জেফ গ্রুবের মতে, তার সর্বশেষ তথ্য অনুযায়ী, Xbox এবং Hideo Kojima দুই সপ্তাহ আগে পর্যন্ত একটি নতুন গেম তৈরির জন্য একসাথে কাজ করছে।

2021 সালের এপ্রিলে প্রকাশিত একটি প্রতিবেদন ঘোষণা করেছে যে মাইক্রোসফ্ট তার পরবর্তী গেমটি বিকাশ এবং প্রকাশ করতে Hideo Kojima এর সাথে কাজ করতে চায়। এছাড়াও গত জুলাইয়ে, এটি দাবি করা হয়েছিল যে Xbox-এর জন্য নতুন গেমগুলির বিকাশে সহযোগিতার বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এখন, Giant Bomb Media থেকে Grubbsnax প্রোগ্রামে VentureBeat রিপোর্টার (Jeff Grubb) ঘোষণা করেছেন:

দুই সপ্তাহ আগে, কোজিমা এবং এক্সবক্স একসাথে কাজ করার জন্য নির্ধারিত ছিল। এটি গত বছরের থেকে আমার তথ্যের উপর ভিত্তি করে নয়, তবে তার চেয়ে অনেক নতুন। এই সহযোগিতা এখনো চলছে। এর মানে কি প্লেস্টেশন কোজিমা প্রোডাকশন কিনেনি? অগত্যা না

জেফ গ্রুব
কয়েক ঘন্টা আগে, সোনির নতুন প্রকাশিত ব্যানারে ডেথ স্ট্র্যান্ডিংয়ের একটি ভিডিও গুজব ছড়িয়েছিল যে কোম্পানিটি কোজিমা প্রোডাকশনগুলিকে অধিগ্রহণ করেছে এবং জেফ গ্রুবের ঘোষণা ঘটনার সাথে মিলে গেছে।

কোজিমা 2005 সালে কোনামীর পৃষ্ঠপোষকতায় কোজিমা প্রোডাকশন প্রতিষ্ঠা করেন। 2015 সালে কোনামি থেকে বিচ্ছিন্ন হওয়ার পর, তিনি সোনির সমর্থনে এটিকে একটি স্বাধীন স্টুডিওতে পরিণত করেন। কোনামি থেকে বিচ্ছিন্ন হওয়ার পরে তার প্রথম গেম, ডেথ স্ট্র্যান্ডিং, 2019 সালে মুক্তি পেয়েছিল, এবং তারপর থেকে, তার মতে, তার নির্মাণাধীন প্রকল্প রয়েছে, যার মধ্যে একটি র্যাডিক্যাল হবে। স্টুডিওটিও পাঁচ বছর পর মার্চে টোকিও থেকে সরে আসে।