লেটস স্কুল হল একটি উচ্চাকাঙ্খী এবং আশ্চর্যজনকভাবে গভীর স্কুল বিল্ডিং এবং ম্যানেজমেন্ট সিমুলেটর যাকে আমি “স্কুল টাইকুন” বলব না কারণ এখানে কোনো বাস্তব প্রচারের মোড নেই। আপনি টু পয়েন্ট ক্যাম্পাসের মতো কিছুতে যে পরিস্থিতিগুলি পান তার পরিবর্তে, এই গেমটিতে দুটি মানচিত্র, অসুবিধা সেটিংসের একটি সেট এবং তিনটি বিজয়ের লক্ষ্য রয়েছে যা আপনি অর্জন করার চেষ্টা করেন।

আরও বৈচিত্র্যময় প্রচারাভিযান অফার করবে এমন রিপ্লেবিলিটি অবশ্যই নেই, তবে পুরো গেমের জন্য আরও জটিল স্কুলে কাজ করা এটিকে টু পয়েন্ট ক্যাম্পাসের ঘন ঘন টেনশন এড়াতে সহায়তা করে। উভয় গেমের ধারণা একই, কিন্তু আমার মনে হয় লেটস স্কুল অনেক ভালো। অনেক খেলোয়াড় বিশ্বাস করেন যে এই গেমটি Kairosoft এর শিরোনামগুলির সাথে খুব মিল, কিন্তু মূল পার্থক্যের সাথে যে আপনার এখানে আরও স্বাধীনতা রয়েছে, আমিও এই দৃষ্টিকোণটির সাথে সম্পূর্ণ একমত।

এই গেমটিতে, আপনি একটি পুরানো স্কুলের ভূমিকা পালন করেন যা সময়ের সাথে সাথে একটি সাধারণ এবং ছোট স্কুলকে একটি বিশাল মানচিত্র জটিল এবং বৈচিত্র্যময় জ্ঞান একাডেমিতে পরিণত করে। তাই আপনি কিছু ছাত্র ভর্তি করা শুরু করেন এবং কিছু দরিদ্র শিক্ষক দিয়ে, এবং ধাপে ধাপে আপনি অনেকগুলি বিল্ডিং তৈরি করেন: বিজ্ঞান, সাহিত্য, শিল্প ও খেলাধুলার জন্য শ্রেণীকক্ষ, দোকান এবং সুপারমার্কেট, ক্যাফেটেরিয়া, বিশেষায়িত কক্ষ। প্রতিটি স্বাদের জন্য, অফিস, আধুনিক শিক্ষাগত স্থান যেমন কম্পিউটার ক্লাস এবং প্রজেক্টর রুম, ডরমিটরি এবং আরও বিস্ময়। সবকিছুই গবেষণার সাথে আনলক করে, এমনকি মানচিত্র যা আপনাকে আপনার বিষয় নিয়োগের চেয়ে বেশি এলাকায় অ্যাক্সেস দেয়। আপনি আপনার কর্মীদের প্রশিক্ষণও দিতে পারেন।

আপনি যে সবচেয়ে মৌলিক লুপের মধ্য দিয়ে যাবেন তা শুরু হয় একটি শ্রেণীকক্ষ তৈরি করা এবং এতে ফিডার সম্প্রদায়ের শিক্ষার্থীদের বরাদ্দ করা। এই শিক্ষার্থীদের দুটি নির্দিষ্ট বিষয় সম্পর্কে যথেষ্ট শেখার তিন বছরের লক্ষ্য রয়েছে এবং আপনি এই লক্ষ্যগুলি পূরণের জন্য শিক্ষক এবং ক্লাসগুলিকে তাদের ক্লাসের সময়সূচীতে বরাদ্দ করবেন। তারপরে, আপনি দেখতে পাবেন যে নতুন ছাত্ররা আপনার বাথরুম, ক্যাফেটেরিয়া, অ্যাডমিন বা এমনকি এয়ার কন্ডিশনারকে ক্ষমতার বাইরে ঠেলে দিয়েছে এবং আপনার বর্তমানে যা কিছুর অভাব রয়েছে তা পূরণ করতে হবে।

