Ubisoft স্কেলার প্রযুক্তি এবং এটি গেমারদের প্রদান করে এমন বৈশিষ্ট্যগুলি সম্পর্কে কথা বলে এবং গেমগুলি কতটা বড় তার অস্পষ্টতার প্রতিক্রিয়া জানায়।

বেশ কয়েকটি ইউবিসফ্ট গেম, যেমন অ্যাসাসিনস ক্রিড এবং ফার ক্রাই-এর নতুন সংস্করণ, তাদের বিশ্ব-অতি-মহানতার জন্য এতটাই সমালোচিত হয়েছে যে কিছু লোক সেগুলি শুরু করতেও ভয় পায়। তাই যখন Ubisoft Scalar নামে একটি নতুন প্রযুক্তি চালু করেছিল যা গেমগুলির জন্য বড় বিশ্ব তৈরি করা সম্ভব করেছিল, তখন কিছু লোক বিশ্বাস করেছিল যে বড় গেমগুলি অবশ্যই ভাল।

প্যাট্রিক বাচ স্টকহোমের একটি দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্বে রয়েছেন যা একটি স্কেলার তৈরি করছে এবং প্রযুক্তি ব্যবহার করে একটি নতুন শিরোনাম তৈরি করছে। Gl.biz ওয়েবসাইটের সাথে একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে, তিনি বলেছেন:

গেম কি বড় হতে হবে? না. কিছু গেম কি বড় হওয়ার সম্ভাবনার সদ্ব্যবহার করবে? নিশ্চয়ই. এটি গেম, এর উদ্দেশ্য এবং এর নির্মাতাদের উপর নির্ভর করে।

প্রকৃতপক্ষে, প্যাট্রিক বাচের মতে, স্কেলার প্রযুক্তি ডেভেলপারদের আরও বড় গেম তৈরি করতে দেয় এবং কিছু গেম এই বৈশিষ্ট্যটির সুবিধা গ্রহণ করবে, তবে তাদের সবগুলো নয়।

“যত বেশি, তত ভাল” স্লোগান দিয়ে কোনও গেমের কোনও অংশ প্রচার করা উচিত নয়। এটি একটি প্রযুক্তি এবং এটি আপনি যে ধরনের গেম তৈরি করেন তা নির্দেশ করে না, তবে অবশ্যই এমন গেম রয়েছে যা একটি বৃহত্তর বিশ্ব, আরও বিশদ এবং প্রকাশের সময় বড় হওয়ার সম্ভাবনা থেকে উপকৃত হবে। আমার মতে, একটি খেলা বড় হওয়া এবং ভাল বা খারাপ হওয়ার মধ্যে কোনও সংযোগ নেই। এটি নির্মাতাদের উপর নির্ভর করে এবং তারা তাদের দৃষ্টি উপলব্ধি করার জন্য তাদের শক্তি ব্যয় করতে চায়।

ইউবিসফ্টের নতুন প্রযুক্তি হল একটি ক্লাউড ডেভেলপমেন্ট টুল যা কোম্পানি বলেছে গেম ডেভেলপমেন্টকে ত্বরান্বিত করবে, উৎপাদনশীলতা বাড়াবে এবং এমন মাত্রা তৈরি করবে যা আগে কখনো সম্ভব হয়নি, কিন্তু অনুশীলনে সেগুলি কেমন হবে? আমরা এখনও জানি না এবং আমরা এই কোম্পানির স্টকহোম ভিত্তিক কোম্পানি থেকে একটি শো জন্য অপেক্ষা করতে হবে.

তিনি যোগ করেছেন যে স্কেলার অবাস্তব ইঞ্জিনের মতো একটি নতুন ইঞ্জিন নয় যা ইউবিসফ্ট, এপিক গেমসের মতো লাইসেন্সপ্রাপ্ত।

আমি আশা করি আমরা আপনাকে [ফলাফল] দেখাতে পারতাম, কিন্তু এখন তা সম্ভব নয়। এছাড়াও, আমরা চাই না যে আপনি আমাদের কথোপকথন থেকে এই উপসংহারে পৌঁছান যে আমাদের কাছে এই প্রযুক্তি রয়েছে এবং অন্যদের কাছে নেই। আমরা কিছু বিক্রি করতে যাচ্ছি না এবং আমরা কেবল আমাদের ভবিষ্যত পরিকল্পনার কথা বলছি। আমরা চাই না যে খেলোয়াড় বা অন্য কোম্পানিগুলো এই প্রযুক্তিটি কিনুক এবং আমরা কেবল ভবিষ্যতে কী ঘটবে তা উল্লেখ করি।

Malm (Ubisoft Massive), Helsinki (Ubisoft Redlynx), বুখারেস্ট এবং কিয়েভের Ubisoft দলগুলিও স্কেলার প্রযুক্তি ব্যবহার করে নির্মাণাধীন প্রকল্প রয়েছে যা ভবিষ্যতে উন্মোচন করা হবে।