গুগল প্লে ঘোষণা করেছে যে 2022 সালে, পিসির জন্য গুগল প্লে গেমগুলি উপলব্ধ হবে।

গুগল অ্যান্ড্রয়েড গেমগুলিকে উইন্ডোজে আনতে চায় যাতে পিসি প্ল্যাটফর্মে গেমাররা তাদের অভিজ্ঞতা নিতে পারে। গুগল প্লে গেমস সফ্টওয়্যারটি 2022 সালে পিসির জন্য প্রকাশিত হবে এবং ব্যবহারকারীদের উইন্ডোজ চালিত বিভিন্ন ডিভাইসের সাথে গুগল প্লেতে গেম খেলতে অনুমতি দেবে; ল্যাপটপ এবং ট্যাবলেট থেকে হোম কম্পিউটারে।

Google, যেটি তার Google Play শ্রোতাদের প্রসারিত করতে নতুন সফ্টওয়্যারটি চালু করছে, আশা করে যে ব্যবহারকারীরা বিভিন্ন ডিভাইসে সহজেই অ্যান্ড্রয়েড গেম চালাতে সক্ষম হবে। এই সফ্টওয়্যারটি তৈরি করার জন্য Google Microsoft, BlueStacks বা অন্য কোন কোম্পানির সাথে অংশীদারিত্ব করেনি। গুগল গেমারদের জন্য একটি নিরবচ্ছিন্ন গেমিং অভিজ্ঞতা প্রদান করতে চায়; এর মানে হল, উদাহরণস্বরূপ, আপনি আপনার মোবাইল ফোনে গেমের বেশ কয়েকটি ধাপ অনুভব করতে পারেন এবং তারপরে আপনার পিসিতে পরবর্তী পর্যায়টি পাস করার চেষ্টা করতে পারেন।

গুগল ব্যবহারকারীদের আশ্বস্ত করেছে যে এটি উইন্ডোজে অ্যান্ড্রয়েড গেম চালানোর জন্য ক্লাউড প্রযুক্তি ব্যবহার করবে না। আসলে, এই গেমগুলি উচ্চ গতির ইন্টারনেট স্ট্রিমিংয়ের মাধ্যমে পিসিতে চলবে না; বরং, আপনার ডিভাইস আসলে সেগুলো চালাবে। উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 11 ব্যবহারকারীরা 2022 সালে গুগল প্লে গেমস সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন এবং এর সুবিধাগুলি উপভোগ করতে পারবেন।

সমস্যাটি আরও আকর্ষণীয় হয়ে ওঠে যখন আমরা মনে করি যে মাইক্রোসফ্ট, উইন্ডোজ 11 প্রবর্তনের সময়, এটির সাথে কিছু অ্যান্ড্রয়েড সফ্টওয়্যার চালানোর সম্ভাবনার উপর জোর দিয়েছিল। কোম্পানি, আমাজনের সাথে সহযোগিতায়, ব্যবহারকারীদের উইন্ডোজ 11-এ অ্যামাজন অ্যাপ স্টোরে অ্যান্ড্রয়েড সফ্টওয়্যার ইনস্টল এবং চালানোর অনুমতি দিতে সক্ষম হয়েছিল। কিন্তু Microsoft Windows 11 প্রযুক্তিতে আনুষ্ঠানিকভাবে Google Play সমর্থন করার ক্ষমতা নেই। তাই Windows 11 নিজেই এখন অনেক অ্যান্ড্রয়েড সফটওয়্যার এবং গেম চালায় না।

ফলস্বরূপ, মনে হচ্ছে Google-এর কাছে Windows 10 এবং Windows 11-এর জন্য Google Play Games সফ্টওয়্যার প্রকাশের সাথে পরিস্থিতির সম্পূর্ণ সুবিধা নেওয়ার সুযোগ রয়েছে; আরো প্রদর্শন এবং রাজস্ব বৃদ্ধি. ইতিমধ্যে, ব্লুস্ট্যাকস তাদের উভয়ের সাথেই প্রতিযোগিতা চালিয়ে যাবে এবং সম্প্রতি ব্লুস্ট্যাকস এক্স-এর সাথে, একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে বিনামূল্যে অ্যান্ড্রয়েড গেমগুলি উপভোগ করা সম্ভব হবে।

অবশেষে, যখন মাইক্রোসফ্ট এবং গুগল নিজেরাই এই সমস্যাটিকে গুরুত্ব সহকারে নিয়েছে, BlueStacks 2016 সাল থেকে পিসি এবং ল্যাপটপে অ্যান্ড্রয়েড সফ্টওয়্যার এবং গেমগুলি চালানোর জন্য কঠোর পরিশ্রম করছে। প্রকৃতপক্ষে, কয়েক মাস আগে, অ্যাপল এবং এপিক গেমসের মধ্যে একটি মামলায় এটি প্রকাশিত হয়েছিল যে গুগল বিভিন্ন ডিভাইসে উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য অ্যান্ড্রয়েড গেম অফার করতে চায়।