The Excrawlers হল একটি দুর্দান্ত অ্যাকশন-অ্যাডভেঞ্চার গেম যেটিতে আরও চ্যালেঞ্জিং বস যুদ্ধের সাথে Zelda সিরিজের অনুরূপ গেমপ্লে এবং অনুভূতি রয়েছে। এটি একটি হ্যাক এবং স্ল্যাশ গেম যার উপাদান রয়েছে Roguelite ঘরানার যা পূর্বে PC এবং অন্যান্য প্ল্যাটফর্মের জন্য প্রকাশিত হয়েছিল এবং অবশেষে Nintendo Switch কনসোলের জন্য 26 এপ্রিল, 2023-এ প্রকাশিত হয়েছিল। একটি অন্ধকূপ বেঁচে থাকার জন্য সংগ্রাম করা একটি মেয়ে হিসাবে খেলা আপনার সাথে শুরু হয়.

প্রথম অন্ধকূপে প্রবেশ করতে বেশি সময় লাগে না যে আপনি দ্য ওয়ার্ডেন নামে একজন জাদুকরকে উদ্ধার করেন এবং সেখান থেকে তিনি আপনাকে বলেন যে কীভাবে আপনাকে সেখানে রাখা দানবদের হত্যা করে বিশ্বকে বাঁচাতে হবে। আমি সত্যই সত্যিই জানি না, এখানে চরিত্রগুলি অবশ্যই বিনোদনমূলক ছিল এবং আমি বিশেষ করে ভেবেছিলাম তাদের মধ্যে হাস্যরসের অনুভূতি আকর্ষণীয় ছিল। আপনার কাছে বিভিন্ন চরিত্র এবং সাইড মিশন থাকবে যা আপনার অভিজ্ঞতাকে কিছুটা পরিবর্তন করবে।

যেমনটি আমরা বলেছি, গেমটির গেমপ্লে সিস্টেমটি রুজলাইক, যার মানে হল যে প্রতিবার আপনি গেমটিতে মারা যাবেন এবং তারপরে আবার জীবিত হবেন, আপনি এটি চালিয়ে যাওয়ার একটি ভিন্ন অভিজ্ঞতা পাবেন। সাধারণভাবে, গেমটির অসুবিধার স্তরটি ততটা কঠিন নয় এবং আপনি 10 মিনিটেরও কম সময়ে গেমের সমস্ত অর্জন পেতে পারেন। The Excrawlers-এর লড়াইটিও খুব মৌলিক, আপনার কাছে একটি তলোয়ার এবং একটি ধনুক রয়েছে, উভয়ই আপনার প্রত্যাশা অনুযায়ী কাজ করে। মোট পাঁচটি পৃথক অন্ধকূপ রয়েছে, মজার বিষয় হল, এগুলি এলোমেলোভাবে তৈরি হয় না, তবে মৃত্যুর পরে পূর্বনির্ধারিত স্টেশনগুলির মধ্যে চলে যায়।

গেমের প্রতিটি অন্ধকূপের জন্য আপনাকে সেগুলিতে প্রবেশ করতে হবে এবং চারটি ব্যানার-সংগ্রহের চ্যালেঞ্জগুলি সম্পূর্ণ করতে হবে, যা একবার সম্পূর্ণ হলে, আপনাকে একটি র্যান্ডম আপগ্রেড চয়ন করতে দেবে যা গেমটির লড়াইকে আকর্ষণীয় এবং মজাদার করে তুলবে৷ এটি মজাদার করে তোলে এবং তারপরে আপনি চ্যালেঞ্জ করতে পারেন৷ যে অন্ধকূপ বস সৌভাগ্যবশত, মারা যাওয়ার পরে আপনাকে গেমটি সম্পূর্ণরূপে পুনরায় চালু করার দরকার নেই, আপনি যে শেষ অন্ধকূপটিতে ছিলেন সেখান থেকে ফিরে এসেছেন। এখান থেকে, আমরা দেখতে পাচ্ছি যে The Excrawlers অন্যান্য Roguelike শিরোনাম থেকে আলাদা এবং অসুবিধার দিক থেকেও কম কঠিন। প্রতিটি অন্ধকূপটির নিজস্ব অনন্য অনুভূতি ছিল এবং একটি গেমের জন্য আশ্চর্যজনকভাবে শালীন মানের ছিল যার জন্য আমার খরচ মাত্র চার টাকা।

