কিছু আধুনিক গেম, বিশেষ করে স্বাধীন গেম, এমনভাবে কাজ করে যে তারা আপনাকে প্রথম নজরে বিশ্বাস করে না। এর কারণ হতে পারে জটিল গেমপ্লে বা সেই গেমের বিভ্রান্তিকর গল্প, যা আপনি আপনার প্রথম অভিজ্ঞতায় সাধারণভাবে মোকাবেলা করতে এবং বুঝতে সক্ষম নাও হতে পারেন। কিন্তু একটু খেলার পরে এবং কিছু সময় পরে, আপনি বুঝতে পারবেন যে আপনি একটি আসক্তিপূর্ণ এবং খুব বিনোদনমূলক গেমপ্লের সাথে একটি কাজের সাথে কাজ করছেন, যা আপনার অবসর সময় কাটানোর জন্য দুর্দান্ত। গেম জাম্প চ্যালেঞ্জ! সোর্স বাইট স্টুডিও দ্বারা তৈরি, এটি দুর্দান্ত পারফরম্যান্স সহ একটি ভাল পণ্য, যা প্রতিযোগিতামূলক গেম উত্সাহী এবং যারা পয়েন্ট সংগ্রহ করতে এবং লিডারবোর্ডের শীর্ষে থাকতে চায় তাদের জন্য একটি দুর্দান্ত পছন্দ। আসলে, এই শিরোনামটি সেই ছোট ফিলার গেমগুলির মধ্যে একটি যা আপনি প্রথমে খেলতে চান, কিন্তু একবার আপনি এটিতে প্রবেশ করলে, আপনি একধরনের আসক্ত হয়ে পড়েন কারণ আপনি প্ল্যাটফর্মে আরোহণ করতে চান এবং যতটা চান উচ্চ স্কোর পেতে চান।

গেমটিতে প্রবেশ করার সময় অবশ্যই প্রথম জিনিস জাম্প চ্যালেঞ্জ! এটি আপনার মনোযোগ আকর্ষণ করে, এর আকর্ষণীয় এবং পিক্সেলেড গ্রাফিক্স শৈল্পিকভাবে ডিজাইন করা হয়েছে। গেমের শুরুতে আপনার কাছে দুটি অক্ষর উপলব্ধ রয়েছে এবং পরে আপনি আরও স্কিন কিনতে পারবেন এবং আপনাকে নায়কদের মধ্যে একজনকে বেছে নিতে হবে যারা পুরুষ এবং মহিলা উভয়ই। এই চরিত্রগুলি আকারে ছোট এবং বাচ্চাদের কার্টুন চরিত্রগুলির মতো দেখতে মডেল করা হয়েছে। কিন্তু একই সময়ে, তারা একটি খুব সুন্দর পিক্সেল চেহারা আছে. সামগ্রিকভাবে, এই গেমটির শিল্প শৈলী কিছুটা হলেও উপভোগের স্তরকে প্রভাবিত করে।

নাম থেকে বোঝা যাচ্ছে, জাম্প চ্যালেঞ্জ! এটি আপনার ক্যারিয়ার এবং জাম্পিং দক্ষতা পরীক্ষা করে এবং অবশ্যই বেশিরভাগ ক্ষেত্রে আপনাকে চ্যালেঞ্জ করে। এই গেমটির গেমপ্লেটি সত্যিই সহজ এবং সরল: বিভিন্ন পরিবেশে সেট করা চারটি গেমের স্তরে, লাভা আপনার কাছে পৌঁছার এবং আপনাকে ধ্বংস করার আগে আপনাকে দৌড়াতে হবে এবং এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে লাফ দিতে হবে। ধীরে ধীরে, যতটা পারেন উঁচুতে উঠুন। গেমের প্রতিটি স্তরে এমন কিছু পাওয়ার-আপ রয়েছে যা আপনি পথের ধারে খুঁজে পান বা একটি নির্দিষ্ট স্তরে যেতে আপনাকে সাহায্য করার জন্য গেমটিতে তৈরি করা পোর্টালগুলি জুড়ে আসে। গেমটি একটি অসীম স্তর বলে মনে হচ্ছে, তাই এটি কখনই শেষ হয় না এবং আপনাকে দীর্ঘ সময়ের জন্য ব্যস্ত রাখবে, তবে শুধুমাত্র অল্প সময়ের জন্য।

