RedDeerGames শিক্ষামূলক গেম উৎপাদনের ক্ষেত্রে তুলনামূলকভাবে বিখ্যাত বিকাশকারীদের মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়, যা নিন্টেন্ডো সুইচ কনসোলের জন্য একচেটিয়াভাবে এর বেশিরভাগ পণ্য প্রকাশ করে। এই কোম্পানীটি গত কয়েক বছরে খুবই সক্রিয় এবং বেশ কয়েকটি সফল শিক্ষা-ভিত্তিক গেম প্রকাশ করেছে, যার মধ্যে nPaint হল অন্যতম। অবশ্যই, এই স্টুডিও গেমটি আন্ডারডঞ্জন তৈরিতে সম্পূর্ণ ভিন্ন ধারণা ব্যবহার করেছিল এবং এটি বলা ঠিক নয় যে এই বিকাশকারী শুধুমাত্র শিক্ষামূলক গেমগুলির ক্ষেত্রে কাজ করে। যাই হোক না কেন, তাদের সর্বশেষ কাজ, যাকে বলা হয় খেলাধুলা এবং মজা: সাঁতার, তারা শিক্ষাগত শৈলীতে ফিরে গেছে, তবে এবার তারা একটি ক্রীড়া বিষয়কে সম্বোধন করেছে যা অবশ্যই বেশিরভাগ খেলোয়াড়ের জন্য খুব আকর্ষণীয় হবে। এই নতুন গেমটি স্বেচ্ছাসেবকদের সাঁতারের মৌলিক নীতিগুলি শেখানোর চেষ্টা করে এবং বিভিন্ন পরিবেশে প্রেমময় চরিত্রগুলির সাথে সাঁতার উপভোগ করার চেষ্টা করে৷ বর্তমানে, এই স্বাধীন গেমটি শুধুমাত্র নিন্টেন্ডো সুইচ কনসোলের জন্য প্রকাশিত হয়েছে।

খেলাধুলা এবং মজা: সাঁতার একটি প্রতিযোগিতামূলক সাঁতারের খেলা যা নিন্টেন্ডো সুইচ জয়-কন কন্ট্রোলারের সাথে খেলা যায়। এই গেমের চরিত্রগুলি সুন্দর প্রাণী এবং মানুষদের থেকে নির্বাচন করা হয়েছে যাদের খুব মনোরম এবং সুন্দর মডেলিং রয়েছে। এই খেলায়, আপনাকে যা করতে হবে তা হল সাঁতার কাটা। এটি করার জন্য, আপনাকে ব্যাখ্যাগুলির মাধ্যমে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হবে যা সম্পূর্ণরূপে গেমের নিয়ন্ত্রণ শেখায়। আপনি এই গেমটি একক এবং ডাবল মোডে খেলতে পারেন যেখানে আপনি একটি কৃত্রিম বুদ্ধিমত্তার সাথে একা খেলতে পারেন, তবে গেমটির মূল উত্তেজনা এবং ফোকাস মাল্টিপ্লেয়ার বিভাগে এবং অন্য খেলোয়াড়ের সাথে খেলা। এই গেমটি একটি সাম্প্রতিক পারিবারিক মজাদার পার্টি শিরোনাম যেখানে আপনাকে শুধু বিভিন্ন পরিবেশে সাঁতার কাটতে হবে এবং এই খেলাটি উপভোগ করতে হবে।

গেমপ্লে, খেলাধুলা এবং মজার পরিপ্রেক্ষিতে: সাঁতার একটি সহজে খেলার ফিটনেস এবং খেলার শিরোনাম যা যেকোনো খেলোয়াড়ের দৈনন্দিন জীবনে মাপসই করতে পারে। এই গেমটির গেমপ্লে আপনার ভাবার চেয়ে সত্যিই সহজ: আপনি হ্রদ, পুল এবং সমুদ্রের অবস্থানগুলির মধ্যে আপনার সাঁতারের পথ বেছে নিন এবং কেবল সেগুলিতে সাঁতার কাটুন। অবশ্যই, এটি কেবল সাধারণ সাঁতারের মধ্যে সীমাবদ্ধ নয়, তবে বিভিন্ন সাঁতারের কৌশলগুলি সম্পাদন করার জন্য, আপনি একটি বাস্তব আন্দোলন অনুকরণ করতে জয়-কন নিয়ন্ত্রণগুলির বিশেষ ক্ষমতা ব্যবহার করেন।

সুতরাং আপনি এই গেমটিতে একটি খুব আকর্ষণীয় শারীরিক অনুশীলনের অভিজ্ঞতা আশা করতে পারেন, কারণ আপনাকে ক্রমাগত নিয়ন্ত্রণের সাথে আপনার চরিত্রকে নির্দেশ করতে হবে। গেমটির ব্যবহারকারী ইন্টারফেসটি খুব সহজভাবে ডিজাইন করা হয়েছে এবং নিয়ন্ত্রণগুলি সম্পূর্ণ স্বজ্ঞাত, এবং এই কারণে, গেমের প্রথম কয়েক মিনিটের পরে, আপনি এর সাধারণ নীতিগুলি আয়ত্ত করতে পারবেন। এই গেমটি খেলার পরে, আপনি নিজেকে বলবেন যে আপনি কখনও কল্পনাও করেননি যে সাঁতার এত উপভোগ্য এবং সহজ হতে পারে।

