জনপ্রিয় গেম লেফট 4 ডেডকে ভিডিও গেম ইন্ডাস্ট্রির সবচেয়ে প্রভাবশালী শিরোনামগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়, যা চারজনের জন্য সমবায় অনলাইন গেমগুলিতে অনেক পরিবর্তন ঘটিয়েছে এবং এর নতুন এবং উদ্ভাবনী উপাদানগুলির সাথে এটিকে সবচেয়ে জনপ্রিয় গেমগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়। সব সময়. এই গেমটি প্রকাশের পরে, অনেক শিরোনাম তাদের গেমপ্লে এবং গল্পে এই গেমের সফল উপাদানগুলি ব্যবহার করার চেষ্টা করেছিল, যার মধ্যে দুটি বিখ্যাত সিরিজ পেডে এবং ওয়ারহ্যামার: ভার্মিন্টাইড উল্লেখ করা যেতে পারে, তাদের প্রতিটিকে সফল অভিযোজন হিসাবে বিবেচনা করা হয়। বাম 4 ডেড সিরিজ থেকে। কিন্তু সম্প্রতি Warhammer 40000: Darktide গেমটিও এই তালিকায় যুক্ত করা হয়েছে, যেটি Fatshark কোম্পানি দ্বারা ডিজাইন করা হয়েছে। এটি ভার্মিন্টাইড সিরিজের ধারাবাহিকতা, কিন্তু এর সাথে রয়েছে বেশ কয়েকটি প্রযুক্তিগত সমস্যা যা এর উত্তেজনাপূর্ণ অভিজ্ঞতাকে প্রভাবিত করে। একটি মহান পরিমাণ. দিয়েছেন.

Warhammer 40K: Darktide গেমটিতে, এর আগের সংস্করণগুলির মতো, আপনি আরও তিনজন খেলোয়াড়ের সাথে বিভিন্ন মিশন সম্পাদন করবেন এবং সময়ের সাথে সাথে আপনি পয়েন্ট, নতুন অস্ত্র এবং বিভিন্ন সরঞ্জাম পাবেন যাতে আপনি আরও শক্তিশালী হয়ে উঠতে পারেন এবং আরও কঠিন মিশন সম্পাদন করতে পারেন। এই গেমটিতে একটি গল্পের বিষয়বস্তু রয়েছে যা টারটিয়াম শহরে এলিয়েনদের আক্রমণ সম্পর্কে। আপনি প্রত্যাখ্যান নামক একটি দলের সদস্যদের ভূমিকায় আছেন, যাদের অবশ্যই এই শহরের পতন রোধ করতে হবে। প্রকৃতপক্ষে, শহর আত্মসমর্পণ করার আগে শত্রুকে নির্মূল করা আপনার এবং আপনার মিত্রদের উপর নির্ভর করে। আপনার লক্ষ্য হল বেঁচে থাকা এবং আপনার বন্ধুদের সহযোগিতায় যতদিন সম্ভব শত্রুদের বিরুদ্ধে লড়াই করা। গেমটি সর্বদা এই ধারণাটি বোঝানোর লক্ষ্য রাখে যে গল্পের চরিত্রগুলি বিশেষ নয় এবং বাস্তবে তাদের অতিপ্রাকৃত ক্ষমতা নেই। তারা একটি নায়ক নয় এবং অস্থায়ীভাবে একটি নির্দিষ্ট অবস্থানে নিযুক্ত একটি টুল মাত্র।

ডার্কটাইডের চারটি ভিন্ন শ্রেণী রয়েছে যা থেকে বেছে নেওয়ার জন্য আপনি আপনার দলকে হুমকি মোকাবেলায় একত্রিত করার সময় ব্যবহার করতে পারেন। এই ক্লাসগুলির প্রত্যেকটি বেছে নেওয়ার জন্য একে অপরের থেকে আলাদা নয় এবং শুধুমাত্র মূলত নির্ধারণ করে যে আপনি কীভাবে গেমটি খেলবেন। এই ক্লাসগুলির সাহায্যে, আপনি বিভিন্ন উপায়ে শত্রুদের সাথে লড়াই করতে পারেন এবং এর মধ্যে রয়েছে সাইকার, ভেটেরান – শার্পশুটার, ওগ্রিন এবং জিলট – প্রচারক, এই সমস্ত ক্লাস ওয়ারহ্যামার বিশ্বের অন্তর্গত। সাইকার বিভিন্ন ধরণের বানান ব্যবহার করতে সক্ষম এবং এটি একটি জাদু শ্রেণী হিসাবে বিবেচিত হয় যেখানে বিস্তৃত আক্রমণ রয়েছে এবং শক্তিশালী বিস্ফোরণ তৈরি করে। ভেটেরান ক্লাস হল সবচেয়ে সুপরিচিত শ্রেণীগুলির মধ্যে একটি যা একটি পরিসরের অস্ত্র ব্যবহার করে যা দূর থেকে শত্রুদের আঘাত করতে ব্যবহার করা যেতে পারে। ওগ্রিন শ্রেণীকে সবচেয়ে ভয়ঙ্কর হিসাবে বিবেচনা করা হয়, এটি একটি শক্তিশালী শটগান দিয়ে সজ্জিত এবং মনিব এবং শত্রুদের বিভ্রান্ত করার জন্যও খুব কার্যকর। জিলট শ্রেণীও হাতাহাতি আক্রমণে দ্রুত।

