গ্যালাক্সি এবং বিশাল স্থানের উপর ভিত্তি করে তৈরি বেশিরভাগ গেমগুলি সাধারণত মহাকাশ যুদ্ধের উপর ফোকাস করে এবং অ্যাকশন বিষয়বস্তু থাকে। এই গেমগুলির বেশিরভাগই হয় একের পর এক মহাকাশ যুদ্ধ, অথবা এমন একটি জাহাজ রয়েছে যেখানে আপনাকে পাঠানো হয় এবং প্রকৃতপক্ষে, সমস্ত মহাকাশ অ্যাডভেঞ্চার এবং অ্যাকশন গেমগুলি কেবল মহাকাশের পরিবেশে টেনে নিয়ে যাওয়া হয় এবং এর কোনও খবর নেই দুনিয়া। বাইরে নয় আপনি জাহাজের বাইরের জগতে যেতে পারবেন না এবং অন্বেষণ করতে পারবেন না এবং সেখানে যুদ্ধ করতে পারবেন। অবশ্যই, এর মধ্যে এমন গেম রয়েছে যা দৃশ্যকল্পের অংশে এবং তাদের কিছু সিকোয়েন্সে, আপনাকে গ্যালাক্সির মাধ্যাকর্ষণ ছাড়াই মহাশূন্যে পূর্ণ বিশ্বে প্রবেশ করতে দেয় এবং অন্বেষণ করতে পারে এবং সম্ভবত সেখানে লড়াই করতে পারে, সবচেয়ে গুরুত্বপূর্ণগুলির মধ্যে এর সাথে গেমসটি প্রিই 2017 এবং ডেড স্পেস-এ উল্লেখ করা যেতে পারে। আচ্ছা, এই ভূমিকার সাথে, আসুন orbit.industries গেম রিভিউতে যাই। সম্পূর্ণ রিভিউ পড়তে, আমাদের PlayDesh ওয়েবসাইটে যান।

অরবিট ইন্ডাস্ট্রিজ হল একটি সিমুলেশন এবং রিসোর্স ম্যানেজমেন্ট গেম যা মহাকাশে সংঘটিত হয় এবং আপনাকে একটি স্পেস স্টেশন তৈরি, পরিচালনা এবং রক্ষণাবেক্ষণের ভূমিকায় রাখে। গেমটির একটি সাধারণ গেমপ্লে রয়েছে এবং এটি এমন যে আপনি মিশন সম্পূর্ণ করার জন্য পর্যাপ্ত সংস্থান থাকার জন্য স্টেশন মডিউল তৈরি করেন এবং এটি করে আপনি অর্থ উপার্জন করেন যাতে আপনি আরও স্টেশন মডিউল তৈরি করতে পারেন এবং ফলস্বরূপ মিশনগুলি আরও জটিল গ্রহণ করেন, যদি আপনি গবেষণা করেন গেম চলাকালীন নতুন মডিউল, আপনি তাদের সাহায্যে আরও জটিল মিশন গ্রহণ করতে পারেন। মনে রাখবেন যে আপনার স্পেস স্টেশন তৈরি করার সময়, আপনার মডিউলগুলিকে সাবধানে চয়ন করতে ভুলবেন না, কারণ আপনি গবেষণা করে আপনার স্টেশনে রেখেছিলেন এমন কিছু মডিউলগুলিকে কাজ করার জন্য অন্যান্য মডিউলগুলির প্রয়োজন হয় এবং আপনি এখনও সেগুলি নিয়ে গবেষণা করতে পারবেন না। মনে রাখবেন যে উত্পাদন চক্র, সংস্থান এবং তাদের বিতরণ পর্যবেক্ষণ এবং নিয়ন্ত্রণ আপনার স্পেস স্টেশনের দক্ষতাকে প্রভাবিত করবে।

যারা গেমের এই স্টাইলটির সাথে পরিচিত নন তাদের জন্য এই গেমটি কিছুটা কঠিন মনে হতে পারে। কিন্তু খেলা চলাকালীন তারা যে প্রশিক্ষণের মুখোমুখি হয়, তারা একটি উত্তেজনাপূর্ণ গ্যালাকটিক অন্বেষণ ভ্রমণের অভিজ্ঞতা লাভ করে। সর্বোপরি, একটু সময় এবং ধৈর্য সহ, আপনি গেমপ্লে সিস্টেমের মূল বিষয়গুলি এবং গেমের লক্ষ্যগুলি শিখতে পারেন৷ দুর্ভাগ্যবশত, গেম orbit.industries-এর টিউটোরিয়ালের এই অংশটি, যেখানে আপনি একটি মহাকাশ স্টেশন পরিচালনার অভিজ্ঞতা পান, আপনাকে একটি সম্পূর্ণ নির্দেশিকা প্রদান করে না এবং বেশিরভাগ ক্ষেত্রেই আপনাকে ভাবতে বাধ্য করে যে আপনার কী করা উচিত, কিন্তু গেমটি শেখার পরে আপনি বেশ কয়েকটি পরীক্ষা করা এবং কয়েকটি গেম হারানো থেকে শিখুন।

