মেটাল গিয়ার সলিড এবং ডেথ স্ট্র্যান্ডিং-এর মতো জনপ্রিয় গেমের স্রষ্টা Hideo Kojima সামাজিক নেটওয়ার্কে মিথ্যা ও ভিত্তিহীন গুজবের শিকার হয়েছেন।

এই সপ্তাহের শুরুতে, তেতসুয়া ইয়ামাগামি নামে 41 বছর বয়সী এক ব্যক্তি একটি রাজনৈতিক সমাবেশে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে গুলি করে হত্যা করেছিলেন। সোশ্যাল নেটওয়ার্কে এই ঘটনার খবর প্রকাশিত হওয়ার সাথে সাথে মেটাল গিয়ার সলিড গেমের নির্মাতা হিডিও কোজিমার ছবি ঘাতক হিসেবে প্রচার করা হয়। স্টুডিও কোজিমা প্রোডাকশন আজ এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়েছে এবং এই খবরটিকে মিথ্যা আখ্যা দিয়ে ঘোষণা করেছে যে যারা এই বিষয়টি প্রকাশ করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে। স্টুডিও টুইটারে একটি বিবৃতিতে বলেছে:

কোজিমা প্রোডাকশন সাম্প্রতিক মিথ্যা খবর এবং ভিত্তিহীন গুজব ছড়ানোর তীব্র নিন্দা জানায়। আমরা এই ধরনের ঘৃণ্য লেবেল গ্রহণ করি না এবং আমরা ভুয়া খবর ছড়ানোর এজেন্টদের বিরুদ্ধে মামলা করার সম্ভাবনা বিবেচনা করব।

পরিহাসের বিষয় হল মেটাল গিয়ার সলিড 2: সনস অফ দ্য প্যাট্রিয়টস, সম্ভবত কোজিমার সবচেয়ে পরিচিত গেম, ডিজিটাল যুগে খবর এবং ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার বিষয়ে; যাইহোক, আজ Hideo Kojima নিজেকে এই ধরনের ভুয়া খবরের কেন্দ্রে খুঁজে পায়।