টেসলা আর তাদের যানবাহনের চালক এবং যাত্রীদের ড্যাশবোর্ডে ডিসপ্লের মাধ্যমে ড্রাইভিং করার সময় ভিডিও গেমের অভিজ্ঞতা নিতে দেয় না।

টেসলা আর কোম্পানির গাড়ির চালকদের গাড়ি চলার সময় অন-স্ক্রিন ডিসপ্লের সাথে খেলার অনুমতি দেয় না, সায়ানের একটি নতুন প্রতিবেদন অনুসারে। যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল এজেন্সি পরিচালিত তদন্তের ফলাফল প্রকাশের পর টেসলার এই পদক্ষেপ। এই গবেষণাটি একটি উপসংহারে এসেছে যা স্পষ্ট বলে মনে হয়; গাড়ি চালানোর সময় ভিডিও গেম খেলার অভিজ্ঞতা একটি বিপজ্জনক কাজ।

টেসলা পূর্বে প্যাসেঞ্জার প্লে ব্যবহার করত যাতে যাত্রীরা গাড়ি চলাকালীন কোম্পানির বিনোদন ব্যবস্থায় গেমের অভিজ্ঞতা লাভ করতে পারে। যদিও বৈদ্যুতিক গাড়ি নির্মাতা স্পষ্টভাবে বলেছিল যে এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র যাত্রীদের জন্য, চালকরাও গাড়ি চালানোর সময় এটি ব্যবহার করতে পারে। মার্কিন সরকারও বিষয়টি নিয়ে তদন্ত করেছে এবং এই সিদ্ধান্তে পৌঁছেছে যে টেসলা তার গাড়ির সফ্টওয়্যার আপডেট করার সময় ব্রিজটির পোস্ট-ট্রান্সমিশন ক্ষমতা সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করেছে।

এটি ব্যাপকভাবে বিশ্বাস করা হয় যে টেসলার বৈদ্যুতিক যানগুলি তরুণ এবং স্বয়ংচালিত শিল্পের ভবিষ্যত হবে। এই বিষয়ে, তারা তাদের মেশিনের মাধ্যমে ক্রেতাদের জন্য গেমটি উপভোগ করা সম্ভব করেছে, যা তরুণদের জন্য একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য বলা যেতে পারে। যাইহোক, মনে হয় যে তারা এই বিষয়টিতে মনোযোগ দেয়নি যে একটি গাড়িতে এই জাতীয় বৈশিষ্ট্যের উপস্থিতি চালককে বিভ্রান্ত করতে পারে এবং দুর্ঘটনার সম্ভাবনা অনেক বাড়িয়ে দিতে পারে। এমনকি যদি এটি সামনের সিট দখলকারীও হয় যে খেলছে, তবুও ড্রাইভার স্ক্রিন দ্বারা বিভ্রান্ত হতে পারে এবং গাড়ি চালানোর সময় মনোযোগ হারাতে পারে।

টেসলা প্যাসেঞ্জার প্লে প্রথম চালু হয়েছিল ফলআউট শেল্টার এবং কাপহেডের মতো গেমগুলির সাথে। তৎকালীন গেমিং শিল্পের অনেক লোক টেসলা গাড়িতে এমন বৈশিষ্ট্যের প্রাপ্যতা দেখে বিস্মিত হয়েছিল। কারণ তারা ঠিকই ভেবেছিল যে চলন্ত গাড়িতে গেমিংয়ের অভিজ্ঞতার জন্য কোনও জায়গা নেই এবং এটি করা বিপজ্জনক হতে পারে।