নতুন রিপোর্ট অনুসারে, Codmasters সম্ভবত ডিআরটি সিরিজ থেকে বিরতি নেবে এবং ফর্মুলা ওয়ান, গ্রিড এবং ডব্লিউআরসি-এর নতুন সংস্করণ তৈরিতে মনোযোগ দেবে।

অক্টোবরে, কোডমাস্টারস একটি চাকরির বিজ্ঞাপনে ঘোষণা করেছিল যে এটি 10 ​​বছরের মধ্যে সবচেয়ে উচ্চাভিলাষী এবং সবচেয়ে বড় গেমটিতে কাজ করছে। সেই সময়ে অনেক রেসিং অনুরাগী ভেবেছিলেন যে এই গেমটি হবে ডিআরটি সিরিজের একটি নতুন সংস্করণ, এবং 2020 সালে ডিআরটি 5 প্রকাশের সাথে সাথে, ভবিষ্যদ্বাণীগুলি ডিআরটি র‍্যালি 3-এর কাছাকাছি এসেছিল। যাইহোক, প্রকাশিত প্রতিবেদন কডমাস্টার প্রোগ্রাম এবং পূর্বাভাসের মধ্যে পার্থক্য নির্দেশ করে।

টম হেন্ডারসন দ্বারা প্রকাশিত তথ্য অনুসারে, কডমাস্টার দ্বারা উল্লিখিত উচ্চাভিলাষী AAA গেমটি WRC-এর পরবর্তী সংস্করণ। যদিও WRC সিরিজটি বর্তমানে Kylotonn Studios দ্বারা তৈরি করা হচ্ছে এবং Nacon দ্বারা প্রকাশিত হয়েছে, Codmasters 2020 সালের জুনে ঘোষণা করেছিল যে এটি 2023 থেকে 2027 সাল পর্যন্ত FIA ওয়ার্ল্ড র‌্যালি চ্যাম্পিয়নশিপ লাইসেন্স পেয়েছে।

হেন্ডারসনের মতে, ডিআরটি র‍্যালি 3 প্রকল্পটি কিছু সময়ের জন্য বিকাশে ছিল, কিন্তু কডমাস্টাররা 2021 সালের শেষের দিকে এটি নির্মাণ বন্ধ করে দেয়। আসলে, দেখে মনে হচ্ছে কোডমাস্টাররা ডিআরটি সিরিজকে বিরতি দেবে। ইলেকট্রনিক আর্টসের মালিকানাধীন বড় দলটি F1, GRID এবং WRC সিরিজের নতুন সংস্করণ তৈরির দিকে মনোনিবেশ করছে বলে মনে হচ্ছে।

কোডমাস্টারদের উচ্চাভিলাষী গেম ডেভেলপমেন্ট সমস্যায় পড়েছে বলে জানা গেছে। প্রকৃতপক্ষে, কোডমাস্টারদের নেতৃত্ব এবং ইলেকট্রনিক আর্টসের দুর্বল ব্যবস্থাপনা চুক্তির পুনর্নবীকরণ না করা এবং উন্নয়ন দলের সদস্যদের উদ্বেগ উপেক্ষা করার মতো সমস্যা সহ কর্মচারীদের সংখ্যা হ্রাস করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, পণ্যটিতে গেম নির্মাতার সংখ্যা 200 থেকে 120-এ নেমে এসেছে।

AAA Codemasters গেমটির মুক্তির তারিখ সম্পর্কে সঠিক তথ্য এখনও প্রকাশিত হয়নি, তবে দেখে মনে হচ্ছে আমরা এটি পরের বছর মুক্তি পেতে দেখব। এই বছরের শুরুর দিকে, চেশায়ার কোডমাস্টার স্টুডিওস নতুন নিড ফর স্পিড গেম ডেভেলপ করার জন্য একটি সাপোর্ট টিম হিসেবে কাজ করছে বলে জানা গেছে।

আপনি কি মনে করেন কডমাস্টারের পরবর্তী উচ্চাভিলাষী গেম, রেসিং সিরিজের পরবর্তী সংস্করণ? আপনি Zomji এবং অন্যান্য ব্যবহারকারীদের সাথে আপনার মন্তব্য এবং ভবিষ্যদ্বাণী শেয়ার করতে পারেন।

প্রশংসিত মনুমেন্ট ভ্যালি পাজল গেম, যা আজ পর্যন্ত শুধুমাত্র মোবাইল প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ, শীঘ্রই পিসিতেও উপলব্ধ হতে পারে।

মনুমেন্ট ভ্যালি মোবাইল এবং ট্যাবলেটে মুক্তি পাওয়ার প্রায় আট বছর হয়ে গেছে। এখন, সর্বশেষ গেমের খবর অনুসারে, Ustwo গেমস স্টুডিওর এই উত্পাদনটি ব্যক্তিগত কম্পিউটারের জন্যও প্রকাশিত হতে পারে। একই সাথে, আমরা জানি যে এই সিরিজের তৃতীয় অংশের নির্মাণ শুরু হয়েছে; একটি কাজ যা মনুমেন্ট ভ্যালি গেম সিরিজের বিশেষ মেজাজের সাথে পৃথিবীর জলবায়ু সংকট মোকাবেলা করতে চায়।

মনুমেন্ট ভ্যালির ডিরেক্টর জেনিফার স্টারিস বলেন, “নতুন মনুমেন্ট ভ্যালি গেম সম্পর্কে আমি বেশি কিছু বলতে পারব না।” কিন্তু আমরা যে পরীক্ষা-নিরীক্ষা করে আসছি তার একটি পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে আমি কথা বলতে পারি। প্রথম মনুমেন্ট ভ্যালি গেমটি এখন একটি পিসিতে নাটকীয়ভাবে চলে। “আমরা এই বছরের শেষের দিকে আপনাকে এই অভিজ্ঞতা দেওয়ার আশা করি।”

গুজব অনুসারে, মনুমেন্ট ভ্যালির পিসি সংস্করণ প্রকাশের বিষয়ে কোনও সন্দেহ নেই এবং বিকাশকারীরা কখন মুক্তির তারিখ সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে তা স্পষ্ট নয়। এদিকে, কিছু ভক্ত ভাবছেন যে মনুমেন্ট ভ্যালি এই বছরের শেষের দিকে পিসি প্ল্যাটফর্মের জন্য মুক্তি পাবে কিনা।