দ্বারা তৈরি মেটাল গিয়ার সলিড V: দ্য ফ্যান্টম পেইন, সর্বশেষ মেটাল গিয়ার প্রকাশের পর থেকে প্রায় সাত বছর হয়ে গেছে। এখন, সর্বশেষ গেমের খবরে, এটি নির্ধারণ করা হয়েছে যে 2021 সালের শেষ নাগাদ, মেটাল গিয়ার গেম সিরিজের বিক্রি 58 মিলিয়ন কপিতে পৌঁছেছে। কোনমির অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই খবর ঘোষণা করা হয়েছে।

Konami নিশ্চিত করেছে যে 112.5 মিলিয়ন কপি বিক্রি হওয়া ইফুটবল গেম সিরিজ, 58 মিলিয়ন কপি বিক্রি করা মেটাল গিয়ার গেম সিরিজ এবং 23.7 মিলিয়ন কপি বিক্রি হওয়া Pawafuru Puroyakyu গেম সিরিজটি কোম্পানির বৃহত্তম ভিডিও গেম সিরিজ। মজার বিষয় হল, 21 মার্চ, 2021 (ডিসেম্বর 1, 1400) থেকে 31 ডিসেম্বর, 2021 পর্যন্ত, মেটাল গিয়ার সিরিজ প্রায় 900,000 কপি বিক্রি করেছে, যার ফলে এখন পর্যন্ত এর সমস্ত অংশের মোট বিক্রি 58 মিলিয়ন কপিতে পৌঁছেছে। সাম্প্রতিক মাসগুলিতে, Konami শুধুমাত্র প্লেয়ারদের জন্য একটি নতুন মেটাল গিয়ার গেম চালু করেনি, কিন্তু সাময়িকভাবে মেটাল গিয়ার সলিড 2 এবং মেটাল গিয়ার সলিড 3 ডিজিটাল স্টোর থেকে সরিয়ে দিয়েছে।

VGC মিডিয়া সম্পাদক অ্যান্ডি রবিনসন সম্প্রতি রিপোর্ট করেছেন যে Virtuos মেটাল গিয়ার সলিড 3 এর রিমেক তৈরির প্রক্রিয়াধীন রয়েছে। তবে এই প্রতিবেদনটি এখনও নিশ্চিত করা যায়নি এবং এটিকে অফিসিয়াল গেমের খবরের অংশ হিসাবে বিবেচনা করা যায় না। মেটাল গিয়ার ভক্তদের এখনও অপেক্ষা করতে হবে।