এই ক্লাসগুলির প্রতিটি একটি খুব নির্দিষ্ট ভূমিকা পালন করে এবং সেগুলি কীভাবে ব্যবহার করতে হয় তা শিখতে আপনাকে প্রতিটির সাথে খেলতে হবে, যা অবশ্যই PvE যুদ্ধে আপনাকে সাহায্য করবে। Warhammer 40000: ডার্কটাইড শুধুমাত্র কো-অপ-এ খেলা যাবে এবং একক প্লেয়ার মোডে খেলা যাবে না। গেমের যুদ্ধগুলি ভালভাবে ভারসাম্যপূর্ণ এবং অনেক চ্যালেঞ্জিং শত্রু এবং বসদের পরাজিত করার জন্য এটি একটি প্রয়োজনীয়তা।

আপনি গেমের মাধ্যমে অগ্রগতির সাথে সাথে, আপনি নতুন চরিত্রের দক্ষতা আনলক করেন এবং আপনার চরিত্রকে সেগুলি দিয়ে সজ্জিত করার পরে, এটি তাদের ক্ষমতা পরিবর্তন করে বা তাদের সমতা বাড়ার সাথে সাথে সমগ্র গোষ্ঠীকে সুবিধা দেয় এবং আপনি এই ক্ষমতাগুলি ব্যবহার করতে পারেন৷ যে কোনো সময় মিশনের মধ্যে স্যুইচ করুন . গেমের অস্ত্রগুলির সাথে যুদ্ধ ভার্মিন্টাইডের মতো একই নিয়ম অনুসরণ করে এবং সেগুলিকে গুলি করাও ঠিক ততটাই আদর্শ। ছোড়া প্রতিটি বুলেট মারাত্মক ভারী, এবং একগুচ্ছ শত্রুর সাথে গুলিবিদ্ধ হওয়া উল্লাসজনকভাবে উত্তেজনাপূর্ণ।

 

7.5
Score

Pros

  • একটি সুপার উত্তেজনাপূর্ণ কো-অপ গেম
  • মহান খেলা বায়ুমণ্ডল নকশা
  • বিস্তারিত এবং নিখুঁত পরিবেশ নকশা
  • দুর্দান্ত যুদ্ধ ব্যবস্থা
  • চিত্তাকর্ষক চাক্ষুষ প্রভাব

Cons

  • বিভিন্ন প্রযুক্তিগত সমস্যা
  • অস্পষ্ট এবং গভীরতার অভাব
  • গেমের অগ্রগতি খুব ধীর
  • গল্পটিকে ন্যায্যতা দেওয়ার জন্য পর্যাপ্ত মিশন নেই

Final Verdict

Warhammer 40000: Darktide ওয়ারহ্যামার মহাবিশ্বে উত্তেজনাপূর্ণ এবং সন্তোষজনক অ্যাকশন যুদ্ধের সাথে একটি দুর্দান্ত সহযোগিতামূলক মাল্টিপ্লেয়ার অভিজ্ঞতা প্রদান করে যা আপনাকে আপনার বন্ধুদের সাথে বেশ কিছু সময়ের জন্য বিনোদন দিতে পারে। এর আগের দুটি সংস্করণের মতো, এই গেমটি ওয়ারহ্যামার বিশ্বের একটি অত্যাশ্চর্য এবং স্পেলবাইন্ডিং ছবি উপস্থাপন করে, যা ভিজ্যুয়াল এফেক্ট এবং পরিবেশগত বিবরণের ক্ষেত্রে সত্যিই আশ্চর্যজনক। কিন্তু ডার্কটাইড তার গভীরতর যুদ্ধ ব্যবস্থার উপর বেশি ফোকাস করে এবং অন্যান্য উপাদান যেমন অগ্রগতি ব্যবস্থাকে উপেক্ষা করে এবং এটি এমন একটি বিষয় যা এর উপভোগ্য অভিজ্ঞতাকে প্রভাবিত করেছে। তবে যাই হোক না কেন, এটি 40K সিরিজের আরেকটি দুর্দান্ত গেম যা আমি সুপারিশ করছি।