আপনি আরও ছাত্র খুঁজতে কাছাকাছি সম্প্রদায়গুলিতে আপনার ক্লাসগুলিকে ফিল্ড ট্রিপে পাঠাতে পারেন এবং আপনি যে নতুন ছাত্রদের খুঁজে পাবেন তাদের আরও উচ্চাভিলাষী লক্ষ্য এবং আরও জটিল প্রয়োজন হবে। এইগুলি সম্পাদন করার জন্য আপনার বিদ্যমান সুবিধাগুলিকে গবেষণা করা এবং আপগ্রেড করা প্রয়োজন, যার জন্য আপনাকে আরও বেশি শিক্ষার্থীর অর্থ প্রদান করতে হবে। শীর্ষ স্তরে, এই চক্রটি চলতে থাকে যতক্ষণ না আপনি জয়ী হন।

যখন জেতার কথা আসে, তখন এটি করার তিনটি উপায় রয়েছে। একটি পথ শেষ হয় যখন আপনি সর্বোচ্চ স্তরের উদ্দেশ্য নিয়ে 20 জন শিক্ষার্থীকে স্নাতক করেন, অন্যটির জন্য 250 জন সমসাময়িক ছাত্র এবং খুব উচ্চ ছাত্র/কর্মীদের সন্তুষ্টির প্রয়োজন হয় এবং শেষটির জন্য প্রয়োজন 12,000 বিল্ডিং পয়েন্ট এবং একটি উন্নত বিস্ময় আছে৷ এগুলি মোটামুটি ভিন্ন দেখায়, কিন্তু আমি উপরে বর্ণিত লুপটি কীভাবে কাজ করে তার কারণে, আমি মনে করি আপনাকে অন্য দুটির কাছাকাছি না এসে তাদের একটি সম্পূর্ণ করতে কঠোর পরিশ্রম করতে হবে।

সেরা ছাত্রদের স্নাতক হওয়ার জন্য অনেক কিছুর প্রয়োজন, আপনার একটি অত্যাধুনিক বিল্ডিং এবং তাদের সকলকে সমর্থন করার জন্য অনেক অন্যান্য ছাত্রের প্রয়োজন, একটি বড় বিল্ডিং ছাড়া 250 জন ছাত্র থাকা এবং 5 তারকা ছাত্রদের একটি শালীন সংখ্যা থাকা কঠিন৷ একটি 12,000 পয়েন্ট বিল্ডিং আছে, আপনি সম্ভবত 250 ছাত্রের কাছাকাছি কিছু দিয়ে এটি পূর্ণ করেছেন। এখানে বৈচিত্র্যের অভাব খেলার সবচেয়ে দুর্বল পয়েন্ট। এটি বলেছে, এটি এখনও উল্লেখযোগ্য আপডেট পাচ্ছে এবং ভবিষ্যতে এটির পারফরম্যান্সের মধ্যে আরও বৈচিত্র্য থাকতে পারে।

লেটস স্কুলের আরেকটি বড় সমস্যা হল এর অসুবিধা। যদিও এটি যুক্তিসঙ্গতভাবে কাস্টমাইজযোগ্য, আপনি যদি ডিফল্ট সেটিংসের সাথে খেলছেন, তবে আপনি খুব দ্রুত নির্মাণের চেষ্টা না করা পর্যন্ত আপনাকে আটকে রাখার মতো অনেক কিছু নেই। আপনি আগে থেকেই বলতে পারেন যে আপনার সমস্ত ছাত্রদের সেরা গ্রেড সহ স্নাতক হওয়ার জন্য আপনাকে কী করতে হবে এবং এটি করার ফলে আপনাকে আরও বেশি শিক্ষার্থী এবং পথ চলার জন্য আরও অর্থ প্রদান করবে। মাঝে মাঝে বিপর্যয়ই একমাত্র জিনিস যা আপনার পরিকল্পনাগুলিকে ছুঁড়ে ফেলে দেয়, তবে ভূমিকম্পগুলি বেশিরভাগই বিরক্তিকর, এবং যতক্ষণ না আপনি একটি সস্তা নিরাপত্তা গিয়ার তৈরি করেছেন, ততক্ষণ আগুন প্রায়ই ঘটে না। এটি কঠিন স্বল্পমেয়াদী পুরষ্কার লক্ষ্য বা খেলায় অংশীদারিত্ব বাড়ানোর জন্য শিক্ষার্থীদের পারফরম্যান্সে আরও পরিবর্তনের মতো কিছু থেকে উপকৃত হতে পারে।

