2022 সালের প্রথম ত্রৈমাসিকে Microsoft এর সামগ্রিক Xbox আয় গত বছরের একই প্রান্তিকের তুলনায় 6% বৃদ্ধি পেয়েছে।

2022 সালের প্রথম ত্রৈমাসিকে ফিল স্পেন্সারের নেতৃত্বে মাইক্রোসফ্টের গেমিং বিভাগ খুব ভাল আয় করেছে। সর্বশেষ গেমের খবর অনুযায়ী, আপনার জানা উচিত যে 2021 সালের একই সময়ের তুলনায় 2022 সালের জানুয়ারির শুরু থেকে মার্চ 2022 সালের শেষ পর্যন্ত Microsoft গেমিং বা Xbox-এর আয় 6% বৃদ্ধি পেয়েছে।

সাম্প্রতিক মাসগুলিতে, মাইক্রোসফ্ট বাজারের একটি উল্লেখযোগ্য অংশের চাহিদা মেটাতে সক্ষম হয়েছে, যার কারণে আমরা দেখতে পাচ্ছি যে Xbox হার্ডওয়্যার সেক্টরের আয় গত বছরের একই সময়ের তুলনায় 14% বৃদ্ধি পেয়েছে। আপনার মনে থাকতে পারে যে কয়েকদিন আগে আমরা খবরটি পড়েছিলাম যে Xbox মার্চ 2022-এ ডলার আয়ের ক্ষেত্রে মার্কিন মাসিক বিক্রয় চার্টে শীর্ষে ছিল।

ইতিমধ্যে, আমরা দেখতে পাচ্ছি যে “সামগ্রী এবং পরিষেবা” বিভাগটি তার Xbox-এক্সক্লুসিভ গেমপ্লে এবং গেমগুলির জন্য তার আয় 4% বৃদ্ধি করেছে৷ স্পষ্টতই 2022 সালের প্রথম ত্রৈমাসিকে, Xbox-এ কিছু মাল্টিপ্লেয়ার গেমের দুর্বল আর্থিক পারফরম্যান্স গেমপ্লে এবং একচেটিয়া গেমগুলির দ্বারা অফসেট হয়েছিল।

মাইক্রোসফ্ট বলেছে যে Xbox X সিরিজ এবং Xbox S সিরিজ সাম্প্রতিক মাসগুলিতে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য এবং পশ্চিম ইউরোপে সর্বাধিক বিক্রিত 9ম প্রজন্মের কনসোল। এদিকে, ঘোষণা করা হয়েছিল যে xCloud চালু হওয়ার পর থেকে এখন পর্যন্ত মোট 10 মিলিয়নেরও বেশি গেমার অন্তত একবার Xbox ক্লাউড গেমিং ব্যবহার করেছেন।