কিলার ফ্রিকোয়েন্সি হল একটি ইন্টারেক্টিভ ফার্স্ট-পারসন অ্যাডভেঞ্চার উপন্যাস যার হরর এবং পাজল থিম টিম 17 দ্বারা তৈরি এবং প্রকাশিত হয়েছে। নাম অনুসারে, আপনি ফরেস্ট ন্যাশের ভূমিকায় অভিনয় করছেন, একটি গভীর রাতের রেডিও টক শো হোস্ট যিনি শিকাগোতে চাকরি ছেড়ে দেওয়ার পরে গ্যালোস ক্রিকের ছোট শহরে চলে যান। কিন্তু হঠাৎ কিছু ঘটে এবং তিনি সাময়িকভাবে পার্ট-টাইম 911 অপারেটর হিসাবে নিযুক্ত হন। ফরেস্ট হিসাবে খেলতে সত্যিই মজাদার, যিনি কেবল তার নতুন চাকরির সাথে মানিয়ে নিতে এবং শহর থেকে কলকারীদের উদ্ধার করার চেষ্টা করছেন। সমস্ত ধাঁধা একটি অনন্য এবং মজার উপায়ে উপস্থাপন করা হয়। যে মুহূর্ত থেকে আমি কিলার ফ্রিকোয়েন্সি খেলতে শুরু করেছি, আমি এর প্রতিটি সেকেন্ড উপভোগ করেছি। এটিতে আমি উপভোগ করা সমস্ত উপাদান রয়েছে: 80 এর স্পন্দন, রহস্য, দুর্দান্ত সঙ্গীত, আলগা একটি হত্যাকারী। খেলা চলাকালীন এটিতে খুব আকর্ষণীয় সংলাপ রয়েছে।

একটি আখ্যান-চালিত হরর পাজল গেম হিসাবে, কিলার ফ্রিকোয়েন্সির গল্পের থিমটি আসলে খুব আসল এবং শুধুমাত্র রেডিও উপাদান ব্যবহার করে। এছাড়াও, সাউন্ডট্র্যাকগুলিও একটি আশ্চর্যজনক কাজ করে এবং সত্যিই 80 এর দশকের স্বাদ নিয়ে আসে। যদিও এই গেমটিতে কয়েকটি ভয়ঙ্কর উপাদান রয়েছে, গল্পটিতে যথেষ্ট উত্তেজনাপূর্ণ মুহূর্ত রয়েছে যা এটি সত্যিই আশ্চর্যজনক দেখায়।

গল্পটি শুরু হয় যেখানে এক রাতে তিনজন স্থানীয় পুলিশ একজন কুখ্যাত সিরিয়াল কিলার দ্বারা আক্রান্ত হয় এবং এটি সমস্ত পুলিশ ইউনিটকে অবাক করে দেয়। কিন্তু এখন শুধু আপনিই নায়ক হিসেবে বাকি আছেন যিনি একজন বিখ্যাত রেডিও শো হোস্ট যিনি শহরের মানুষকে সাহায্য করতে পারেন এবং পুলিশের ডাকে সাড়া দেওয়ার কাজ নিতে বাধ্য হন। আপনি রেডিও স্টেশনের হোস্ট থাকাকালীন, আপনাকে সাহায্যের জন্য বিভিন্ন কলের উত্তর দিতে হবে এবং লোকেদের সাথে যোগাযোগ করতে হবে। তারা যেভাবে কথা বলে, আপনি বলতে পারেন যে তারা মৃত্যুর মুখোমুখি একটি সংকটের মধ্যে রয়েছে এবং একজন সিরিয়াল কিলার তাদের নজর রাখছে। আপনাকে সাহায্য প্রার্থীদের বিভিন্ন তথ্য ও সূত্রের উপর ভিত্তি করে দূরবর্তী সহায়তা প্রদান করতে হবে।

কিলার ফ্রিকোয়েন্সির গেমপ্লে সম্পর্কে, এটি বলা যেতে পারে যে এটি কখনও কখনও কলকারীদের উত্তর দেওয়া, কখনও অন্বেষণ এবং কখনও কখনও পাজল সমাধান অন্তর্ভুক্ত করে। আপনাকে যে কলগুলি করা হয় সেগুলি প্রায়শই ডায়ালগের আকারে থাকে যা আপনাকে বিভিন্ন পছন্দের সাথে উপস্থাপন করে। প্রকৃতপক্ষে, বেশিরভাগ প্রধান পদ্ধতি হল পাঠ্য নির্বাচন এবং সহজ কথায়, এটি ক্ষতিগ্রস্তদের সাহায্য করা এবং তাদের গাইড করা। এটি লক্ষণীয় যে কিছু পছন্দের জন্য একটি সময়সীমা রয়েছে, যা গল্পের উত্তেজনাকে আরও বাড়িয়ে তোলে এবং আপনি যদি একটি নির্দিষ্ট পর্যায়ে ভুল করেন তবে এটি জড়িত ব্যক্তির মৃত্যুর কারণ হতে পারে।