Let’s School এর বিভিন্ন কন্ট্রোল শিখতে একটু সময় লাগে। অন্তর্নির্মিত গাইড থাকা সত্ত্বেও, আপনি আপনার স্কুল তৈরি করতে অনেক ভুল করতে বাধ্য। শেষ পর্যন্ত, আপনি এটি চয়ন করবেন! আমার কাছে, এটি গেম থেকে বিঘ্নিত হয় না এবং এটি শেখার জন্য একটি দুর্দান্ত বৈশিষ্ট্য।

এই গেমের সাধারণ গ্রাফিক্স আপনাকে বোকা না তুলুন, আপনি আপনার স্কুল তৈরি করার সাথে সাথে গেমটির নিজস্ব আকর্ষণ রয়েছে। আপনি ছাত্রদের পাশাপাশি শিক্ষকদের তাদের জীবন নিয়ে যেতে দেখতে পাবেন। স্কুল তৈরি করার সময় মিথস্ক্রিয়া, সম্পর্ক এবং বন্ধুত্বের গঠন এই গেমটি অফার করে এমন অনেকগুলি বিবরণের মধ্যে একটি যা আমি মনে করি গ্রাফিক্সটি সত্যিই ভালভাবে কাজ করে।

আমি যে সমস্ত ইতিবাচক কথা বলেছি তা সত্ত্বেও, গেমটি এখনও প্রান্তের চারপাশে কিছুটা রুক্ষ এবং আপনি খেলার সময় কয়েকটি বাগ দেখতে পারেন, তবে এগুলি সাধারণত ছোটখাটো বিষয়, কারণ গেমটি নিজেই প্রমাণিত হয়েছে যে এটির জন্য যথেষ্ট সামগ্রীর চেয়ে বেশি অভিজ্ঞতা। উপভোগ্য অফার।

সামগ্রিকভাবে লেটস স্কুল বেশ মজার এবং উপভোগ্য গেম, বিশেষ করে যারা বিল্ডিং এবং মাইক্রো ম্যানেজমেন্ট গেম পছন্দ করেন তাদের জন্য, গেম ইঞ্জিনের কারণে কিছু বাগ এবং আরও পারফরম্যান্স সমস্যা রয়েছে, তবে তা ছাড়া, গেমটি সত্যিই মজাদার। গেমটির সম্ভাবনা রয়েছে, এটির জন্য আরও কিছুটা পোলিশ দরকার।

8.5
Score

Pros

  • খুব আকর্ষণীয় এবং সন্তোষজনক উন্নয়ন
  • আকর্ষণীয় এবং সুন্দর গ্রাফিক্স
  • এটি পূর্ব এশিয়ান উচ্চ বিদ্যালয়ের পরিবেশকে খুব ভালভাবে পুনরায় তৈরি করে
  • এটিতে প্রচুর রিপ্লেবিলিটি রয়েছে
  • এটি একটি মোটামুটি শক্তিশালী নির্মাণ সিস্টেম ব্যবহার করে

Cons

  • কিছু কর্মক্ষমতা সমস্যা
  • টিউটোরিয়াল বিভাগে সবকিছু কভার করে না
  • কিছু ঘটনা সম্পূর্ণ করতে বিভ্রান্তিকর

Final Verdict

আমি অত্যন্ত লেটস স্কুলের সুপারিশ করছি, বিশেষ করে আপনি যদি RimWorld বা KairoSoft-এর মতো গেমের অনুরাগী হন, তাহলে আপনি এই গেমটিতে সম্পূর্ণরূপে আসক্ত হয়ে পড়বেন। সামগ্রিকভাবে এটি মূল্যবান, বিশেষ করে যারা বহুভুজ গ্রাফিক্স, সিমুলেশন এবং ম্যানেজমেন্ট গেমগুলি উপভোগ করেন তাদের জন্য। সিমুলেশনের বিশদ বিবরণ, জলবায়ু পরিবর্তন থেকে শুরু করে শিক্ষক প্রশিক্ষণ, শিক্ষার্থীদের আচরণ, পরিবহন যেমন বাইক শেড, ট্রাম এবং পার্কিং, সবই ভালোভাবে করা হয়েছে। আমি সত্যিই এই গেমটি উপভোগ করেছি এবং এই বিকাশকারী পরবর্তীতে কী করবে তার জন্য আমি উন্মুখ।