ডুম অ্যান্ড ডেসটিনি ওয়ার্ল্ডস হল জনপ্রিয় ডুম অ্যান্ড ডেসটিনি গেম সিরিজের তৃতীয় অংশ, যা সম্পূর্ণ নতুন এবং ভিন্ন পদ্ধতি গ্রহণ করে। প্রথমত, এটির একটি উন্মুক্ত বিশ্ব রয়েছে যা বিশাল এবং এতে চ্যালেঞ্জ সহ বিভিন্ন দ্বীপ রয়েছে এবং পরাজিত করার জন্য অনেক অদ্ভুত দানব রয়েছে। দ্বিতীয়ত, ক্রাফটিং সিস্টেমটিও নতুন কিছু, যার সাহায্যে আপনি অনেক বিদেশী ওষুধ সহ আপনার সমস্ত সরঞ্জাম তৈরি করতে পারেন। এই নতুন মেকানিকের জন্য ধন্যবাদ গেমের প্রায় সমস্ত কিছু তৈরি এবং ধ্বংস করার ক্ষমতা রয়েছে এবং এটি বেশ কয়েক ঘন্টার জন্য একটি আশ্চর্যজনক অ্যাডভেঞ্চার সরবরাহ করে।

ডুম অ্যান্ড ডেসটিনি আমার প্রিয় গেম সিরিজগুলির মধ্যে একটি, এবং অবশ্যই এই নতুন সংস্করণটি হতাশ নাও হতে পারে, তবে আমি মনে করি না যে এটি তার আগের দুটি শিরোনামের স্তরের সমান এবং সেই কারণে এটি গড় পর্যালোচনা পেয়েছে। বেস গেমটি নিজে থেকেই সম্পূর্ণ হয়, তবে যারা আরও বিদেশী মজা খুঁজছেন তারা গেমটির সিজন পাস কিনতে পারেন, কারণ প্রতিটি ডিএলসি নতুন মেকানিক্স, চ্যালেঞ্জ, চরিত্র, অবস্থান, আইটেম, গিয়ার এবং আরও অনেক কিছু যোগ করে। ডুম অ্যান্ড ডেসটিনি সিরিজে যারা নতুন তাদের জন্য, আমি আপনাকে পরামর্শ দিচ্ছি যে আপনি নিজের উপকার করুন এবং ডুম অ্যান্ড ডেসটিনি এবং ডুম অ্যান্ড ডেসটিনি অ্যাডভান্সড দেখুন। তারা গল্প বলার দীর্ঘ ঘন্টা এবং তারা যে হাসি দেয় তা মূল্যবান।

অনেক ব্যবহারকারী মন্তব্য করেছেন, ডুম অ্যান্ড ডেসটিনি: ওয়ার্ল্ডস আগের দুটি সংস্করণ থেকে সম্পূর্ণ ভিন্ন একটি খেলা বা শৈলী। যদিও আমি গেমটিতে 20 ঘন্টারও বেশি সময় দিয়েছি, আমি সবেমাত্র গল্পের মধ্য দিয়ে অগ্রসর হয়েছি কারণ এটি সমতলকরণ এবং সমস্ত দ্বীপের অন্বেষণের এমনকি একটি সুযোগ পাওয়ার প্রয়োজন। এটি সত্যিই একটি ভাল আরপিজি/সারভাইভাল গেম, এবং এর আগের দুটি শিরোনামের বিপরীতে, এতে সারভাইভাল ফ্যাক্টর এবং স্যান্ডবক্স উপাদানগুলি একটি দক্ষ উপায়ে গেমপ্লেতে একীভূত করা হয়েছে। প্রকৃতপক্ষে, গেমের বস্তুগুলি টেকসই এবং অসীম নয়, এবং এছাড়াও, আপনাকে সর্বদা গবেষণা এবং নৈপুণ্যের ওষুধ, অস্ত্র, বর্ম ইত্যাদি তৈরি করতে হবে।

গেমের প্রথম দিকে, অক্ষরগুলি এলোমেলোভাবে একটি মরুভূমির দ্বীপে হারিয়ে যায় এবং আপনি সত্যিই একটি স্যান্ডবক্স এবং বেঁচে থাকার গেমের ধারণা পান, তবে কয়েক ঘন্টা পরে আপনি সংস্থানগুলিতে বিনিয়োগ করতে পরিচালনা করেন (বিশেষত আইটেম ট্রেডিং এবং প্রজনন সহ)। এই মুহুর্তে এটি অবিকল যে প্লেয়ার একটি প্রায় একচেটিয়া স্যান্ডবক্স থেকে একটি অনন্য এবং খুব বিশেষ রচনায় পরিবর্তন করে গেমের অভিজ্ঞতা আরও ভালভাবে উপভোগ করতে পারে। এই আরপিজি গেমটিতে যেখানে আপনি বেঁচে থাকার চেষ্টা করার সময় খোলা বিশ্বে অনেক কিছু অন্বেষণ করতে পারেন। আপনার চরিত্রের জন্য আইটেম খুঁজুন, সম্পদ সংগ্রহ করুন, স্থান খনন করুন, বিভিন্ন শত্রুদের সাথে লড়াই করুন এবং আপনি করতে পারেন এমন অন্যান্য কার্যকলাপগুলি আবিষ্কার করতে এক সেকেন্ড নষ্ট না করে আপনার অগ্রগতি সংরক্ষণ করুন।

