এক্সবক্স স্টিম ডেকে তার গেমিং সমর্থনের বর্তমান অবস্থার সংক্ষিপ্তসারে একটি নতুন রিলিজ প্রকাশ করেছে।

সমস্ত ত্রুটি থাকা সত্ত্বেও স্টিম ডেক একটি দুর্দান্ত সূচনা করেছে এবং কোম্পানিতে কিছু সাফল্য এনেছে। অনেক গেম বর্তমানে এই পোর্টেবল হাইব্রিড ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ, কিন্তু আমাদের কাছে একই সংখ্যক গেম রয়েছে যা বিভিন্ন কারণে এখনও সমর্থিত নয়। এখন, সর্বশেষ গেমের খবরে, আমরা শিখেছি যে Xbox গেম ডেভেলপমেন্ট স্টুডিওগুলি স্টিম ডেকে সমর্থিত এবং অসমর্থিত Xbox গেমগুলির একটি তালিকা প্রকাশ করেছে বাষ্পে একটি ঘোষণা প্রকাশ করে।

বর্তমানে, সাইকোনটস 2, হেলব্লেড: সেনুয়া’স স্যাক্রিফাইস, ব্যাটলটোডস এবং ম্যাক্স: দ্য কার্স অফ ব্রাদারহুড যাচাইকৃত কাজের বিভাগে রয়েছে, যা স্টিম ডেকের সাথে একটি গেমের সর্বোচ্চ স্তরের সামঞ্জস্য নির্দেশ করে। সি অফ থিভস, ফোরজা হরাইজন 5, ফোরজা হরাইজন 4, কোয়ান্টাম ব্রেক এবং স্টেট অফ ডেকেও প্লেযোগ্য ট্যাগ গ্রুপে রয়েছে, যা কিছু ছোটখাট পরিবর্তনের সাথে অনুভব করা যেতে পারে।

Halo: The Master Chief Collection, Halo Infinite, Gears 5, এবং Microsoft Flight Simulator এছাড়াও অসমর্থিত বিভাগে রয়েছে। এটা আশা করা যায় যে Xbox গেম স্টুডিওগুলি প্রতিটি গেমকে গেম ডেভেলপমেন্ট স্টুডিওতে সংহত করার প্রক্রিয়া আউটসোর্স করবে। অতএব, এটা সম্ভব যে ভবিষ্যতে, অসমর্থিত বিভাগে গেমগুলি স্টিম ডেক কনসোলে অভিজ্ঞতা লাভ করা যেতে পারে। যাইহোক, ভক্তদের জন্য আপাতত তাদের প্রত্যাশা নির্ধারণ করা ভাল।