আপনি অর্জন করা অভিজ্ঞতার পয়েন্টগুলি রাখতে পারেন যা স্বাস্থ্য, ক্ষতি ইত্যাদির মতো মৌলিক পরিসংখ্যান আপগ্রেড করতে ব্যবহার করা যেতে পারে। গেমটির আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর লেভেল-আপ সিস্টেম, যা সত্যিই নমনীয় এবং এর সরঞ্জাম সেটিংস আপনাকে আপনার খেলার শৈলীর জন্য একটি অনন্য বিল্ড তৈরি করতে দেয়।

এছাড়াও খুব মজার সংলাপ রয়েছে যা আপনি আপনার অ্যাডভেঞ্চারের সময় এবং গেমের জগতে উপস্থিত অন্যান্য চরিত্রের সাথে ইন্টারঅ্যাক্ট করার সময় সম্মুখীন হবেন। এই বাক্যগুলি গেমটির মজার গল্পে হাস্যরসের অনুভূতি যুক্ত করেছে, যা আমি নিশ্চিত আপনার মনে দীর্ঘকাল থাকবে। একবার The Excrawlers গেমটি শেষ করার পরে, আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি যে এই গেমটি খুব কঠিন নয় এবং অবশ্যই এতে খুব বেশি বিষয়বস্তু নেই। ন্যায্য হতে এটি বেশ সস্তা, কিন্তু এই ধরনের সাধারণ গ্রাফিক্স সহ অন্যান্য শিরোনামগুলিতে কমপক্ষে 20 ঘন্টা গেমপ্লে থাকতে পারে, এই গেমটি একটি ভিন্ন পদ্ধতি নেয় এবং তুলনামূলকভাবে ছোট।

ব্যক্তিগতভাবে, আমি এই গেমটির শিল্প শৈলী এবং পিক্সেল গ্রাফিক্স সত্যিই উপভোগ করেছি, এবং আমি মনে করি এই ধরনের ক্ষেত্রে নির্মাতাদের পছন্দ একটি অত্যন্ত বিজ্ঞ সিদ্ধান্ত ছিল যা গেমের মেজাজের সাথে মেলে। খেলার সাউন্ড আরও ভালো করা যেত, কিন্তু এমন স্বাধীন শিরোনামের জন্য এটা গ্রহণযোগ্য। যদিও The Excrawlers নিখুঁত নয় এবং কিছু সমস্যায় ভুগছে, এটি আমাকে হতাশ করেনি।

8.0
Score

Pros

  • গতিশীল এবং আকর্ষণীয় মারামারি
  • মজার গল্পের দৃশ্যপট
  • বৈচিত্র্যময় এবং দুর্দান্ত চরিত্র
  • Zelda সিরিজের জন্য একটি উপযুক্ত শ্রদ্ধাঞ্জলি

Cons

  • খেলায় অনেক বানান ভুল আছে
  • এটি একটি বিট পুনরাবৃত্তি হতে পারে
  • খুব সহজ

Final Verdict

The Excrawlers সুন্দর গ্রাফিক্স এবং আকর্ষণীয় মেকানিক্স এবং একটি আশ্চর্যজনক লেভেলিং সিস্টেম সহ একটি সুন্দর গেম (যদিও এটি কিছুটা জটিল এবং কোন টিউটোরিয়াল বা অতিরিক্ত টিপস ছাড়াই বলা হয়)। কল্পনার বিপরীতে, এই শিরোনামে ব্যবহৃত roguelike উপাদানগুলি গেমটিকে সহজ করে তোলে এবং এর কারণে, মৃত্যু এতটা ভীতিকর নয় এবং আপনাকে খেলা চালিয়ে যেতে উত্সাহিত করে এবং আপনার প্রেরণা বাড়ায়। এই গেমটির কম দাম আপনাকে বোকা বানাতে দেবেন না, কারণ এই শিরোনামটি আশ্চর্যজনকভাবে উচ্চ মানের। সামগ্রিকভাবে আপনি যদি জেল্ডার মতো একটি দুর্দান্ত অ্যাডভেঞ্চার চান - এই গেমটি ব্যবহার করে দেখুন।