অধ্যয়নগুলি দেখায় যে Elden Ring-এর PS4 প্রো সংস্করণটি ডেডিকেটেড PS5 সংস্করণের চেয়ে নবম-প্রজন্মের Sony কনসোলে ভাল চলে।

FromSoftware-এর Elden Ring-এর রিলিজ হতে প্রায় 3 মাস বাকি আছে, গেমের অংশগুলি প্লেয়ারদের সাহায্যে চূড়ান্ত সমস্যা সমাধান এবং অপ্টিমাইজেশন প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য ট্রায়াল ভিত্তিতে বেশ কয়েকজন ব্যবহারকারীর কাছে উপলব্ধ করা হয়েছে। এখন মনে হচ্ছে অ্যাল্ডেন রিং-এর বিটা সংস্করণ কিছু আকর্ষণীয় এবং অপ্রত্যাশিত ফলাফল দিয়েছে, যেমন ডিজিটাল ফাউন্ড্রির থমাস মরগান টুইটারে প্রকাশ করেছে যে গেমটির PS4 প্রো সংস্করণ, যা Sony এর নবম প্রজন্মের কনসোলে পশ্চাদমুখী সামঞ্জস্যের উপর চলে, আসলে এটি আরও ভাল পারফর্ম করে। নবম প্রজন্মের সংস্করণের তুলনায়, অ্যালডেনের প্লেস্টেশন 5-এ একটি রিং রয়েছে৷

এর উপর ভিত্তি করে, বলা হয় যে নেটিভ 4K আউটপুট সহ Elden রিং গেমের কোয়ালিটি মোড মোডের ফলে PS5 কনসোলে এই গেমটির প্রতি সেকেন্ডে 47 ফ্রেম হয়েছে। কিন্তু পারফরম্যান্স মোডে গেমটি চালানোর মাধ্যমে, ছবির ফ্রেম রেট উন্নত হয় এবং প্রতি সেকেন্ডে 60 ফ্রেমের কাছাকাছি পৌঁছায়। গেমের PS4 প্রো সংস্করণটি ব্যাকওয়ার্ড সামঞ্জস্য বৈশিষ্ট্যের মাধ্যমে PS5-এ প্রতি সেকেন্ডে 60 ফ্রেমের একটি স্থির হার সরবরাহ করে।

অবশ্যই, গেমটির PS4 প্রো সংস্করণটি কম রেজোলিউশনে চলে, এই ফলাফলগুলি এতটা অপ্রত্যাশিত নয়। তবে এটি অবশ্যই আরও মিডিয়া যাচাইয়ের জন্য একটি আকর্ষণীয় দৃশ্য সরবরাহ করে। এটি উল্লেখ করা উচিত যে ট্রায়াল সংস্করণটি গেমটির চূড়ান্ত সংস্করণ এবং প্রকাশ নয় এবং ততক্ষণ পর্যন্ত গেমটির পারফরম্যান্স উন্নত হবে।

কিছু দিন আগে, গেমসটপ বিক্রয়ের জন্য গেম সংগ্রাহকের ক্রয় পৃষ্ঠায় একটি বিবরণ প্রকাশিত হয়েছিল, যেখানে উল্লেখ করা হয়েছিল যে প্লেস্টেশন 5, এক্সবক্স এক্স সিরিজ এবং এক্সবক্স এস সিরিজ এলডেন রিং 4K রেজোলিউশন এবং প্রতি সেকেন্ডে 60 ফ্রেম সমর্থন করে। ইতিমধ্যে, এটি প্রকাশিত হয়েছিল যে Xbox X সিরিজ এবং প্লেস্টেশন 5 এর বিপরীতে, Alden Ring-এর Xbox সিরিজ S সংস্করণ পুনরায় চেষ্টা করা সমর্থন করবে না।