ইউকে গেমিং মার্কেট সেপ্টেম্বরে কনসোল বিক্রয়ে একটি বড় উল্লম্ফন দেখেছিল, তবে সেক্টরের সামগ্রিক বিক্রয় 2021 থেকে কম হয়েছে।

Gamesindustry.biz-এর মতে, GfK (আনুষাঙ্গিক এবং কনসোল) এবং GSD (শারীরিক এবং ডিজিটাল গেমস) থেকে সাম্প্রতিক তথ্যের ভিত্তিতে, সেপ্টেম্বর মাসে যুক্তরাজ্য জুড়ে 3.17 মিলিয়ন গেম বিক্রি হয়েছে, আগস্ট থেকে বিক্রি 83%-এর বেশি বেড়েছে, কিন্তু 2021 সালের একই সময়ের তুলনায়, এটি 6% কমেছে। এছাড়াও, 957,000 টিরও বেশি শারীরিক গেম বিক্রি হয়েছে, যার মধ্যে 2.2 মিলিয়ন বিক্রি ডিজিটাল সেক্টরে।

FIFA 23 গত মাসে যুক্তরাজ্যে বিক্রি হওয়া সমস্ত শিরোপাগুলির এক তৃতীয়াংশেরও বেশি। এছাড়াও, এই গেমটির প্রথম সপ্তাহে বিক্রি আগের সংস্করণের তুলনায় 1% বৃদ্ধি পেয়েছে।

প্রকাশের প্রথম মাসে, NBA 2K23 সেপ্টেম্বরের জন্য যুক্তরাজ্যের তৃতীয় সর্বাধিক বিক্রিত গেম হিসাবে স্থান পেয়েছে, যার বিক্রয় পূর্বসূরীর তুলনায় 25% বেশি হয়েছে। স্প্ল্যাটুন 3-এর শিরোনাম, নিন্টেন্ডো সুইচের একচেটিয়া গেম, এই টেবিলের চতুর্থ স্থানে রাখা হয়েছিল, এবং এই কাজটিকে শারীরিক বিক্রির পরিপ্রেক্ষিতে সেপ্টেম্বরের সর্বাধিক বিক্রিত গেম হিসাবে বিবেচনা করা হয়। The Last of Us: Part 1 গেমটিও পঞ্চম স্থানে ছিল।

সেপ্টেম্বরে Xbox, PlayStation এবং Nintendo কনসোলের বিক্রয় উল্লেখযোগ্য বৃদ্ধি
সেপ্টেম্বরে যুক্তরাজ্যে গেম কনসোল বিক্রয় 41% বৃদ্ধি পেয়েছে। GfK ডেটা অনুসারে এই মাসে 176,000 এর বেশি ইউনিট বিক্রি হয়েছে। তিনটি প্রধান কনসোলের একটি শক্তিশালী মাস ছিল। প্লেস্টেশন 5 আগস্টের তুলনায় 9% বৃদ্ধির সাথে মাসের সেরা বিক্রিত কনসোল হিসাবে রয়ে গেছে। কনসোলটিতে এখন যুক্তরাজ্যে দুই মিলিয়নেরও বেশি খেলোয়াড় রয়েছে।

প্লেস্টেশন 5-এর পরে, Xbox সিরিজ X এবং S উপস্থিত রয়েছে, যেগুলির বিক্রয় আগস্টের তুলনায় 104% উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে। পরবর্তী স্থানে রয়েছে নিন্টেন্ডো সুইচ, যেটির বিক্রয় আগস্টের তুলনায় 44% বৃদ্ধি পেয়েছে স্প্ল্যাটুন 3 প্রকাশের জন্য ধন্যবাদ।

এবং অবশেষে, সেপ্টেম্বর মাসে যুক্তরাজ্যে প্রায় 735,000 আনুষাঙ্গিক এবং আনুষাঙ্গিক বিক্রি হয়েছিল, আগস্টে 34% এর বেশি, কিন্তু সেপ্টেম্বর 2021-এ প্রায় 8% কম।

কনসোল সেগমেন্টের সাথে আনুষঙ্গিক বাজারের বৃদ্ধি এবং পতন অব্যাহত রয়েছে। সবচেয়ে বেশি বিক্রি হওয়া আইটেমটি হল DualSense কন্ট্রোলার, Xbox ওয়্যারলেস শক ব্লু কন্ট্রোলার দ্বিতীয় স্থানে রয়েছে। পরবর্তীটি যুক্তরাজ্যের প্রধান খুচরা বিক্রেতাদের কাছে £10 মূল্য হ্রাসের কারণে চার্টে 95টি স্থানে উঠে গেছে।

শেষে, আপনি সেপ্টেম্বরে যুক্তরাজ্যে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ২০টি গেমের তালিকা দেখতে পারেন। এই পরিসংখ্যানে শিরোনামের মোট ভৌত এবং ডিজিটাল বিক্রয় অন্তর্ভুক্ত রয়েছে।