লাভা আপনাকে আঘাত না করা পর্যন্ত চালিয়ে যান। একটি ছোট লাভা পিট বা নীচে থেকে একটি লাভা প্রবাহ আপনার প্রধান বাধা, তাই আপনি যদি প্ল্যাটফর্মে লাফ দিতে বেশি সময় নেন তবে লাভা আপনার কাছে পৌঁছে আপনাকে ধ্বংস করবে। জাম্প চ্যালেঞ্জ গেমের দরকারী সরঞ্জামগুলির মধ্যে একটি! কিছু স্তরে পাওয়া যায় এমন একটি জেটপ্যাক যা আপনাকে সরাসরি গুলি করে, কিন্তু আমি যেমন বলেছি গেমটি অসীম তাই আপনি কখনই শীর্ষে পৌঁছাতে পারবেন না। আপনি কেবলমাত্র এক ধরণের স্তরের উপরে এবং এটি আপনাকে লাভার বিপদ থেকে কিছুটা মানসিক শান্তি পেতে সহায়তা করে। এছাড়াও, যেহেতু আপনার চরিত্রের কোনও জীবন আইটেম নেই এবং গেমটিতে কোনও স্বাস্থ্যের দণ্ড নেই, তাই আপনাকে চারপাশে নিক্ষিপ্ত লাভা ড্রপগুলির জন্য সতর্ক থাকতে হবে।

আমি নিবন্ধের শুরুতে উল্লেখ করেছি, এই গেমটি প্রতিযোগিতামূলক হওয়ার বিষয়ে এবং তাই আপনাকে চ্যালেঞ্জ করার জন্য লিডারবোর্ডগুলি অন্তর্ভুক্ত করে। এই কারণে, আপনার রেটিং বাড়ানোর জন্য, আপনি একই স্তর বারবার পুনরাবৃত্তি করার চেষ্টা করুন যাতে আপনি পছন্দসই স্কোর পেতে পারেন। এছাড়াও, এই শিরোনামের একটি মাল্টিপ্লেয়ার বিভাগ রয়েছে, যার সময় 4 জন খেলোয়াড় স্থানীয়ভাবে একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। আপনি যদি প্রতিযোগিতামূলক আর্কেড গেমের অনুরাগী হন, জাম্প চ্যালেঞ্জ! এটি আপনাকে একটি ভাল সময় দিতে পারে।

7.5
Score

Pros

  • সহজ কিন্তু আসক্তিপূর্ণ গেমপ্লে
  • আকর্ষণীয় পিক্সেল গ্রাফিক্স
  • খেলা পরিবেশের ভাল বৈচিত্র্য
  • দুর্দান্ত এবং মজাদার মাল্টিপ্লেয়ার
  • আপনার জাম্পিং দক্ষতা চ্যালেঞ্জ করার জন্য লিডারবোর্ড

Cons

  • গেমটি ভাগ্যের উপাদানগুলি ব্যবহার করার উপর অনেক জোর দেয়
  • কখনও কখনও লাফের নির্ভুলতা প্রভাবিত হয়
  • গেমপ্লে পুনরাবৃত্তিমূলক হতে পারে

Final Verdict

জাম্প চ্যালেঞ্জ! এটি একটি মজার ছোট গেম যা আপনি অন্যান্য প্ল্যাটফর্মেও খুঁজে পেতে পারেন, এর গেমপ্লে একই সময়ে কিছুটা আসক্তিপূর্ণ হতে পারে এবং এটি আপনাকে বেশিরভাগ সময় চ্যালেঞ্জ করে কারণ এই গেমটিতে আপনি সর্বদা শীর্ষে পৌঁছাতে এবং শীর্ষ অবস্থান নিতে চান লিডারবোর্ডে। কিন্তু আপনাকে বুঝতে হবে যে এই শিরোনামে আর কিছুই নেই এবং আসলে গেমপ্লেতে কোনো বিশেষ উন্নতির পরিকল্পনা করা হয়নি। আপনাকে কেবল চালিয়ে যেতে হবে এবং খেলাটি চালিয়ে যেতে হবে যতক্ষণ না আপনি এটিতে ক্লান্ত হয়ে পড়েন।