বিশেষ এবং প্রায় অদ্ভুত বৈশিষ্ট্য যা ডিআরএম লক ডায়াবলো 2 এর কনসোল সংস্করণের জন্য তৈরি করে: পুনরুত্থিত গেম শিল্প কর্মীদের উদ্বিগ্ন করেছে।

সর্বশেষ গেমের খবরে এবং প্রকাশের সাথে যে ডায়াবলো 2 এর কনসোল সংস্করণ: পুনরুত্থিত গেমটি DRM লক ব্যবহার করছে, গেমার সম্প্রদায়, বিশেষ করে গেম কনসোলের মালিকরা এই সমস্যাটি নিয়ে খুব চিন্তিত৷ Diablo 2 এর কনসোল সংস্করণ ব্যবহার করা: পুনরুত্থিত মানে গেমের অফলাইন মোড প্রসারিত করতে খেলোয়াড়দের অবশ্যই প্রতিবার ব্লিজার্ড সার্ভারের সাথে সংযোগ করতে হবে।

উদাহরণস্বরূপ, যদি আপনি 30 দিনের পরে গেম সার্ভারের সাথে সংযোগ না করেন এবং গেমটি [অফলাইন] ব্যবহারের জন্য সময় উইন্ডো পুনর্নবীকরণ না করেন, আপনি কোনোভাবেই গেমটিকে অগ্রসর করতে পারবেন না। তবে অদ্ভুত জিনিসটি সামনে আসে যখন আমরা ব্লিজার্ড সার্ভারগুলি নিকট বা দূরবর্তী ভবিষ্যতে বন্ধ হওয়ার সম্ভাবনা বিবেচনা করি। উদাহরণস্বরূপ, যদি বেশ কয়েক বছর পরে গেম সার্ভারগুলি আর সক্রিয় না থাকে এবং গেমটিতে এখনও একটি ডিআরএম লক থাকে, তবে প্রভাবের ক্রেতাদের কেউ এটি অনুভব করতে পারবেন না; এমনকি যদি তাদের একটি ডায়াবলো 2: পুনরুত্থিত ডিস্ক থাকে।

টুইটার অ্যাকাউন্ট ডুজ ইট প্লে, যা বিভিন্ন গেম অ্যাক্সেস করার বিভিন্ন উপায়ে ফোকাস করে, এই বিষয়ে একটি সাম্প্রতিক পোস্টে লিখেছেন:

“ডায়াবলো 2: পুনরুত্থিত অভিজ্ঞতার জন্য আপনাকে অবশ্যই 30 দিনের বেশি অফলাইন থাকতে হবে না; অন্যথায় আপনি গেমটি উপভোগ করতে পারবেন না। এই গেমটি প্রথম কনসোল কাজগুলির মধ্যে একটি যা ডিআরএম লক ব্যবহার করে। [এই গেমটি ডিআরএম লক ব্যবহার করে] এখানে কোনও নেই নির্দিষ্ট কারণ এবং এই লকটি বিভিন্ন হ্যাক দিয়ে গেম থেকে সরানো যেতে পারে। “আমরা সত্যিই অন্ধকার যুগে আছি!”

ডিআরএম লকগুলির ব্যবহার সাধারণত পিসি গেমগুলিতে দেখা যায়; কারণ কম্পিউটার গেমগুলি কনসোল কাজের চেয়ে ক্র্যাক হওয়ার সম্ভাবনা অনেক বেশি। এখন আমাদের অপেক্ষা করতে হবে এবং এই ইস্যুতে প্রকাশক এবং গেম ডেভেলপারদের প্রতিক্রিয়া কী হবে তা দেখতে হবে।