ক্লু সংগ্রহ করতে, ধাঁধা সমাধান করতে এবং গল্পকে এগিয়ে নিতে প্লেয়াররা রেডিও স্টেশনের আশেপাশের জায়গাও ঘুরে দেখতে পারেন। গেমটিতে ধাঁধা সমাধানের নকশাটি জটিল নয়, গেমটি প্রাসঙ্গিক ইঙ্গিত দেয় এবং খেলোয়াড়রা সূত্র এবং তথ্যের উপর ভিত্তি করে যুক্তি এবং অনুমান করতে পারে।. মৃত্যুর বিপদে যারা সাহায্য চায় তারাই কেবল আপনাকে বিশ্বাস করতে পারে। যখন তারা আপনাকে ফোন করে সাহায্য চায়, তখন আপনাকে সিরিয়াল কিলারের হাতে তাদের মৃত্যুর হাত থেকে বাঁচাতে এবং এই বিপজ্জনক রাতে তাদের সাহায্য করার জন্য আপনাকে গুরুত্ব সহকারে চিন্তা করতে হবে এবং তাদের জন্য সঠিক সিদ্ধান্ত নিতে হবে। কোনো সামান্য দ্বিধা বা ভুল পছন্দ এবং আদেশ অপূরণীয় পরিণতির দিকে নিয়ে যাবে।

আমি সত্যিই খুনের রহস্য পডকাস্টগুলি উপভোগ করি এবং এই গেমটি আমি সিরিয়াল কিলারের রহস্য সমাধান করার চেষ্টাকারী রেডিও স্টেশন হোস্টের কাছ থেকে যা আশা করব তা ছিল। গেমের সমস্ত উপাদান যেমন রেডিও হোস্টের ভূমিকা পালন করা, 911 কল অপারেটর, নিয়ন্ত্রিত অন্বেষণ, পরিবেশের সাথে ভারসাম্যপূর্ণ ইন্টারেক্টিভ স্তর সবই একটি খুব বিশেষ গেম তৈরি করে যা আমি আগে কখনও খেলিনি। গেম কন্ট্রোলগুলি সম্পূর্ণরূপে প্রতিক্রিয়াশীল এবং মসৃণ এবং Xbox কন্ট্রোলারগুলিকে ভালভাবে সমর্থন করে। সামগ্রিকভাবে, গেমটির প্রযুক্তিগত পারফরম্যান্স এবং অপ্টিমাইজেশন খুব ভাল এবং আমি গেমটি খেলার সময় কোনও পারফরম্যান্স সমস্যার মুখোমুখি হইনি।

গেমটি দৃশ্যমান এবং সংগীত উভয়ভাবেই রেট্রো 80-এর দশকের নান্দনিকতা প্রদর্শন করে। গেমটির কার্টুন রেন্ডারিং শৈলীটি বেশ গ্রহণযোগ্য এবং রেডিও সম্প্রচার স্টেশনের দৃশ্যের বিবরণ যথাসম্ভব সর্বোত্তমভাবে পুনরায় তৈরি করে, খেলোয়াড়দের সময়মতো ফিরে যাওয়ার আনন্দ অনুভব করতে দেয়। সাউন্ড ইফেক্টের ক্ষেত্রে, 1980-এর দশকের মিউজিকের অনেক পডকাস্টও গেমটিতে যোগ করা হয়েছে, সেটা রক মিউজিক, প্রশান্তিদায়ক মিউজিক বা অন্য কিছু যা গেমটিতে একটি ভিনটেজ স্টাইলের পরিবেশ যোগ করে। এছাড়াও, গল্পের চরিত্রগুলির সম্পূর্ণ ডাবিং খেলোয়াড়দের গেমের জগতের সাথে আরও ভালভাবে সংহত হতে এবং রেডিও হোস্টের ভূমিকা উপভোগ করতে দেয়।

 

9.5
Score

Pros

  • আশ্চর্যজনক এবং সমৃদ্ধ গল্প
  • অনন্য এবং খুব মজার গেমপ্লে
  • এটি একটি উচ্চ প্রজননযোগ্যতা মান আছে
  • ধাঁধা ডিজাইনে দুর্দান্ত ধারণা ব্যবহার করা
  • 80 এর দশকের মেজাজ তৈরি করতে সফল

Cons

  • এটি তুলনামূলকভাবে সংক্ষিপ্ত

Final Verdict

কিলার ফ্রিকোয়েন্সি অ্যাডভেঞ্চার, হরর এবং রহস্যের ঘরানার একটি অনন্য সিমুলেটর যা সত্যিই চেষ্টা করার মতো এবং এটি হরর, ধাঁধা সমাধান এবং ইন্টারেক্টিভ গল্পের উপাদানগুলিকে একত্রিত করে। গেমটির ভিজ্যুয়ালগুলি দুর্দান্ত, সংগীত সমৃদ্ধ, গল্পটি সাবলীল এবং গেমপ্লেটি সৃজনশীল, যা খেলোয়াড়দের গেমের চরিত্রগুলিকে আরও ভালভাবে বুঝতে দেয়। এর একমাত্র অসুবিধা হল যে বৃহৎ আয়তনের সংলাপ পাঠ্য খেলোয়াড়দের সহজেই ঘুমিয়ে পড়তে পারে এবং এটি তুলনামূলকভাবে সংক্ষিপ্ত। তবে সামগ্রিকভাবে এটি খারাপ নয় এবং আমি এমন খেলোয়াড়দের কাছে এটি সুপারিশ করি যারা ইন্টারেক্টিভ অ্যাডভেঞ্চার উপন্যাস পছন্দ করেন।