ফিল স্পেন্সার বলেছেন যে কাইনেক্ট তৈরি করা Xbox গেমিং শিল্পে করা সবচেয়ে বড় পরিষেবাগুলির মধ্যে একটি, এবং এটি Xbox গেম পোর্টফোলিওকে বৈচিত্র্যময় করেছে।

ফিল স্পেন্সার সম্প্রতি এজ ম্যাগাজিনে একটি সাক্ষাত্কার দিয়েছেন যেখানে তিনি বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন। উদাহরণস্বরূপ, সাক্ষাত্কারের অংশে, তিনি উল্লেখ করেছেন যে বর্তমান এক্সবক্স ইকোসিস্টেম এতটাই বৃদ্ধি পেয়েছে যে এটি যদি এখনও বাঞ্জি স্টুডিও থাকত তবে এটি হারাতে পারত না। তিনি আরও বলেন যে Xbox গেমিং শিল্পের জন্য কাইনেক্ট তৈরি করা সবচেয়ে বড় পরিষেবাগুলির মধ্যে একটি।

যদিও Xbox 360 যুগে Kinect সফল হয়েছিল, তবে এটি তার Xbox One সংস্করণে এই সাফল্যের প্রতিলিপি করতে পারেনি। এখন Xbox চেয়ারম্যান ফিল স্পেন্সার ব্যাখ্যা করেছেন যে কেন তিনি বিশ্বাস করেন যে Xbox 360 এবং Xbox One-era পণ্য ভিডিও গেমের জগতে একটি দুর্দান্ত পরিষেবা দিয়েছে৷ স্পেন্সার বলেছেন Kinect স্পোর্টস এবং হ্যাপি অ্যাকশন থিয়েটারের মতো গেমগুলি Kinect-এর জন্য মুক্তি দেওয়া হয়েছিল, যা Xbox গেমগুলির শৈলী এবং জেনারকে বৈচিত্র্য এনেছে।

“অবশ্যই, এটি এমন ছিল না যে Xbox-এ প্রকাশিত সমস্ত গেমের Kinect প্রকাশের আগে একটি প্রাপ্তবয়স্ক বয়স ছিল,” তিনি বলেছিলেন। “কিন্তু যখন কাইনেক্ট স্পোর্টসের মতো গেমস বা হ্যাপি অ্যাকশন থিয়েটারের মতো অন্যান্য নির্মাতাদের কাজ বা কাইনেক্টের জন্য নাচ-ভিত্তিক গেমগুলি প্রকাশিত হয়েছিল, তখন আমরা বুঝতে পেরেছিলাম যে Xbox বিভিন্ন গেমগুলিকে কতটা হোস্ট করতে পারে।”

স্পেন্সার ব্যাখ্যা করতে যাচ্ছেন কিভাবে Kinect Xbox-এর ভবিষ্যৎ গঠন করতে সক্ষম হয়েছিল। তিনি বলেছেন যে Kinect এর নির্মাণ একটি প্রধান কারণ ছিল কেন Xbox কম-পাওয়ার গেমারদের সাহায্য করার জন্য আগের চেয়ে অনেক বেশি করেছে, যেমন একটি অভিযোজিত এক্সবক্স কন্ট্রোলার তৈরি করা বা এই লোকেদের ব্যবহারের জন্য সফ্টওয়্যার ক্ষমতা তৈরি করা। স্পেন্সার যোগ করেছেন যে কাইনেক্ট যে পথটি শুরু করেছিল তা এমন একটি পর্যায়ে পৌঁছেছে যেখানে বিভিন্ন স্তরের ক্ষমতা সম্পন্ন ব্যক্তিদের একটি বিস্তৃত পরিসর এখন ভিডিও গেমগুলি উপভোগ করতে সক্ষম। অবশ্যই, তিনি নির্দেশ করেন যে এই পথ চলতে থাকে।

Kinect প্রথম Xbox 360 কনসোলের জন্য 2010 সালে প্রকাশিত হয়েছিল। এই স্মার্ট ক্যামেরাটি 1313-2020 সালে Xbox One প্রকাশের শুরুতে অষ্টম প্রজন্মের কনসোলের বক্সে অন্তর্ভুক্ত করা হয়েছিল এবং প্রকৃতপক্ষে, Xbox One ক্রেতাদের এক প্যাকেজে কনসোল এবং Kinect একসাথে কিনতে হয়েছিল। এটি সেই সময়ে মাইক্রোসফ্টের কাছ থেকে প্রচুর সমালোচনার জন্ম দেয়। অবশ্যই, তারা পরে তাদের পদ্ধতি পরিবর্তন করে এবং Xbox One বক্স থেকে Kinect সরিয়ে আলাদাভাবে বিক্রি করে।