ওয়ারেন স্পেক্টরের মতে, অ্যাড্রেসি এন্টারটেইনমেন্ট স্টুডিও 2019 সাল থেকে সিস্টেম শক 3-এ কাজ করেনি এবং টেনসেন্টের কাছে পণ্যটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে।

আদারসাইড এন্টারটেইনমেন্ট স্টুডিও, প্রশংসিত গেম ডিজাইনার ওয়ারেন স্পেক্টরের নেতৃত্বে, এই মাসের শুরুতে একটি নতুন ইমারসিভ সিম-স্টাইলের গেম তৈরি করা শুরু করেছে। এটা কোন আশ্চর্যের বিষয় ছিল না যে অনেকেই সিস্টেম শক 3 এর অবস্থা নিয়ে প্রশ্ন করতে দ্রুত ছিল। এখন, সর্বশেষ গেমের খবরে, আমাদের জানানো হয়েছে যে দৃশ্যত এই গেমটি তৈরির পথে আরও একটি বাধা রয়েছে, যা অতীতে উন্নয়ন সমস্যার মুখোমুখি হয়েছিল।

“প্রজেক্টে আর কোন কথা নেই,” ওয়ারেন স্পেক্টর গেমবিট মিডিয়াকে বলেছেন, কয়েক বছর আগে একটি ঘোষণার উদ্ধৃতি দিয়ে যে টেনসেন্ট সিস্টেম শক 3 এর নিয়ন্ত্রণ নিয়েছে। তিনি বলেন, আমরা গত বছর একটি বিবৃতি দিয়েছিলাম। এখন আর কিছু বলার নেই। এই সংগ্রহের দায়িত্বে রয়েছে টেনসেন্ট। তারা এই সংগ্রহে মন্তব্য করার সিদ্ধান্ত নেয়। “আমি আর ব্যাখ্যা করতে পারি না।”

এই সাক্ষাত্কারে, ওয়ারেন স্পেক্টরকে জিজ্ঞাসা করা হয়েছিল যে স্টুডিও অ্যাডসেন্স এন্টারটেইনমেন্ট ঠিক কতক্ষণ ধরে সিস্টেম শক 3 এ কাজ করছে এবং গেম ডেভেলপার উত্তর দিয়েছেন: “আমরা 2018 এবং 2019 সালে এটিতে কাজ করেছি। এই”.

যাইহোক, যখন সিস্টেম শক 3 এর বিকাশ বন্ধ হয়ে যায়, তখন অ্যাডসেন্স এন্টারটেইনমেন্ট স্টুডিওকে তার কর্মীদের সামঞ্জস্য করতে হয়েছিল। ওয়ারেন স্পেক্টর বলেছেন যে স্টুডিওটি স্বাভাবিক অবস্থায় ফিরে আসার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করেছে: “অবশ্যই আমাদের প্রত্যেকে স্বাভাবিক অবস্থায় ফিরে আসার সময়কালের মধ্য দিয়ে গেছে। আমি কি বলবো বুঝতেছিনা. সত্যি বলতে, আমি এই বিষয়ে বিরক্ত ছিলাম। আমি গেম ডেভেলপমেন্টকে শুধু একটি কাজ হিসেবে দেখি না। আমার সৃজনশীলতার উৎস আবার ফুটতে শুরু করতে একটু সময় লেগেছে। “এরপর করোনা ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে এবং বিশ্ব হতাশায় পড়ে যায়।”

মজার বিষয় হল, সিস্টেম শক 3 এর বিকাশের পথে এটিই প্রথম বাধা নয়। 2019 সালে, সংগ্রহের রিলিজ Starbreeze Studios থেকে OtherSide Entertainment-এ ফেরত দেওয়া হয়েছিল। সেই সময়ে, স্টারবার্স্ট স্টুডিওগুলি আর্থিকভাবে লড়াই করছিল। পদ ছাড়ার পর তিনি কী করবেন তা এই মুহূর্তে জানা যায়নি।