এছাড়াও, যেহেতু গেমটিতে একটি স্থানীয় কো-অপ প্লেয়ার বিকল্প রয়েছে, তাই আপনি আপনার 4 জন বন্ধুর সাথে এই উন্মুক্ত বিশ্ব দুঃসাহসিক অভিজ্ঞতার সুযোগ পেতে পারেন। যুদ্ধ ব্যবস্থা টার্ন-ভিত্তিক, এবং অস্ত্রগুলি নায়কদের দক্ষতার মূল উপাদান হিসাবে কিছুটা চূড়ান্ত ফ্যান্টাসি কৌশলের মতো কাজ করে। আসলে, যেকোনো টার্ন-ভিত্তিক আরপিজির মতো, যুদ্ধ এই গেমটিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্রতিটি আক্রমণের জন্য শুধুমাত্র একটি স্বাস্থ্য বিন্দুর প্রয়োজন হয়, এবং সমস্ত আক্রমণের জন্য শুধুমাত্র একটি হার্ট আইটেম প্রয়োজন, সেগুলি যতই শক্তিশালী হোক না কেন। প্রকৃতপক্ষে, এই গেমটিতে, একই ঘরানার অন্যান্য শিরোনামের বিপরীতে, একটি এইচপি বার রয়েছে, তবে এটি একটি ভিন্ন উপায়ে কাজ করে এবং পরিবর্তে, হার্ট আইটেম এবং এসপি বিশেষ আক্রমণ করার জন্য একটি বার।

আমি ডুম এবং ডেসটিনি সিরিজের গেমগুলির শিল্প শৈলী পছন্দ করি এবং তাদের অত্যাশ্চর্য পিক্সেল গ্রাফিক্সের সাহায্যে যে কোনও খেলোয়াড়ের দৃষ্টি আকর্ষণ করতে পারে। সঙ্গীতটিও দুর্দান্ত ছিল এবং অত্যাচারীদের খুঁজে বের করতে এবং বাড়িতে যাওয়ার জন্য আমার যাত্রার জন্য নিখুঁত সাউন্ডট্র্যাক সরবরাহ করেছিল। আমি এই সত্যটিও পছন্দ করেছি যে একটি বেঁচে থাকার খেলা হওয়া সত্ত্বেও, এটি একটি ক্ষুধা বার বা সত্যিই একটি স্ট্যামিনা বার ব্যবহার করে না (দ্বীপগুলির মধ্যে সাঁতার ছাড়া)। সামগ্রিকভাবে, এই গেমটি প্রথম দুটি গেমের থেকে খুব আলাদা, তবে এখনও নির্মাতাদের ব্যক্তিত্ব এবং হাস্যরস ক্যাপচার করতে পরিচালনা করে, যা আমাকে ব্যস্ত রাখে!

7.0
Score

Pros

  • অন্বেষণ করার জন্য একটি সুবিশাল এবং বিস্তৃত বিশ্বের প্রস্তাব
  • ক্রাফটিং সিস্টেম একটি সম্পূর্ণ নতুন এবং চমৎকার প্লাগইন
  • স্যান্ডবক্স উপাদানের দক্ষ ব্যবহার
  • অসাধারণ এবং আকর্ষণীয় শিল্প শৈলী

Cons

  • অনেক সময় দ্বীপপুঞ্জ অন্বেষণ একটি বিট পুনরাবৃত্তি পেতে পারেন
  • কিছু শত্রুর AI খুবই দুর্বল
  • কিছু জিনিসের বর্ণনা অসম্পূর্ণ মনে হয়
  • খেলার যুদ্ধ কিছুক্ষণ পরে পুনরাবৃত্তি হয়

Final Verdict

ডুম অ্যান্ড ডেসটিনি: ওয়ার্ল্ডস একটি উত্তেজনাপূর্ণ এবং মজাদার শিরোনাম প্রদান করতে অন্যান্য গেমের শক্তিশালী উপাদানগুলিকে একত্রিত করে। আপনি Terraria মত একটি শিরোনাম চান? এই প্রসঙ্গে, গেমটি স্যান্ডবক্স উপাদান সরবরাহ করে। আপনি পাজল সহ একটি RPG গেম চান? আপনার অনেক দ্বন্দ্ব, চ্যালেঞ্জিং সংলাপ এবং ধাঁধা আছে। এই উপাদানগুলিকে একীভূত করে, গেমটি সম্পূর্ণ, মজাদার, দুঃসাহসিক হতে পরিচালনা করে। যাইহোক, এটি একটি দুর্দান্ত খেলা এবং অনেক মজার, তবে বেশ কিছু সমস্যা রয়েছে যা কিছুটা বিরক্তিকর এবং উপভোগ্য অভিজ্ঞতাকে ব্যাপকভাবে প্রভাবিত করে। এমনকি যদি এটি আমার প্রিয় অংশ না ছিল, যারা বেঁচে থাকার গেম পছন্দ করেন তারা এই নতুন গেমটি পছন্দ করবেন।