জেফ গ্রুব ঘোষণা করেছেন যে স্টার ওয়ার্স: ব্যাটলফ্রন্ট 3 তৈরি করা অসম্ভব রেসপনের দ্বারা প্রথম স্টার ওয়ার্স ফার্স্ট পার্সন শ্যুটার এবং DICE দলের বর্তমান অবস্থা প্রকাশের সাথে।

সর্বশেষ গেমের খবরে, গেম ইন্ডাস্ট্রির একজন শীর্ষস্থানীয় প্রতিবেদক জেফ গ্রুবের নতুন আলোচনার উদ্ধৃতি দিয়ে, তিনি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন যে স্টার ওয়ার্স: ব্যাটলফ্রন্ট 3 তৈরি করা বর্তমানে অসম্ভব। আওয়ারস অফ ইলেকট্রনিক আর্টস এবং লোকাসফিল্ম গেমস তিনটি নতুন স্টার ওয়ার তৈরির ঘোষণা দিয়েছে। Rispaun স্টুডিও দ্বারা গেম; তিনটি গেম স্টার ওয়ারস জেডি: ফলন অর্ডারের একটি সিক্যুয়াল হতে সেট করা হয়েছে, একটি ফার্স্ট-পারসন শ্যুটার-স্টাইল গেম যা একই সাথে কৌশলের ধারায় সেট করা হয়েছে।

মামলার ঘোষণার পর, Jeff Grubb Venturebeat ওয়েবসাইটে রিপোর্ট করেছেন যে EA এর Star Wars গেমগুলি এখন থেকে Respawn দলে তৈরি করা হবে। এর মানে হল যে EA DICE সহ EA এর অন্যান্য স্টুডিওগুলি, যা আগে স্টার ওয়ার্স: ব্যাটলফ্রন্ট সিরিজ তৈরি করেছিল, তারা আর সিরিজটি চালিয়ে যেতে পারবে না (অন্তত আগামী বছরগুলিতে)।

ব্যাটলফিল্ড 2042 এর সমস্যাগুলি সংশোধন করার জন্য EA DICE টিমের বর্তমান পরিস্থিতি এবং ব্যাটলফিল্ড সিরিজ চালিয়ে যাওয়ার উপর এর ফোকাস এবং অবশ্যই EA-তে স্টার ওয়ার্স সিরিজের ভবিষ্যতের দিকে রেসপন্স টিমের ফোকাস উল্লেখ করে, গ্রুব বলেন, তার সূত্র। আজকের ঘোষণা অনুযায়ী, স্টার ওয়ার্স: ব্যাটলফ্রন্ট 3 তৈরি করা বর্তমানে অসম্ভব এবং DICE টিম আর Star Wars: Battlefront গেম তৈরি করবে না।

Star Wars: Battlefront সাম্প্রতিক বছরগুলিতে EA এর সবচেয়ে জনপ্রিয় গেমগুলির মধ্যে একটি। স্টার ওয়ার্স: ব্যাটলফ্রন্ট 2-এর কাঠামোতে মৌলিক পরিবর্তনের একটি সিরিজ করার পরে DICE বিপুল সংখ্যক খেলোয়াড়কে এই প্রভাবে আকৃষ্ট করতে সক্ষম হয়েছিল। EA Star Wars গেমটি অন্তত আগামী বছরগুলিতে চালু করা হয়েছে বলে মনে হচ্ছে। যে ব্যাটলফিল্ড সিরিজের তৃতীয় কিস্তি আর পাওয়া যাবে না।