গেমের দূরত্ব বিভাগে, চ্যালেঞ্জের একটি সিরিজ রয়েছে যা চ্যালেঞ্জ খুঁজছেন এমন খেলোয়াড়দের জন্য খুবই উপযুক্ত। এই বিভাগটি ফিনিশ লাইনে পৌঁছানোর আগে আপনাকে যে দূরত্বগুলি পূরণ করতে হবে তা নির্ধারণ করে। এই বিভাগের সাহায্যে, আপনি গেমের সময় আপনার মাইলেজ ট্র্যাক করতে পারেন এবং অবশেষে, আপনার কর্মক্ষমতা মূল্যায়ন করতে পারেন। এছাড়াও, এই বিভাগে সবচেয়ে গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ হল আটলান্টিক মহাসাগরে সাঁতার কাটা, যা একটি দুর্দান্ত চ্যালেঞ্জ প্রদান করে। শুধু জেনে রাখুন যে আপনি যদি নন-স্টপ মোডে খুব দ্রুত সাঁতার কাটেন, গেমটি আপনাকে শাস্তি দেবে এবং আপনাকে 15 সেকেন্ডের জন্য খেলা থেকে বিরত রাখবে। আপনি যে পরিবেশে সাঁতার কাটছেন তা বেশ বৈচিত্র্যময় এবং দৃশ্যত সুন্দর।

এই গেমটিতে সুন্দর গ্রাফিক্স এবং শৈল্পিক শৈলী রয়েছে যা সমস্ত খেলোয়াড়ের কাছে আবেদন করবে এবং গেমপ্লেতে একটি আনন্দদায়ক অনুভূতি তৈরি করবে। এই অত্যন্ত আকর্ষণীয় এবং মনোরম গ্রাফিক শৈলীর কারণে, এই গেমটি শিশুদের জন্য একটি মহান স্বাধীন শিরোনাম হিসাবে বিবেচিত হয় যারা সাঁতার শিখতে চায় এবং সৌভাগ্যবশত, সাঁতারের কিছু মৌলিক ধারণা সর্বোত্তম উপায়ে শেখানো হয়। শব্দের পরিপ্রেক্ষিতে, ব্যাকগ্রাউন্ডে বাজানো মজার মিউজিক তরুণ খেলোয়াড়দের তাদের মজাদার কার্যকলাপ-ভিত্তিক গেমের মাধ্যমে বিনোদন দেয়। সাঁতারের সাথে যুক্ত সাউন্ড ইফেক্টগুলি গেমপ্লে চলাকালীন একটি বিশেষ আকর্ষণ এবং উত্তেজনা যোগ করে।

 

7.5
Score

Pros

  • স্বজ্ঞাত এবং সহজ নিয়ন্ত্রণ
  • সুন্দর শিল্প শৈলী
  • চমৎকার পরিবেশগত বৈচিত্র্য
  • শ্রবণযোগ্য সঙ্গীত এবং ভাল শব্দ
  • বিভিন্ন চ্যালেঞ্জ প্রদান

Cons

  • এটা দীর্ঘ জন্য মজা হতে পারে না
  • এটি বেশিরভাগ দর্শকের কাছে আবেদন নাও করতে পারে

Final Verdict

খেলাধুলা এবং মজা: সাঁতারের সাথে আমার তুলনামূলকভাবে সংক্ষিপ্ত কিন্তু মজাদার অভিজ্ঞতার পরে, আমি উপলব্ধি করেছি যে বিকাশকারীরা গেমটির বিকাশ প্রক্রিয়ার মধ্যে কতটা ভালবাসা এবং আবেগ রেখেছিল, যার ফলে শেষ পর্যন্ত প্রশংসনীয় কিছু হয়েছে৷ এটি একটি স্বাধীন স্টুডিও থেকে এসেছে৷ আমি এই গেমটি খেলার সময়, আমি এমন কোন প্রযুক্তিগত সমস্যা বা ত্রুটির সম্মুখীন হইনি যা আমার অভিজ্ঞতা নষ্ট করতে চেয়েছিল এবং প্রকৃতপক্ষে, গেমটি পর্যাপ্তভাবে অপ্টিমাইজ করা এবং পালিশ করা হয়েছে। আপনি যদি আপনার বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে একটি স্বাস্থ্যকর এবং আরামদায়ক গেমের অভিজ্ঞতা নেওয়ার পরিকল্পনা করেন তবে এই গেমটি অল্প সময়ের জন্য আপনার প্রত্যাশা পূরণ করতে পারে।