শার্লক হোমস: চ্যাপ্টার ওয়ান-এর এক্সবক্স ওয়ান সংস্করণের প্রকাশের তারিখ একটি অজানা তারিখে বিলম্বিত হয়েছে। PS4 সংস্করণটি কয়েক দিনের মধ্যে প্রকাশিত হবে।

শার্লক হোমস: চ্যাপ্টার ওয়ান, ফ্রগওয়্যার স্টুডিওর সর্বশেষ পণ্য, গত বছর পিসি প্ল্যাটফর্ম এবং 9ম প্রজন্মের কনসোলে প্রকাশিত হয়েছিল এবং সমালোচকদের দ্বারা তুলনামূলকভাবে ভালভাবে সমাদৃত হয়েছিল। যাইহোক, 8 ম প্রজন্মের কনসোলগুলির বিকাশ অব্যাহত রয়েছে।

সাম্প্রতিক মাসগুলিতে, ইউক্রেন সংকটের একই সময়ে, প্লেস্টেশন 4 এবং এক্সবক্স ওয়ানের জন্য শার্লক হোমস: চ্যাপ্টার ওয়ান-এর মুক্তি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। PS4 কনসোলের মুক্তির তারিখ এখন জানা গেছে, তবে Xbox One সংস্করণটি আবার বিলম্বিত হয়েছিল।

ফ্রগওয়্যার স্টুডিওস বলেছে যে এটি শার্লক হোমস চালানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেছে: অষ্টম-প্রজন্মের কনসোলে চ্যাপ্টার ওয়ান, কিন্তু ইউক্রেন যুদ্ধ সংকটের কারণে গেমটির উত্পাদন মারাত্মকভাবে প্রভাবিত হয়েছিল। এই সংকটের ফলস্বরূপ, ডেভেলপমেন্ট টিম শুধুমাত্র প্লেস্টেশন 4 সংস্করণের উন্নয়নে ভালভাবে ফোকাস করতে পারে। ফলস্বরূপ, শার্লক হোমস: চ্যাপ্টার ওয়ান-এর এক্সবক্স ওয়ান সংস্করণ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিলম্বিত হয়েছিল। নির্মাতাদের মতে, এই গেমটির প্লেস্টেশন 4 সংস্করণটি (28 এপ্রিল) খেলোয়াড়দের জন্য উপলব্ধ হওয়ার কথা রয়েছে।

যেসব ভক্তরা শার্লক হোমস: চ্যাপ্টার ওয়ান-এর Xbox One সংস্করণের প্রি-অর্ডার করেছেন তারা সহজেই তাদের অর্ডার বাতিল করতে পারেন এবং সম্পূর্ণ অর্থ ফেরত পেতে পারেন। স্টুডিওর বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে, শার্লক হোমস: চ্যাপ্টার ওয়ান-এর এক্সবক্স ওয়ান সংস্করণের বিকাশ অন্তত অদূর ভবিষ্যতে আবার শুরু হওয়ার সম্ভাবনা খুবই কম।