যেহেতু এই গেমটি একটি রিসোর্স ম্যানেজমেন্ট সিমুলেশন শিরোনাম, তাই আপনাকে অবশ্যই সবসময় কষ্ট করে উপার্জন করা সংস্থানগুলিকে নিরীক্ষণ এবং পরিচালনা করতে হবে, উদাহরণস্বরূপ, আপনি গেমটিতে যে অর্থ উপার্জন করেন তা ব্যবহার করা যেতে পারে সেগুলি দ্রুত অদৃশ্য হয়ে যায়, যা ঘটবে যদি আপনি খুব দ্রুত নির্মাণ করেন এবং না করেন তাদের পরিচালনার অপ্রত্যাশিত খরচ কভার করবেন না, এবং আপনি গেমটি হারাবেন। গেমটিতে, আপনি ক্রমাগত স্টেশন নির্মাণ, তাদের একত্রে সংযুক্ত করা এবং মিশন পরিচালনা করার কাজগুলির মধ্যে স্যুইচ করেন। এটি মজাদার এবং আপনাকে সব সময় খেলতে রাখবে। কিন্তু আমরা যেমন বলেছি, সমস্যা হল যে গেমটি আসলে অনেক কিছু ব্যাখ্যা করে না, এটি আপনাকে গেমের চিহ্নগুলি ব্যাখ্যা করার জন্য একটি টুল গাইডও দেয় না এবং আপনি সেগুলির অনেকগুলি দেখতে পান। orbit.industries এর একটি দুর্দান্ত খেলা হওয়ার সম্ভাবনা রয়েছে, তবে এটি এখনও কিছু ক্ষেত্রে লড়াই করে।

আপনি গেমের মাধ্যমে অগ্রসর হওয়ার সাথে সাথে আপনাকে অজানা গ্রহগুলি অন্বেষণ করতে হবে এবং গেমটিতে তিনটি পৃথক প্রচার মিশন সম্পূর্ণ করতে হবে। এই প্রতিটি মিশনের একটি দুর্দান্ত পটভূমি রয়েছে, আপনাকে অবশ্যই শেষ পর্যন্ত আপনার স্পেস স্টেশনটি এমনভাবে তৈরি করতে হবে যাতে আপনি আপনার লক্ষ্যগুলি সফলভাবে অর্জন করতে পারেন। ক্রু আবাসন এবং পরিবেশগত নিয়ন্ত্রণের মতো সংবেদনশীল সিস্টেমগুলিকে রক্ষা করার সময় আপনাকে অবশ্যই আপনার স্টেশনটি এমনভাবে বাড়াতে হবে যা কার্যকরী বা নান্দনিকভাবে আনন্দদায়ক।

6.0
Score

Pros

  • আকর্ষণীয় এবং আকর্ষণীয় গেমপ্লে
  • মহাকাশ পরিবেশের সঠিক সিমুলেশন
  • স্পেস স্টেশন নির্মাণের আকর্ষণীয় প্রক্রিয়া
  • মিশন দ্রুত বিস্তারিত যান

Cons

  • একটি ছোট গল্পের বর্ণনা
  • প্রতিরক্ষামূলক গেমপ্লে
  • গেমটির টিউটোরিয়াল বিভাগে প্রয়োজনীয় বিবরণ ব্যাখ্যা করা হয়নি

Final Verdict

অরবিট ইন্ডাস্ট্রিজ গেমটি রিসোর্স ম্যানেজমেন্ট এবং আপনার মনোযোগ সম্পর্কে আরও কিছু লক্ষণ এবং বিপদ যা প্রতিটি দৃশ্যকল্পের অগ্রগতির সাথে আরও চ্যালেঞ্জিং হয়ে ওঠে। আর্থিক ব্যবস্থাপনা, স্পেস স্টেশনের অংশগুলির শারীরিক ধাঁধা সমাধান, রিসোর্স ফ্লো ডিজাইনের উপর দৃষ্টি নিবদ্ধ করা একটি গেম হিসাবে, এটি একটি খুব সাধারণ গেমপ্লে সহ একটি শিরোনাম হিসাবে বিবেচিত হয় যা পরিচালনা এবং সিমুলেশন ঘরানার অনুরাগীদের স্বাদের জন্য উপযুক্ত। আপনাকে বিভিন্ন সংস্থান ব্যবহার করে আপনার স্পেসশিপগুলির জন্য একটি নিরাপদ এবং নির্ভরযোগ্য ভিত্তি তৈরি করতে হবে এবং তারপরে এটি প্রসারিত করতে হবে। এটি একটি আশ্চর্যজনকভাবে মজাদার এবং কিছুটা আসক্তিযুক্ত গেম যা আপনাকে এটিতে ঘন্টা ব্যয় করতে বাধ্য করবে।